বাংলা নিউজ > ঘরে বাইরে > Agnipath: পাথর না ছুঁড়ে সেনা জওয়ান হয়ে উঠুন! 'অগ্নিপথ' ঘিরে বিক্ষোভ নিয়ে বার্তা কানপুরের ইমামদের

Agnipath: পাথর না ছুঁড়ে সেনা জওয়ান হয়ে উঠুন! 'অগ্নিপথ' ঘিরে বিক্ষোভ নিয়ে বার্তা কানপুরের ইমামদের

অগ্নিপথ নিয়ে পাটনায় তাণ্ডব। প্রতীকী ছবি। (ছবি সৌজন্যে, সন্তোষ কুমার/হিন্দুস্তান টাইমস)

নমাজ পাঠের আগে ইমামরা যে বক্তব্য রাখেন, তাতে যুব সমাজকে উদ্দেশ্য করে বলা হয়। রাস্তায় পাথর না ছুঁড়ে দেশের সেনা জওয়ান যেন হয়ে ওঠেন তাঁরা। উল্লেখ্য, এদিন ২৪ টি মসজিদের ইমামরা একত্রিত হন। সুন্নি উলেমা কাউন্সিলের তরফে এদিন এই আলোচনার পর্ব আয়োজিত হয়। এছাড়াও এই কর্মকাণ্ডে সংযুক্ত ছিল অ্যাসোসিয়েশন অফ মুসলিম প্রফেশনাল সংগঠন।

হায়দর নাকভি

দেশে কয়েকদিন আগেই অগ্নিপথ স্কিম নিয়ে ব্যাপক উত্তেজনা দেখা গিয়েছে। দেশের বিভিন্ন অংশে হিংসার ছবি বারবার উঠে এসেছে। এই পরিস্থিতিতে কানপুরের ইমামরা শুক্রবারের নমাজের জন্য সমবেত জনগণের উদ্দেশে কিছু বার্তা দেন।

নমাজ পাঠের আগে ইমামরা যে বক্তব্য রাখেন, তাতে যুব সমাজকে উদ্দেশ্য করে বলা হয়। রাস্তায় পাথর না ছুঁড়ে দেশের সেনা জওয়ান যেন হয়ে ওঠেন তাঁরা। উল্লেখ্য, এদিন ২৪ টি মসজিদের ইমামরা একত্রিত হন। সুন্নি উলেমা কাউন্সিলের তরফে এদিন এই আলোচনার পর্ব আয়োজিত হয়। এছাড়াও এই কর্মকাণ্ডে সংযুক্ত ছিল অ্যাসোসিয়েশন অফ মুসলিম প্রফেশনাল সংগঠন। সুন্নি উলেমা কাউন্সিলের হাজি মহম্মদ সালিস বলেন, 'আমি সকলকে বলেছি কোনও বিতর্কের অংশ হওয়া যাবে না। কেউ প্রতিবাদ করছেন, কেউ সমর্থনে রয়েছেন। এসব নিয়ে সরকার বুঝবে। আমাদের জন্য এই স্কিম খুবই ভাল সুযোগ দিচ্ছে। ফলে তা গ্রহণ করতে হবে।' তিনি যুবকদের উদ্দেশে বলেন, 'আপনারা মাতৃভূমির সেবা করবেন। নিজের পরাক্র দেখিয়ে দেশের শক্তিকে তুলে ধরতে হবে। পাথরবাজ হয়ে উঠলে চলবে না। ' নিঃসাড়ে জিকা ছড়িয়ে পড়ছে দেশের বহু প্রান্তে! জারি সতর্কবার্তা

যুবকদের উদ্দেশে বার্তা দেওয়ার সময় ইমামরা বলেন, এই চাকরির বয়সকাল ৪ বছর। তবে কারোর মধ্যে যদি ক্ষমতা থাকে, তাহলে তিনি থেকে যাবে স্থায়ীভাবে। নয়তো নির্বাচিতরা ভাল প্যাকেজ আর বেতনও পাবেন। কম বয়সে কিছু করার জন্য টাকা আসবে হাতে। আপাতত সকলের মধ্যে এই স্কিমের ভাল দিক আরও বেশি করে প্রচার করার উদ্দেশে তাঁরা বক্তব্য রাখেন।

বন্ধ করুন