বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রাক্তন মুখ্য়মন্ত্রীর বাড়ির সামনে তুমুল বিক্ষোভ যাযাবরদের, কারণটা জেনে নিন

প্রাক্তন মুখ্য়মন্ত্রীর বাড়ির সামনে তুমুল বিক্ষোভ যাযাবরদের, কারণটা জেনে নিন

কর্নাটকে বানজারাদের বিক্ষোভ (PTI Photo)  (PTI)

শয়ে শয়ে বিক্ষোভকারী প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ি লক্ষ্য করে পাথর ছুঁড়ছে। পরিস্থতি সামাল দিতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এরপর জল কামান নিয়ে এসে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে।

প্রিয়াঙ্কা রুদ্রাপ্পা

কর্নাটকের প্রাক্তন মুখ্য়মন্ত্রী তথা বিজেপি নেতা বিএস ইয়েদুরিয়াপ্পার বাড়ির সামনে তুমুল বিক্ষোভ দেখানোর অভিযোগ উঠেছে যাযাবর সম্প্রদায়ের বিরুদ্ধে। শিবামোগার শিকারিপুর এলাকায় দলে দলে যাযাবররা ঘিরে ফেলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ি। তাদের দাবি, বিচারপতি এ জে সদাশিব কমিশনের রিপোর্টটি প্রত্যাহার করতে হবে।

এদিকে সামগ্রিক পরি্স্থিতিতে শহরে এরপর ১৪৪ ধারা জারি করা হয়। এব্যাপারে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে ইয়েদুরিয়াপ্পার বাড়ির সামনে বিরাট পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। তাদের সঙ্গে বিক্ষোভকারীদের একেবারে তুমুল সংঘর্ষ বেঁধে যায়।

দেখা যায় শয়ে শয়ে বিক্ষোভকারী প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ি লক্ষ্য করে পাথর ছুঁড়ছেন। পরিস্থতি সামাল দিতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এরপর জল কামান নিয়ে এসে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে।

একাধিক পুলিশ কর্মী জখম হয়েছেন। একাধিক মহিলা বিক্ষোভকারীও জখম হয়েছেন। পুলিশ সূত্রে খবর, প্রতিবাদকারীরা ইয়েদুরিয়াপ্পার পোস্টার পুড়িয়ে ফেলে। তারা মুখ্যমন্ত্রীর বাসবরাজ বোম্মাইয়ের পোস্টার পুড়িয়ে ফেলে। অতিরিক্ত পুলিশবাহিনী এলাকায় মোতায়েন করা হয়।

এদিকে প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরিয়াপ্পা জানিয়ে দিয়েছেন, বানজারা সম্প্রদায় ভুল বুঝছেন। তারা সংরক্ষণ বিল নিয়ে ঠিক বুঝতে পারেননি। তিনি বলেন, আগামী দুতিনদিনের মধ্য়ে আমি তাঁদের প্রতিনিধিদের সঙ্গে দেখা করব। তারা ওই বিল সম্পর্কে ভুল বুঝছেন। তাদের সমস্যার সমাধান করা হবে। তবে পুলিশকে অনুরোধ করেছি কাউকে গ্রেফতার করবেন না। আমার বাড়ির সামনে যারা বিক্ষোভ দেখিয়েছেন তাদের যাতে গ্রেফতার করা না হয় সেব্যাপারে পুলিশকে বলেছি।

এদিকে বাসবরাজ বোম্মাই সরকার কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেছে যাতে শিক্ষা ও কাজের ক্ষেত্রে তফসিলি জাতিদের জন্য নতুন করে সংরক্ষণ করা হয়। আসলে একটা নতুন ব্রেক আপ তারা কেন্দ্রীয় সরকারকে জানিয়েছে। মানে বিভিন্ন ভাগে তাদের সংরক্ষণের কথা বলা হয়েছে। অর্থাৎ এসসি(লেফ্ট)র জন্য় ৬ শতাংশ অভ্যন্তরীন কোটা, এসসি(রাইট) ৫.৫ শতাংশ সংরক্ষণ, বানজারা, বোভি, কুরুমা, কোর্চা উপজাতির জন্য ৪.৫ শতাংশ ও অন্য়ান্যদের জন্য বাকি ১ শতাংশ সংরক্ষণ করা হবে। আর সংরক্ষণের এই পর্যায় নিয়েই আপত্তি তুলেছেন বানজারারা।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বাতিল স্নিকারও আকর্ষণীয় ফ্যাশন হয়ে উঠতে পারে, দেখিয়ে দিলেন তরুণ! রোজগারও বিরাট সরাসরি সংঘাতে জড়াল বাম–কংগ্রেস, দুই আসনে প্রার্থী ঘোষণা করতেই জোটে জট ‘ওদের দুজন’কে…', বন্ধুর সঙ্গে প্রাক্তন প্রিয়াঙ্কার বিয়ের চর্চা,মুখ খুললেন সায়ন্ত বয়স্ক মানুষের দেখাশোনায় এগিয়ে আসছে রোবট, প্রযুক্তির ব্যবহারে কমছে বিপদ কোচবিহারে BJP কর্মীকে ২০ জন মিলে ধর্ষণ করেছে, FIR নিচ্ছে না পুলিশ: বিপ্লব দেব আফ্রিকায় প্লাস্টিক রিসাইক্লিং করে শরণার্থীদের আয়, পরিবেশ রক্ষায় বড় উদ্যোগ যৌনজীবনে অক্ষমতা? রোজ খান এক চিমটি জায়ফল, মুখে হাসি ফুটবেই শুধরে যান, নইলে শুধরে দেব, মমতাকে হুঁশিয়ারি BJP নেতা বিপ্লব দেবের সোনা জয় ভজন কৌরের, Olympics archery-তে মহিলাদের বিভাগে ভারতের কোটা নিশ্চিত বিজেপির এমন ভরাডুবি কেন? সুকান্তের পর্যালোচনা বৈঠকে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

T20 WC 2024

ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.