বাংলা নিউজ > ঘরে বাইরে > Karachi Terrorist Attack: ফের রক্ত ঝরল পাকিস্তানে! করাচির পুলিশ দফতরে হামলা তালিবানের, গুলির লড়াইতে মৃত ৭

Karachi Terrorist Attack: ফের রক্ত ঝরল পাকিস্তানে! করাচির পুলিশ দফতরে হামলা তালিবানের, গুলির লড়াইতে মৃত ৭

পাকিস্তানের করাচিতে পুলিশের দফতরে হামলা জঙ্গিদের। (REUTERS)

রিপোর্ট অনুযায়ী, শুক্রবার রাতে একদল জঙ্গি হামলা চালায় করাচির পুলিশ প্রধানের দফতরে। করাচির শরিয়া ফয়জালে অবস্থিত পুলিশ দফতরে হামলার নেপথ্যে ৫ জন জঙ্গি জড়িত ছিল বলে জানা গিয়েছে। তবে হামলার জবাব দেওয়া হয় পুলিশের তরফেও।

ফের জঙ্গি হামলায় রক্তাক্ত পাকিস্তান। এবার সন্ত্রাসবাদীদের নিশানায় ছিল করাচির পুলিশ দফতর। রিপোর্ট অনুযায়ী, শুক্রবার রাতে একদল জঙ্গি হামলা চালায় করাচির পুলিশ প্রধানের দফতরে। করাচির শরিয়া ফয়জালে অবস্থিত পুলিশ দফতরে হামলার নেপথ্যে ৫ জন জঙ্গি জড়িত ছিল বলে জানা গিয়েছে। তবে হামলার জবাব দেওয়া হয় পুলিশের তরফেও। জবাবি গোলাবর্ষণে নিহত হয়েছে বেশ কয়েকজন জঙ্গি। গোটা ঘটনায় সব মিলিয়ে কমপক্ষে ৭ জন প্রাণ হারিয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, মৃতদের মধ্যে পাঁচজন জঙ্গি, এবং অন্তত ১ জন পুলিশকর্মী আছে। আহত হয়েছেন ১০ জন। ঘটনার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান গোষ্ঠী।

পাক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১০ মিনিট নাগাদ জঙ্গিরা করাচির শীর্ষ পুলিশ কর্তার দফতরে ঢুকে পড়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। এর পালটা জবাব দেয় পুলিশও। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল হামলায় ৮ থেকে ১০ জন জঙ্গি জড়িত। তবে সরকারি ভাবে জানানো হয়েছে, হামলা চালিয়েছিল পাঁচ জঙ্গি। এবং তাদের সকলকেই নিকেশ করা হয়েছে। করাচির পুলিশ প্রধান জাভেদ ওধো টুইট করে ঘটনার বিষয়ে জানান। জানা গিয়েছে, এদিন প্রথমে হ্যান্ড গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। এরপর চারতলা সেই পুলিশ দফতরে ঢুকে গুলি চালাতে শুরু করে তারা। পরে প্যারামিলিটারি রেঞ্জার্স ও পুলিশের সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। সংবাদ সংস্থা জানিয়েছে, যেসময় ওই হামলা চালানো হয় তখন সেখানে পুলিশের বেশ কয়েকজন আধিকারিক ছিলেন। তবে কোনও শীর্ষ কর্তা এই টনায় জখম হয়েছেন বা মারা গিয়েছেন বলে খবর নেই। ঘটনার পরই ঘটনাস্থল সংলগ্ন সমস্ত রাস্তা জনসাধারণের বন্ধ করে দেয় পুলিশ। সেখানে পাঠানো হয় আরও বেশি সংখ্যক বাহিনী।

সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ এই ঘটনার নিন্দা জানিয়েছেন। জড়িত জঙ্গিদের এই হামলার জন্য কঠোর শাস্তি দেওযার কথা জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, গত নভেম্বরে পাকিস্তান সরকারের সঙ্গে সেদেশের তালিবানি সংগঠনের যুদ্ধবিরতি শেষ হয়েছে। এরপর থেকেই ধারাবাহিক ভাবে পাকিস্তানের বিভিন্ন জায়গায় হামলা চালিয়ে যাচ্ছে এই জঙ্গি সংগঠনটি। জানুয়ারি মাসের ৩১ তারিখে পেশোয়ারের একটি মসজিদে প্রার্থনা চলাকালীন আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল এই জঙ্গি সংগঠনটি। সেই ঘটনায় প্রাণ গিয়েছিল প্রায় ১০০ জনের। এদিকে পাকিস্তান এই মুহূর্তে চরং অর্থিক সংকটের মধ্যে দিয়ে চলছে। এর মধ্যে ক্রমাগত এই জঙ্গি হামলার জেরে মাথায় হাত পড়েছে সেদেশের সরকারের।

 

ঘরে বাইরে খবর

Latest News

এক লাফে ৬ বছর পার, পর্ণা-সৃজনের মেয়ে এখন অনেকটাই বড়, 'নিম ফুলের মধু' বড় রদবদল ভাঙাচোরা হিন্দি বলে কটাক্ষের মুখে ভুতু! আর্শিয়াকে তুমুল ট্রোল করলেন নেটিজেনরা বজরংবলীর মূর্তি বাড়ির কোনদিকে রাখা শুভ? ২০২৪ হনুমান জয়ন্তীর আগে রইল বাস্তুটিপস 'গোটা দিন বিমানবন্দরে ঘুরলাম, ধরতেই পারল না,' ভিডিয়ো দেখেই গ্রেফতার ইউটিউবার তৃণমূলের প্রচারে ধুন্ধুমার, ইউসুফ পাঠানের সামনে বিবাদে জড়াল তৃণমূলের দুই গোষ্ঠী তৃণমূলের বিরুদ্ধে আইন হাতে তুলে নেওয়ার নিদান! বিতর্কিত মন্তব্য অভিজিৎ গাঙ্গুলির সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না মিঠুনকে ‘গদ্দার’, ‘দোআঁশলা’ বলে আক্রমণ, মমতার ভাষাতেই মমতাকে জবাব দিলেন BJP নেতা CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো কোথায় হবে ISL 2023-24 ফাইনাল? কলকাতার সমর্থকদের জন্য খুশির খবর, থাকতে পারে চমক!

Latest IPL News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.