বাংলা নিউজ > ঘরে বাইরে > Hijab Case: ‘ছদ্মবেশী সেকুলাররা চুপ’,হিজাব মামলার বিচারপতিদের Y ক্যাটাগরির নিরাপত্তা
কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই (ছবি পিটিআই) (HT_PRINT)

Hijab Case: ‘ছদ্মবেশী সেকুলাররা চুপ’,হিজাব মামলার বিচারপতিদের Y ক্যাটাগরির নিরাপত্তা

  • কর্ণাটক হাই কোর্টের প্রধান বিচারপতি ঋতুরাজ অবস্থি, বিচারপতি কৃষ্ণা দীক্ষিত ও খাজি এম জাইবুন্নিসাকে নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাদ বোম্মাই। 

হিজাব মামলায় রায়দান করা তিনজন বিচারপতিকেই ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে বলে ঘোষণা করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। উল্লেখ্য, সম্প্রতি এক ভিডিয়ো ভাইরাল হয়। তামিলনাড়ুর সেই ভিডিয়োতে হিজাব মামলার রায়দানকারী বিচারপতিদের প্রাণে মারার হুমকি দেওয়া হয়। এরপর অভিযুক্তদের গ্রেফতার করা হয়। এরই মাঝে কর্ণাটকের মুখ্যমন্ত্রী দাবি করেন যে কর্ণাটক উচ্চ আদালতের প্রধান বিচারপতিসহ হিজাব মামলার বেঞ্চে থাকা সব বিচারপতিকেই ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করবে সরকার।

প্রধান বিচারপতি ঋতুরাজ অবস্থি, বিচারপতি কৃষ্ণা দীক্ষিত ও খাজি এম জাইবুন্নিসাকে নিরাপত্তা দেওয়া প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘এটি গণতন্ত্রের একটি উদ্বেগজনক লক্ষণ এবং আমাদের নিশ্চিত করা উচিত যে এই ধরণের দেশবিরোধী শক্তি বৃদ্ধি না পায়। বিচার বিভাগের কারণেই দেশে আইনশৃঙ্খলা বহাল রয়েছে।’ তিনি আরও বলেন, ‘আমি ছদ্মবেশী সেকুলারদেরও (ধর্মনিরপেক্ষ) প্রশ্ন করছি যারা চুপ করে আছে। এটা ধর্মনিরপেক্ষতা নয়, সাম্প্রদায়িকতা। আমাদের ঐক্যবদ্ধ হয়ে এই আইনের প্রতিবাদ করতে হবে।’

উল্লেখ্য, গত ১৫ মার্চ কর্ণাটক উচ্চ আদালতের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ রায় দিয়ে জানায়, সরকার স্কুল ও কলেজে হিজাবের উপর যে নিষেধাজ্ঞা জারি করেছে, তা বহাল থাকবে। এরপর বিচারপতিদের খুনের হুমকি দেওয়া হয়। যার প্রেক্ষিতে তামিলনাড়ুর তিরুনেলভেলি থেকে কোভাই রহমতউল্লাহ এবং তঞ্জুভর থেকে জামাল মহম্মদ ওসমানি নামক দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

বন্ধ করুন