বাংলা নিউজ > ঘরে বাইরে > Kapil Sibal: সমর্থন চেয়ে আগে মমতারই শরণাপন্ন হয়েছিলেন কপিল, ‘শর্ত’ শুনেই কাটেন লখনউয়ের টিকিট

Kapil Sibal: সমর্থন চেয়ে আগে মমতারই শরণাপন্ন হয়েছিলেন কপিল, ‘শর্ত’ শুনেই কাটেন লখনউয়ের টিকিট

উত্তরপ্রদেশ থেকে অখিলেশে সমর্থনে রাজ্যসভার মনোনয়ন পেশ কপিল সিব্বলের। (PTI)

Kapil Sibal: তৃণমূলের সমর্থন না পেয়ে লখনউয়ের টিকিট কেটে অখিলেশ যাদবের দরবারে হাজির হন প্রাক্তন কংগ্রেস নেতা। অখিলেশও জানিয়ে দেন, কপিল সিব্বলকে সমর্থন জানাতে তাঁর কোনও আপত্তি নেই।

কপিল সিব্বল গতকালই দাবি করেন তিনি গত ১৬ মে কংগ্রেস ছেড়ে দেন। এরপর থেকেই বিভিন্ন দলের সঙ্গে ‘সমর্থন’ চেয়ে দর কষাকষি চালান প্রবীণ সাংসদ কপিল সিব্বল। জানা গিয়েছে, অখিলেশ যাদবের সমর্থন চাওয়ার আগে কপিল সিব্বল কালীঘাটে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেই সমর্থন চেয়েছিলেন। তবে ঘাসফুল শিবিরের তরফে সাফ জানানো হয়, সমর্থন পেতে হলে দলে যোগ দিতে হবে কপিলকে। তবে তৃণমূলে নাম লেখানোর কোনও ইচ্ছাই ছিল না কপিলের। এই আবহে মমতা এবং পরে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেও কথা আর এগোয়নি।

তৃণমূলের সমর্থন না পেয়ে লখনউয়ের টিকিট কেটে অখিলেশ যাদবের দরবারে হাজির হন প্রাক্তন কংগ্রেস নেতা। অখিলেশ সিব্বলকে সমর্থন দেবেন বলে জানিয়ে দেন। তবে কপিলকে তার জন্য সমাজবাদী পার্টিতে যোগ দিতে হবে না বলেও জানান অখিলেশ। এই আবহে গতকাল অখইলেশকে পাশে নিয়েই রাজ্যসভার মনোনয়ন পেশ করেন কপিল সিব্বল।

সূত্রের খবর, কপিল সিব্বলের সঙ্গে তৃণমূল কংগ্রেসের আলোচনা শুরু কয়েক মাস আগে থেকেই চলছিল। তিনি নাকি তৃণমূলেরই এক রাজ্যসভা সাংসদকে জানিয়েছিলেন যে তিনি আর কংগ্রেসের টিকিটে রাজ্যসভার সদস্য হতে চান না। তিনি প্রশ্ন করেন, তৃণমূল তাঁকে সমর্থন করবে কি না। তবে সেই সময় নাকি সিব্বল এটা স্পষ্ট করে জানাননি যে তিনি দলে যোগ না দিয়েই সমর্থন চাইছেন। তবে সিব্বল নির্দল হিসেবে মনোয়ন জমা দিতে চাইলে মমতা-অভিষেক জানিয়ে দেন যে ঘাসফুল শিবিরে সরাসরি যোগ না দিলে তৃণমূল সমর্থন জানাবে না কপিলকে। এদিকে কপিলের বক্তব্য, ‘আমি স্বাধীন কণ্ঠ হিসেবে সংসদে নিজের বক্তব্য তুলে ধরতে চাই।’

উল্লেখ্য, আইনজীবী হিসেবে কপিলের সঙ্গে তৃণমূলের সম্পর্ক বহুদিনর। রাজ্য সরকার তো বটেই, তৃণমূলের হয়েও বহু মামলা লড়েছেন কপিল সিব্বল। এহেন সিব্বলকে দলে নিয়ে কংগ্রেসকে ধাক্কা দিতে চেয়েছিলেন মমতা। জানা গিয়েছে, মমতা শেষবার যেবার দিল্লি গেলেন তখনও কপিল সিব্বলের সঙ্গে দেখা হয় তাঁর। তবে দুই তরফই নিজেদের অবস্থানে অনড় থাকায় কতা আর এগোয়নি।

ঘরে বাইরে খবর

Latest News

অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা? সব থেকে বেশি গোল, সর্বাধিক সেভ, অব্যর্থ ট্যাকল, নির্ভুল পাস, ইউরোর সব পরিসংখ্যান জয়ন্তর এত বড় বাড়ি! আকাশ থেকে পড়ছে তৃণমূল, আর মেশা যাবে না…একমত সৌগত-মদন গোড়ালি ফুলে ঢোল, তাও খোঁড়াতে-খোঁড়াতে হাডলে এলেন মেসির, শিউরে উঠল নেটপাড়া পুরী: শুরু জগন্নাথদেবের বহুদা যাত্রা, প্রস্তুতি পর্বের ভিডিয়ো একনজরে Video: 'শুভদিন তো...' মায়াপুর ইসকন মন্দিরের উল্টোরথযাত্রায় আবেগপ্রবণ মিমি!

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.