বাংলা নিউজ > ঘরে বাইরে > BS Yediyurappa: ‘তিনি যে-সে ব্যক্তি নন যে দেশ ছেড়ে পালাবেন ’, ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা মামলায় রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট

BS Yediyurappa: ‘তিনি যে-সে ব্যক্তি নন যে দেশ ছেড়ে পালাবেন ’, ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা মামলায় রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট

যৌন হেনস্থা মামলায় বিএস ইয়েদুরাপ্পাকে রক্ষাকবচ কোর্টের। (PTI) (HT_PRINT)

কর্ণাটক হাইকোর্টের বিচারপতি এস কৃষ্ণা দীক্ষিত প্রশ্ন তোলেন এই মামলায় ইয়েদুরাপ্পার গ্রেফতারি নিয়ে প্রশ্ন তোলেন। বিচারপতি বলেন, ‘তিনি কোনও যে-সে ব্যক্তি নন..’ যে পালিয়ে যাবেন। নাবালিকা মেয়েকে শ্লীলতাহানির অভিযোগে একটি বিএস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে পকসো মামলা চলছে।

যৌন হেনস্থার অভিযোগের মামলায় কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির হেভিওয়েট বিএস ইয়েদুরাপ্পাকে গ্রেফতারি থেকে আপাতত রক্ষাকবচ দিল কর্ণাটক হাইকোর্ট। আপাতত ১৭ জুন পর্যন্ত রয়েছে রক্ষাকবচের মেয়াদ। 

কর্ণাটক হাইকোর্টের বিচারপতি এস কৃষ্ণা দীক্ষিত প্রশ্ন তোলেন এই মামলায় ইয়েদুরাপ্পার গ্রেফতারি নিয়ে প্রশ্ন তোলেন। বিচারপতি বলেন, ‘তিনি কোনও যে-সে ব্যক্তি নন..’ যে পালিয়ে যাবেন। নাবালিকা মেয়েকে শ্লীলতাহানির অভিযোগে একটি বিএস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে পকসো মামলা চলছে। বেঙ্গালুরু আদালত তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতরি পরোয়ানা জারি করেছে। তার পরদিনই কর্ণাটকের হাইকোর্ট এই মন্তব্য করে।  বার অ্যান্ড বেঞ্চের রিপোর্টে বলা হয়েছে, কোর্ট বলেছে ‘ তিনি যে সে ব্যক্তিত্ব নন। তিনি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি কি দেশ ছেড়ে পালিয়ে যাবেন.. সেটাই কি আপনার বক্তব্যের বিষয়? বেঙ্গালুরু থেকে দিল্লি রওনা হয়ে কী করতে পারেন তিনি।’ উল্লেখ্য, ৮১ বছর বয়সী এই হেভিওয়েট নেতার বিরুদ্ধে কংগ্রেস শাসিত কর্ণাটকে এক ১৭ বছর বয়সী নাবালিকা যৌন হেনস্থার অভিযোগ আনেন। বেঙ্গালুরুর ডোলার্স কলোনিতে বাসভবন রয়েছে ইয়েদুরাপ্পার। ওই নাবালিকার অভিযোগ, সেই বাড়িতেই তাঁকে হেনস্থা করা হয়েছে। এই অভিযোগ নিয়েই মামলা উঠেছে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার বিরুদ্ধে। প্রাক্তন মুখ্যমন্ত্রী অভিযোগটি বাতিল করার জন্য হাইকোর্টের দ্বারস্থ হন। এই অভিযোগের তদন্তে সিআইডির একটি বিশেষ তদন্ত দল গঠিত হয়েছে। সিআইডির সেই তদন্তকারী দলও ইয়েদুরাপ্পাকে তদন্তে যোগ দিতে বলেছে। সেই জায়গা থেকে কর্ণাটক হাইকোর্ট থেকে ইয়েদুরাপ্পা রক্ষাকবচ পেয়েছেন গ্রেফতারি থেকে। আগামী ১৭ জুন পর্যন্ত এই রক্ষাকবচ রয়েছে।

( WB Rain Forecast:শনিতেই তাপপ্রবাহ থেকে মুক্তি!দক্ষিণবঙ্গে বর্ষার এন্ট্রি কবে?ভারী বর্ষণের পূর্বাভাস বাংলার কোন কোন জেলায়)

( Modi Meets Pope at G7 Summit: জি৭ সম্মেলনের সমারোহের মাঝে পোপকে আলিঙ্গন মোদীর! ভারতে আসার আমন্ত্রণ PMর)

( Ram Mohan Naidu on Airfare: উদ্দেশ্য টিকিটের দাম কমানোর- বলছেন নয়া বিমান পরিবহন মন্ত্রী রামমোহন নাইডু, হবে রিভিউ মিটিং)

ইয়েদুরাপ্পার আইনজীবী আদালতকে জানানোর পরে যে তিনি ১৭ জুন তদন্তকারী দলের সামনে উপস্থিত হবেন। তদন্তকারী দলের সঙ্গে ইয়েদুরাপ্পাকে সহযোগিতা করার নির্দেশ দিয়েছে কোর্ট। তবে একইসঙ্গে তাঁকে আটক করা বা তাঁর গ্রেফতারি থেকে ইয়েদুরাপ্পাকে রক্ষাকবচও দিয়েছে কোর্ট। পরবর্তী শুনানি পর্যন্ত কোর্টের এই নির্দেশ বহাল থাকবে বলে জানানো হয়েছে। এই মামলায় পরবর্তী শুনানি ১৭ জুন।

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.