বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় ইয়েদুরিয়াপ্পা, কী কথা হল দুজনে?
প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় কর্ণাটকের মুখ্যমন্ত্রী (সংগৃহীত)
প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় কর্ণাটকের মুখ্যমন্ত্রী (সংগৃহীত)

প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় ইয়েদুরিয়াপ্পা, কী কথা হল দুজনে?

  • তাৎপর্যপূর্ণভাবে ইয়েদুরিয়াপ্পা এদিন তাঁর দুই ছেলে, নাতি, দু তিনজন বিজেপি জনপ্রতিনিধিকে সঙ্গে করে দিল্লি গিয়েছেন। সরকারি উন্নয়ন বৈঠকে কেন সরকারি আধিকারিকদের আনা হয়নি সেই প্রশ্ন উঠছে। তবে কী উন্নয়নের আড়ালে অন্য আলোচনার জন্য দিল্লিতে ইয়েদুরিয়াপ্পা।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরিয়াপ্পা শুক্রবার দিল্লিতে দেখা করলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গে। গোটাটা মূলত ছিল রাজ্যের উন্নয়ন সংক্রান্ত আলোচনা, দাবি মুখ্যমন্ত্রীর। প্রসঙ্গত দুদিনের সফরে দিল্লি এসেছেন ইয়েদুরিয়াপ্পা। মনে করা হচ্ছে তিনি একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির কেন্দ্রীয় নেতার সঙ্গেও দেখা করবেন। দিল্লিতে নেমে তিনি জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রী ও কর্ণাটক থেকে মন্ত্রী হয়েছেন এমন কয়েকজনের সঙ্গে দেখা করবেন। একটি পানীয় জল প্রকল্প নিয়েও কথা আছে। জানিয়েছেন তিনি। এদিকে নেতৃত্বের পরিবর্তন নিয়ে কোনও আলোচনা আছে কি না এই প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রীর দাবি, আমি তো জানি না। আপনি আমাকে বলুন। 

এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এমন একটা সময় তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করছেন যখন তাঁর স্থায়িত্ব নিয়েই অনিশ্চয়তার মেঘ ঘনিয়ে এসেছে। তবে মনে করা হচ্ছে বর্তমান টালমাটাল পরিস্থিতিতে তিনি কেন্দ্রের কাছ থেকে সহযোগিতা চাইছেন। তবে এক্ষেত্রে বিজেপি হাইকমান্ড কী পদক্ষেপ সেদিকেই নজর রয়েছে রাজনৈতিক মহলের। এদিকে কর্ণাটকের এক বিজেপি বিধায়কের দাবি, আমার অভিজ্ঞতায় একজন মুখ্যমন্ত্রী কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত অন্যান্য মন্ত্রী, কেন্দ্রীয় নেতৃত্বেের সঙ্গে বৈঠক করেন। কিন্তু সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন না। এটা বলা যায় না কখন ইয়েদুরিয়াপ্পাকে তাঁরা সরিয়ে দেন। এদিকে তাৎপর্যপূর্ণভাবে ইয়েদুরিয়াপ্পা এদিন তাঁর দুই ছেলে, নাতি, দু তিনজন বিজেপি জনপ্রতিনিধিকে সঙ্গে করে দিল্লি গিয়েছেন। সরকারি উন্নয়ন বৈঠকে কেন সরকারি আধিকারিকদের আনা হয়নি সেই প্রশ্ন উঠছে। তবে কী উন্নয়নের আড়ালে চেয়ার রক্ষার আলোচনার জন্য দিল্লিতে ইয়েদুরিয়াপ্পা?

 

বন্ধ করুন