বাংলা নিউজ > ঘরে বাইরে > Karachi University Blast: করাচি বিশ্ববিদ্যালয়ের ভিতরে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ মহিলার, মৃত ৩ চিনা-সহ ৪ জন
করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে গাড়ি বিস্ফোরণে মৃত্যু হল তিন চিনা-সহ কমপক্ষে চারজনের। ইতিমধ্যে সেই হামলার দায় স্বীকার করেছে বালোচ লিবারেশন আর্মি। (ছবি সৌজন্যে পিটিআই এবং সোশ্যাল মিডিয়া)
করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে গাড়ি বিস্ফোরণে মৃত্যু হল তিন চিনা-সহ কমপক্ষে চারজনের। ইতিমধ্যে সেই হামলার দায় স্বীকার করেছে বালোচ লিবারেশন আর্মি। (ছবি সৌজন্যে পিটিআই এবং সোশ্যাল মিডিয়া)

Karachi University Blast: করাচি বিশ্ববিদ্যালয়ের ভিতরে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ মহিলার, মৃত ৩ চিনা-সহ ৪ জন

  • পাকিস্তানের একটি মহলের দাবি, সম্ভবত চিনাদের ‘টার্গেট’ করেই বিস্ফোরণের ছক তৈরি করা হয়েছিল। যদিও বিষয়টি নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে গাড়ি বিস্ফোরণে মৃত্যু হল তিন চিনা-সহ কমপক্ষে চারজনের। তাঁদের মধ্যে দু'জন মহিলা। আহত হয়েছেন আরও অনেকে। ইতিমধ্যে সেই হামলার দায় স্বীকার করেছে বালোচ লিবারেশন আর্মি। ওই গোষ্ঠীর দাবি, এই প্রথম কোনও মহিলা আত্মঘাতী বিস্ফোরণ চালিয়েছে। 

আরও পড়ুন: ভুয়ো খবর ছড়াচ্ছে! ৬টি পাকিস্তানি চ্যানেলের ভারতে সম্প্রচারে রাশ টানল সরকার

পাকিস্তানের সংবাদমাধ্যম জিয়ো টিভির প্রতিবেদন উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, করাচি বিশ্ববিদ্যালয়ের ভিতরে কনফুসিয়াস ইনস্টিটিউটের কাছে একটি ভ্যানগাড়িতে বিস্ফোরণ হয়। যে শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করেছে চিন। সেখানে স্থানীয় মানুষদের চিনা ভাষা শেখানো হয়।

পুলিশের সূত্র উদ্ধৃত করে জানানো হয়েছে, ওই ভ্যানে সাত থেকে আটজন ছিলেন। কয়েকজন চিনের নাগরিক ছিলেন। তবে মোট কতজন ছিলেন, সেই বিষয়টি নিয়ে পুলিশ বা প্রশাসনের তরফে কোনও মন্তব্য করা হয়নি। আপাতত উদ্ধারকাজ চলছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। করাচি বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র জানিয়েছেন, মৃতদের মধ্যে তিনজনই চিনের নাগরিক। মৃতেরা হলেন - কনফুসিয়াস ইনস্টিটিউটের অধিকরতা হুয়াং গুইপিং, ডিং মুপেঙ্গ, চেন সা এবং পাকিস্তানের চালক খালিদ।

আরও পড়ুন: Pak Boat Seized: ভারতীয় জলসীমায় পাকিস্তানি বোট! উদ্ধার ২৮০ কোটি টাকার হেরোইন, জালে ৯

নিশানায় কি চিনা?

পাকিস্তানের একটি মহলের দাবি, সম্ভবত চিনাদের ‘টার্গেট’ করেই বিস্ফোরণের ছক তৈরি করা হয়েছিল। মৃতদের মধ্যে কয়েকদন চিনের নাগরিকও আছেন। যদিও বিষয়টি নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

বন্ধ করুন