বাংলা নিউজ > ঘরে বাইরে > আদালতের রায়ে স্বস্তি পেল Xiaomi, ইডির ফ্রিজ করা Account নিয়ে কী বলল কোর্ট?
কর্ণাটক হাইকোর্টের রায়ে কিছুটা স্বস্তি পেল জিওমি।( REUTERS) (REUTERS)
কর্ণাটক হাইকোর্টের রায়ে কিছুটা স্বস্তি পেল জিওমি।( REUTERS) (REUTERS)

আদালতের রায়ে স্বস্তি পেল Xiaomi, ইডির ফ্রিজ করা Account নিয়ে কী বলল কোর্ট?

  • শাওমির তরফে আইনজীবী জানিয়ে দেন চিনের কোম্পানি বলে তাদেরকে টার্গেট করা হচ্ছে। শাওমির তরফে দাবি করা হয় স্মার্টফোনের বাজারে তাদের ২৫ শতাংশ শেয়ার রয়েছে। এদিকে বিচারপতি সিদাপ্পা সুনীল দত্ত জানিয়েছেন, এনিয়ে আরও শুনানির প্রয়োজন। আগামী ২৩ মে পরবর্তী শুনানি হবে। 

চিনের কোম্পানি Xiaomiর প্রায় ৫,৫৫১ কোটি টাকার অ্যাকাউন্ট ফ্রিজ করেছিল ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এবার তা নিয়ে কর্ণাটক হাই কোর্টের রায়ে কিছুটা স্বস্তি পেল শাওমি। আদালতের নির্দেশ, রয়্যালটি ছাড়া অন্য ক্ষেত্রে এবার ব্যাঙ্ক থেকে ওভারড্রাফটের সুবিধা নিতে পারবে শাওমি। এদিকে কোম্পানি রোজকার কাজের জন্য হাজার কোটি টাকা করে ফান্ড ব্যবহারের অনুমতি চেয়েছিল। 

এদিকে গত সপ্তাহে শাওমি অ্যাকাউন্ট ফ্রিজ করা নিয়ে স্থগিতাদেশ দিয়েছিল আদালত। জিওমি আদালতে জানতে চেয়েছিল ব্যাঙ্ক কেন তাদের রোজকার কাজের জন্য টাকা তুলতে দিচ্ছে না।

এদিকে শাওমির তরফে আইনজীবী জানিয়ে দেন চিনের কোম্পানি বলে তাদেরকে টার্গেট করা হচ্ছে। শাওমির তরফে দাবি করা হয় স্মার্টফোনের বাজারে তাদের ২৫ শতাংশ শেয়ার রয়েছে। এদিকে বিচারপতি সিদাপ্পা সুনীল দত্ত জানিয়েছেন, এনিয়ে আরও শুনানির প্রয়োজন। আগামী ২৩ মে পরবর্তী শুনানি হবে।

এদিকে শাওমির তরফে দাবি করা হয়েছিল যে ইডি তাদের কর্মী ও তাদের পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছে। শনিবার ইডির তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এটা একটি পেশাদারি সংস্থা। কোনও সময়তেই ওই কোম্পানির আধিকারিকদের কোনও হুমকি দেওয়ার প্রশ্নই নেই। যে অভিযোগ তোলা হচ্ছে তা ভিত্তিহীন।

এদিকে গত চার মাস ধরেই ইডির আতসকাঁচের তলায় রয়েছে শাওমি। কারণ রয়্যালটির নাম করে জিওমি বিদেশে টাকা পাঠাচ্ছে বলে সন্দেহ করা হয়েছিল। তবে কোম্পানির তরফে একথা অস্বীকার করা হয়।

বন্ধ করুন