বাংলা নিউজ > ঘরে বাইরে > Karnataka: মহিলার সঙ্গে দুর্ব্যবহার–নিগ্রহ বিজেপি বিধায়কের, ভিডিয়ো পোস্ট তৃণমূলের
কর্নাটকের বিজেপি বিধায়ক অরবিন্দ লিম্বাভালি

Karnataka: মহিলার সঙ্গে দুর্ব্যবহার–নিগ্রহ বিজেপি বিধায়কের, ভিডিয়ো পোস্ট তৃণমূলের

  • এই ঘটনায় এখন দেশে নিন্দার ঝড় উঠেছে। একজন মহিলার সঙ্গে এমন আচরণ কখনই কাম্য নয়। যেখানে লালকেল্লা থেকে প্রধানমন্ত্রী বলছেন, মহিলাদের সঙ্গে অজান্তে খারাপ ব্যবহার কেউ কেউ করে ফেলছেন। এটা কখনই কাম্য নয়। সেখানে এই ঘটনা সমালোচনার ঝড় তুলেছে।

আবার বিতর্কে জড়িয়ে পড়ল বিজেপি। মহিলার সঙ্গে অভব্য আচরণ, হুমকি এবং নিগ্রহের অভিযোগ উঠল কর্নাটকের বিজেপি বিধায়ক অরবিন্দ লিম্বাভালির বিরুদ্ধে। তিনি রাস্তায় দিয়ে যাওয়ার সময় এক মহিলা তাঁকে কিছু বলতে এগিয়ে আসেন। আর তখনই এই বিজেপি বিধায়ক ওই মহিলার উপর চিৎকার করে ওঠেন এবং নিগ্রহ করেন বলেও অভিযোগ। এই ঘটনাটির একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। যা নিয়ে জাতীয় রাজনীতি উত্তাল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই ভিডিয়ো শেয়ার করে সমালোচনা করা হয়েছে।

ঠিক কী ঘটেছে কর্নাটকে?‌ বেঙ্গালুরুতে নাগাড়ে বৃষ্টির জন্য জল জমে গিয়েছিল। আর তা পরিদর্শনে যান কর্নাটকের বিজেপি বিধায়ক অরবিন্দ লিম্বাভালি। সেখানে এসে পৌঁছন এক মহিলা। তাঁর হাতে কাগজ ছিল। সেখানে অভিযোগ লেখা ছিল। যা তিনি দেখিয়ে বিধায়ককে কিছু বলতে যান। এই পরিস্থিতিতে বিধায়ক লিম্বাভালি মহিলার উপর চিৎকার করে অভব্য আচরণ করেন। তাঁকে হুমকি দেন। এমনকী পুলিশকে নির্দেশ দেন ওই মহিলাকে আটক করার জন্য।

ঠিক কী দেখা গিয়েছে ভিডিয়ো–তে?‌ এই ঘটনায় এখন দেশে নিন্দার ঝড় উঠেছে। একজন মহিলার সঙ্গে এমন আচরণ কখনই কাম্য নয়। যেখানে লালকেল্লা থেকে প্রধানমন্ত্রী বলছেন, মহিলাদের সঙ্গে অজান্তে খারাপ ব্যবহার কেউ কেউ করে ফেলছেন। এটা কখনই কাম্য নয়। সেখানে এই ঘটনা সমালোচনার ঝড় তুলেছে। কারণ ভিডিয়ো–তে দেখা গিয়েছে, ওই মহিলা মহাদেবপুর কেন্দ্রের বিধায়ক অরবিন্দ লিম্বাভালির কাছে যান কিছু বলতে। তাঁর হাতে থাকা কাগজ দেখিয়ে কিছু বলার চেষ্টা করেন। তখন ওই বিধায়ক মহিলার উপর চিৎকার করে অভব্য আচরণ করেন। হমকি দেন। পুলিশকে আটক করার নির্দেশ দেন এবং মহিলার হাতে থাকা কাগজ কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলেন।

ঠিক কী বলেছে তৃণমূল কংগ্রেস?‌ এই ঘটনার ভিডিয়ো তৃণমূল কংগ্রেস নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে পোস্ট করে। যা প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে দেশে। বিজেপির বিরুদ্ধে মানুষ মুখ খুলতে শুরু করেছেন। আর সেখানে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে লেখা হয়েছে, ‘‌শীর্ষস্তরের নির্বাচিত বিজেপির জনপ্রতিনিধি আবার প্রমাণ করলেন এই সব আবর্জনাকে বাদ দিয়ে দেশ অনেক ভাল চলবে।’‌

 

বন্ধ করুন