বাংলা নিউজ > ঘরে বাইরে > হিজাবের বিরুদ্ধে পোস্ট করার পর কর্নাটকে খুন বজরঙ দল সদস্য! জারি ১৪৪ ধারা

হিজাবের বিরুদ্ধে পোস্ট করার পর কর্নাটকে খুন বজরঙ দল সদস্য! জারি ১৪৪ ধারা

কর্নাটকে খুন বজরঙ দল সদস্য (ছবি সৌজন্যে হিন্দুস্তান)

কর্নাটকের শিবমোগায় ২৩ বছর বয়সী এক যুবককে খুন করা হয়েছে। তিনি বজরঙ দলের সদস্য ছিলেন এবং হিজাবের বিরোধিতা করে কয়েকদিন আগে একটি পোস্ট করেছিলেন।

হিজাব নিয়ে শুরু হওয়া বিতর্ক থামার নামই নিচ্ছে না। এরই মাঝে এবার কর্নাটকের শিবমোগায় ২৩ বছর বয়সী এক যুবককে খুন করা হয়েছে। মৃত যুবকের নাম হর্ষ। এই খুনকে এনেকেই হিজাব বিতর্কের সঙ্গে জড়িয়ে দেখছে। কারণ মৃত যুবক বজরঙ দলের সদস্য। সম্প্রতি হিজাব বিতর্কে একটি পোস্ট করেছিলেন তিনি। আর এই খুনের পরেই উত্তেজনা ছড়ায় এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা বলবৎ রয়েছে। তথ্য অনুযায়ী, যুবকের নাম হর্ষ এবং সে বজরং দলের কর্মী। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র আগামী দুই দিনের জন্য জেলার স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ৪ থেকে ৫ যুবক হর্ষকে হত্যা করেছে। এখন পর্যন্ত এ ঘটনার পেছনে কোনো সংগঠনের নাম প্রকাশ করা হয়নি। বর্তমানে শিবমোগা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে এই ঘটনার প্রেক্ষিতে বেশ কিছু মানুষ বিক্ষোভ প্রদর্শন করেছেন। জেলার সিগেহাট্টি এলাকায় বেশ কয়েকজন গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। সেগুলো নেভানোর কাজ চলছে। এই ঘটনা রাজ্যের রাজনৈতিক পারদ চড়তে শুরু করে দিয়েছে।

পুলিশ জানায়, রবিবার রাত ৯টা নাগাদ ওই যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এরপর উত্তেজনা ছড়ায় এলাকায়। শিবমোগা শহরের অনেক এলাকায় দাঙ্গা শুরু হয় এবং গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। পুলিশ বিষয়টিকে হিজাব বিতর্কের সাথে যুক্ত করেই দেখে প্রাথমিকভাবে। কারণ যুবকটি কয়েকদিন আগে ফেসবুকে এই সম্পর্কিত একটি পোস্ট লিখেছিলেন। এই পোস্টে তিনি হিজাবের বিরোধিতা করেছিলেন এবং গেরুয়া স্কার্ফকে সমর্থন করেছিলেন। তবে এই বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বিবাহিত হওয়ায় সেনার চাকরি থেকে ছাঁটাই নার্স! কেন্দ্রকে ক্ষতিপূরণের নির্দেশ SCর 'ব্যারাকপুরে জনতার রাজ', জন্মদিন পড়ল পোস্টার, লোকসভায় প্রার্থী হচ্ছেন নাকি? 'তুমি তাকে খলিস্তানি বলে দেবে?… আমিও অলচিকিতে লিখেছি…' ভাষা দিবসে জানালেন মমতা রুটি বেলে তাক লাগালেন মমতা, বাদ গেলেন না সৌরভের বউ ডোনাও, কিন্তু জিতলেন কে? অকায়ের খবরে পাকিস্তানে মিষ্টি বিতরণ! কোহলির পুত্রের জন্য লাহোরে চলছে সেলিব্রেশন লন্ডনে জন্মেও বিরাট অনুষ্কার পুত্র পাচ্ছে না ব্রিটিশ নাগরিকত্ব! কেন? সঙ্গমে স্বামীর অনীহা!সোজা থানায় গিয়ে ব্যক্তির বিরুদ্ধে FIR দায়ের স্ত্রীর কেমন হল ICSE-র ইংরেজি পরীক্ষা? গতবারের থেকেও কঠিন? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? নিশীথ প্রামাণিক নিয়ে বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট, স্বস্তি বাড়ল গেরুয়া শিবিরে আরও কয়েকটা বছর KKR-এ খেলতাম, আমার ব্যাঙ্ক ব্যালেন্সও বাড়ত: মনোজ তিওয়ারি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.