বাংলা নিউজ > ঘরে বাইরে > Karnataka Hijab Case: ভাঙচুর বাবার দোকান, হামলা ভাইয়ের ওপর! হিজাব মামলার পিটিশনার তুললেন গুরুতর অভিযোগ

Karnataka Hijab Case: ভাঙচুর বাবার দোকান, হামলা ভাইয়ের ওপর! হিজাব মামলার পিটিশনার তুললেন গুরুতর অভিযোগ

আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হিজাব বিতর্কে পিটিশনারের ভাই। 

শিশুদের বয়স ২৩ বছর হওয়া পর্যন্ত চলবে এই স্কিম। এই প্রকল্পের আওতায় থাকবে, শিশুদের স্বাস্থ্য সম্পর্কীয় বীমা, এছাড়াও শিক্ষাগতভাবে তাঁদের স্বয়ংসম্পূর্ণ করাই লক্ষ্য পিএম কেয়ার্সের এই প্রকল্পের। উল্লেখ্য, ২৩ বছর পর্যন্ত এই প্রকল্পের আওতায় চলবে আর্থিক সহায়তা।

২০২১ সালে কোভিডের ভয়াবহ দ্বিতীয় স্রোত আছড়ে পড়ে ভারতে। কার্যত দিশাহারা হতে শুরু করেন মানুষ। ভেঙে পড়ে গোটা স্বাস্থ্য ব্যবস্থা। একদিকে যেমন কোভিডেরে ডেরে মৃত্যু মিছিল বেড়েই চলেছিল ২০২১ সালের প্রথম দিকে, তেমনই অন্যদিকে, কোভিডে অভিভাবক হারিয়ে বিপন্ন হয়ে পড়ে বহু শিশু। সেই সমস্ত সিশুদের কথা মাথায় রেখেই মোদী সরকার ২০২১ সালের ২৯ মে কার্যকরী করেছিল পিএম কেয়ার্স চিল্ড্রেন স্কিম। যে প্রকল্পের মেয়াদ বাড়িয়ে দেওয়া হয়েছে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

পিএম কেয়ার্সের এই স্কিমের আওতায় ২০২০ সালের ১১ মার্চের সময়কাল থেকে কোভিডে অভিভাবক হারানো শিশুদের জন্য এই স্কিম চালু করা হয়। উল্লেখ্য, এই বিশেষ স্কিমের মূল লক্ষ্য হল, কোভিডে পিতা মাতা ও অভিভাবক হারানো শিশুদের সম্পূর্ণ সুরক্ষা দেওয়া। বিষয়টি শুঘু একপাক্ষিক নয়। ক্রমাগত আকারে ওই শিশুদের মাথার ওপর ছাদ হয়ে থাকবে এই পি এম কেয়ার্স। শিশুদের বয়স ২৩ বছর হওয়া পর্যন্ত চলবে এই স্কিম। এই প্রকল্পের আওতায় থাকবে, শিশুদের স্বাস্থ্য সম্পর্কীয় বীমা, এছাড়াও শিক্ষাগতভাবে তাঁদের স্বয়ংসম্পূর্ণ করাই লক্ষ্য পিএম কেয়ার্সের এই প্রকল্পের। উল্লেখ্য, ২৩ বছর পর্যন্ত এই প্রকল্পের আওতায় চলবে আর্থিক সহায়তা।

প্রসঙ্গত, ২০২২ সালে ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন এই মুহূর্তে চলেছে । তার মাঝে কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের মেয়াদ বৃদ্ধির ঘটনা যে বেশ তাৎপর্যপূর্ণ, তা মনে করেন অনেকেই। উল্লেখ্য, ইতিমধ্যেই উত্তরপ্রদেশের ৩ দফা ভোটগ্রহণ পর্ব সম্পন্ন হয়েছে। রাত পোহালেই ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে উত্তরপ্রদেশের চতুর্থ দফার ভোট। এদিকে, আগামী ২৮ ফেব্রুয়ারি রয়েছে মণিপুরে বিধানসভার ভোট গ্রহণ পর্ব। উল্লেখ্য, পিএম কেয়ার্সের এই প্রকল্পে নাম নথিভূক্ত করতে হলে pmcaresforchildren.in এ যেতে হবে। সেখানেই নির্দিষ্ট প্রণালীতে নাম নথিভূক্ত করতে হবে। যাঁদের নাম নথিভূক্ত রয়েছে তাঁরা ওয়েবসাইটে গিয়ে নিজের 'স্ট্যাটাস' দেখে নিতে পারবেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.