বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘আবারও মন্ত্রী হব’, ইস্তফা আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে বিদ্ধ কর্ণাটকের মন্ত্রীর

‘আবারও মন্ত্রী হব’, ইস্তফা আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে বিদ্ধ কর্ণাটকের মন্ত্রীর

মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন কর্ণাটকের পঞ্চায়েতমন্ত্রী কে এসোয়ারাপ্পা। (ছবি সৌজন্যে পিটিআই)

গত মঙ্গলবার উদুপির একটি হোটেল থেকে সন্তোষ কে পাটিল নামে এক ঠিকাদারের দেহ উদ্ধার করা হয়। সপ্তাহদুয়েক আগে বিজেপি কর্মী সন্তোষ অভিযোগ করেছিলেন, চার কোটি টাকার তহবিল মঞ্জুরের জন্য ৪০ শতাংশ ‘কাটমানি’ চাইছেন মন্ত্রী। 

মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন কর্ণাটকের পঞ্চায়েতমন্ত্রী কেএস এসোয়ারাপ্পা। দুর্নীতি ও এক ঠিকাদারকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গত তিনদিন ধরে তাঁর উপর ক্রমশ চাপ বাড়ছিল। যদিও প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতার দাবি, তিনি যে নির্দোষ, তা তদন্তে প্রমাণিত হবে। তারপর ফের তিনি মন্ত্রিসভায় ফিরবেন।

শুক্রবার মন্ত্রিসভা থেকে ইস্তফার আগে নিজের ‘শক্তি’ প্রদর্শন করেন এসোয়ারাপ্পা। নিজের কেন্দ্র শিবামোগ্গা থেকে ১০ টি গাড়ির কনভয় নিয়ে রওনা দেন। হাইওয়ে বরাবর গুরুত্বপূর্ণ গ্রাম ও এলাকায় দাঁড়িয়ে পড়ে কনভয়। সেখানে এসোয়ারাপ্পাকে সংবর্ধনা দেওয়া হয়। বাসবরাজকে এক লাইনের ইস্তফাপত্রে এসোয়ারাপ্পা বলেন, ‘আমি নিজের ইচ্ছায় মন্ত্রিত্ব ছেড়ে দিচ্ছি।’

আরও পড়ুন: ‘কাটমানি চেয়েছিলেন বিজেপির মন্ত্রী’! আত্মহত্যা অভিযোগকারী ঠিকাদারের

গত মঙ্গলবার উদুপির একটি হোটেল থেকে সন্তোষ কে পাটিল নামে এক ঠিকাদারের দেহ উদ্ধার করা হয়। সপ্তাহদুয়েক আগে বিজেপি কর্মী সন্তোষ অভিযোগ করেছিলেন, চার কোটি টাকার তহবিল মঞ্জুরের জন্য ৪০ শতাংশ ‘কাটমানি’ চাইছেন এসোয়ারাপ্পা। দেহ উদ্ধার হওয়ার একদিন আগে হোয়্যাটসঅ্যাপে নিজের পরিচিতদের সুইসাইড নোটও পাঠান সন্তোষ। তা নিয়ে উত্তাল হয়ে ওঠে কর্ণাটক। পথে নামে কংগ্রেস।

যদিও মন্ত্রীর দাবি, ভাবমূর্তি কালিমালিপ্ত করার জন্য তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে যে সব অভিযোগ তোলা হচ্ছে, তা থেকে বেরিয়ে আসতে চাই। বিষয়টি নিয়ে আমি বাসবরাজ বোম্মাই এবং কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলেছি।’ সঙ্গে তিনি দাবি করেন, তদন্তের সময় মন্ত্রী থাকলে সেই প্রক্রিয়ায় প্রভাব বিস্তারের দাবি উঠতে পারে। তাই ইস্তফা দিয়েছেন। তবে নির্দোষ প্রমাণিত হয়ে আবারও মন্ত্রী হবেন বলে দাবি করেছেন তিনি।

বন্ধ করুন