বাংলা নিউজ > ঘরে বাইরে > Hijab Case: ‘ছদ্মবেশী সেকুলাররা চুপ’,হিজাব মামলার বিচারপতিদের Y ক্যাটাগরির নিরাপত্তা

Hijab Case: ‘ছদ্মবেশী সেকুলাররা চুপ’,হিজাব মামলার বিচারপতিদের Y ক্যাটাগরির নিরাপত্তা

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই (ছবি পিটিআই) (HT_PRINT)

কর্ণাটক হাই কোর্টের প্রধান বিচারপতি ঋতুরাজ অবস্থি, বিচারপতি কৃষ্ণা দীক্ষিত ও খাজি এম জাইবুন্নিসাকে নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাদ বোম্মাই। 

হিজাব মামলায় রায়দান করা তিনজন বিচারপতিকেই ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে বলে ঘোষণা করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। উল্লেখ্য, সম্প্রতি এক ভিডিয়ো ভাইরাল হয়। তামিলনাড়ুর সেই ভিডিয়োতে হিজাব মামলার রায়দানকারী বিচারপতিদের প্রাণে মারার হুমকি দেওয়া হয়। এরপর অভিযুক্তদের গ্রেফতার করা হয়। এরই মাঝে কর্ণাটকের মুখ্যমন্ত্রী দাবি করেন যে কর্ণাটক উচ্চ আদালতের প্রধান বিচারপতিসহ হিজাব মামলার বেঞ্চে থাকা সব বিচারপতিকেই ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করবে সরকার।

প্রধান বিচারপতি ঋতুরাজ অবস্থি, বিচারপতি কৃষ্ণা দীক্ষিত ও খাজি এম জাইবুন্নিসাকে নিরাপত্তা দেওয়া প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘এটি গণতন্ত্রের একটি উদ্বেগজনক লক্ষণ এবং আমাদের নিশ্চিত করা উচিত যে এই ধরণের দেশবিরোধী শক্তি বৃদ্ধি না পায়। বিচার বিভাগের কারণেই দেশে আইনশৃঙ্খলা বহাল রয়েছে।’ তিনি আরও বলেন, ‘আমি ছদ্মবেশী সেকুলারদেরও (ধর্মনিরপেক্ষ) প্রশ্ন করছি যারা চুপ করে আছে। এটা ধর্মনিরপেক্ষতা নয়, সাম্প্রদায়িকতা। আমাদের ঐক্যবদ্ধ হয়ে এই আইনের প্রতিবাদ করতে হবে।’

উল্লেখ্য, গত ১৫ মার্চ কর্ণাটক উচ্চ আদালতের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ রায় দিয়ে জানায়, সরকার স্কুল ও কলেজে হিজাবের উপর যে নিষেধাজ্ঞা জারি করেছে, তা বহাল থাকবে। এরপর বিচারপতিদের খুনের হুমকি দেওয়া হয়। যার প্রেক্ষিতে তামিলনাড়ুর তিরুনেলভেলি থেকে কোভাই রহমতউল্লাহ এবং তঞ্জুভর থেকে জামাল মহম্মদ ওসমানি নামক দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.