বাংলা নিউজ > ঘরে বাইরে > করাচিত বোরখা পরে দাঁড়িযে মহিলা, গাড়ি আসতেই বিস্ফোরণ, ধরা পড়ল CCTV-তে
করাচি বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণের মুহূর্তের সিসিটিভি ফুটেজ। ফাইল ছবি: টুইটার (Twitter)
করাচি বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণের মুহূর্তের সিসিটিভি ফুটেজ। ফাইল ছবি: টুইটার (Twitter)

করাচিত বোরখা পরে দাঁড়িযে মহিলা, গাড়ি আসতেই বিস্ফোরণ, ধরা পড়ল CCTV-তে

  • মঙ্গলবার করাচি বিশ্ববিদ্যালয়ের চিনা ভাষাশিক্ষার ইনস্টিটিউটের বাইরে বিস্ফোরণটি হয়। চারজন আহতের খবর মিলেছে।

পাকিস্তানের করাচি বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে আত্মঘাতী হামলা। ঘটনায় মঙ্গলবার  তিন চিনা নাগরিক-সহ ৪ জন নিহত হয়েছেন। আহত বেশ কয়েকজন। বালোচ লিবারেশন আর্মি (BLA) নামের গোষ্ঠী বিস্ফোরণের দায় স্বীকার করেছে। বিএলএ জানিয়েছে, এক মহিলা আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে।

মঙ্গলবার করাচি বিশ্ববিদ্যালয়ের চিনা ভাষাশিক্ষার ইনস্টিটিউটের বাইরে বিস্ফোরণটি হয়। চারজন ঘটনাস্থলেই প্রাণ হারান। আরও পড়ুন : Realme Narzo 50A Prime : বাজারে নতুন ফোন, জানুন দাম এবং ফিচার্স

পাকিস্তানের জিও টেলিভিশনে ঘটনার মুহূর্তের সিসিটিভি ফুটেজ সম্প্রচার করা হয়। সেখানে দাবি করা হচ্ছে, উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিদেশিদের বাসটির কাছেই বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। করাচি পুলিশের প্রধান গোলাম নবী মেমন বলেন, প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, হামলার পেছনে একজন আত্মঘাতী হামলাকারী ছিল। তিনি বলেন, সাইট থেকে পাওয়া ফুটেজে দেখা যাচ্ছে, বোরখা পরা একজন ব্যক্তি মাথা থেকে পায়ের পাতা ঢেকে গেটের সামনে অপেক্ষা করছে। পাশের রাস্তা দিয়ে একটি ছোটো বাস এগিয়ে আসতেই বিস্ফোরণ ঘটানো হল।

হামলার পর বিএলএ-এ বিবৃতি প্রকাশ করে। তারা জানায়, এটি গ্রুপের প্রথম মহিলা ‘আত্মঘাতী জঙ্গি’। বিবৃতিতে বলা হয়েছে, হামলাটি  ‘বেলুচ প্রতিরোধের ইতিহাসে একটি নতুন অধ্যায় হিসাবে চিহ্নিত থাকবে।’ এর আগে ২০২১ সালের জুলাইয়ে পাকিস্তানে উত্তর-পশ্চিম দাসুতে একটি বাসে বোমা হামলা করা হয়েছিল। নয়জন চিনা নাগরিককে হত্যা করা হয়েছিল।

বন্ধ করুন