বাংলা নিউজ > ঘরে বাইরে > Video: সবার সামনে মুসলিম ছাত্রকে জঙ্গি বলে 'মজা' অধ্যাপকের, ঝড় উঠল নেটপাড়ায়

Video: সবার সামনে মুসলিম ছাত্রকে জঙ্গি বলে 'মজা' অধ্যাপকের, ঝড় উঠল নেটপাড়ায়

তীব্র প্রতিবাদে মুখর ছাত্র। টুইটার

স্য়ার অবশ্য় সরি বলে ক্লাসেই ক্ষমা চেয়ে নেন। কিন্তু তারপরেও পরিস্থিতির বিশেষ উন্নতি হয়নি। ছাত্রটি রীতিমতো যুক্তি দিয়ে বুঝিয়ে দেন এটা বলা যায় না।

পিভি থরাগথ

কর্নাটকের উপকূলীয় রিজিয়নের একটি বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রকে জঙ্গি বলে খোঁচা দেওয়ার অভিযোগ অধ্য়াপকের বিরুদ্ধে। এরপর ওই ছাত্র অধ্য়াপকের সামনে প্রতিবাদে মুখ। সেই সংক্রান্ত একটি ভিডিয়ো ভাইরাল হয়। ওই ছাত্রকে জঙ্গি বলে উল্লেখ করেছিলেন ওই অধ্যাপক। তবে পরে ওই অধ্য়াপক ক্ষমা চেয়ে নিয়েছেন বলে খবর।

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে ছাত্রটি শিক্ষককে জিজ্ঞাসা করছেন, আপনি এই ধরনের মন্তব্য কেন করলেন? এরপরই বচসা শুরু হয়ে যায়। তবে অধ্য়াপক জানিয়েছিলেন মজা করে তিনি একথা বলেছিলেন। কিন্তু তারপরেও তর্কাতর্কি থামেনি। ওই ছাত্র পরিষ্কার জানিয়ে দিয়েছেন, স্যার ২৬/১১ র ঘটনা একেবারেই মজার নয়। মুসলিম হওয়া ও এই ধরনের কথার মুখোমুখি হওয়া এটা একেবারেই মজার নয়।

তবে পরে অবশ্য় অধ্য়াপক ক্ষমা চেয়ে নেন। তিনি বলেন, তুমি আমার ছেলের মতো। তখন ছাত্রটি বলেন, আপনি কি আপনার ছেলের সঙ্গে এই ব্যবহার করেন? আপনি কি তাকে টেররিস্ট বলেন.. ক্লাসের সবার সামনে। সরি বললেই সব ঠিক হয়ে যায় না। আপনার যে ছবি ধরা পড়েছে তার পরিবর্তনও হয়ে যায় না।

 

পরে ওই অধ্যাপক ব্যক্তিগতভাবে ছাত্রের সঙ্গে কথা বলেন ও ক্ষমা চেয়ে নেন। ছাত্র ও শিক্ষকের মধ্যে ওই ব্যাপারটি মিটে গিয়েছে বলেও খবর।

এদিকে এই ভিডিয়ো একেবারে ঝড় তুলে দিয়েছে ইন্টারনেটে। একটি সম্প্রদায়ের উপর এই ধরনের মন্তব্যকে অনেকেই মানতে পারছেন না। ইউনেসকো চেয়ারপার্সন প্রফেসর অশোক সোয়াইন ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, ভারতে ক্লাসরুমের মধ্য়ে একজন প্রফেসর মুসলিম ছাত্রকে টেররিস্ট বলছেন। এটাই হচ্ছে ভারতে সংখ্যালঘুদের অবস্থা।

এদিকে ওই ভিডিয়োকে কেন্দ্র করে ইতিমধ্যেই শোরগোল পড়েছে সোশ্য়াল মিডিয়ায়। ওই ছাত্রকে দেখা যাচ্ছে তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন কেন আপনি সকলের সামনে আমাকে টেররিস্ট বলে উল্লেখ করলেন? তবে স্য়ার অবশ্য় সরি বলে ক্লাসেই ক্ষমা চেয়ে নেন। কিন্তু তারপরেও পরিস্থিতির বিশেষ উন্নতি হয়নি। ছাত্রটি রীতিমতো যুক্তি দিয়ে বুঝিয়ে দেন এটা বলা যায় না।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে? সম্পর্কে মরচে ধরেছে, এই পাঁচটি পরামর্শ মেনে চলুন! পুরনো সম্পর্কও নতুন হবে CCL ম্যাচের ফাঁকে ছুটে এসে মাকে চুম্বন সলমনের, ‘নজর যেন না লাগে’, বলছে নেটদুনিয়া মোদীকে ‘ফ্যাসিস্ট বলল AI', গুগলকে নোটিশ দিচ্ছে ভারত, বর্ণবাদেরও অভিযোগ মাস্কের এবার স্পাই ফিল্মে আলিয়া-শাহরুখ! গল্পে কিং খানের আশ্রিতা হবেন রাহার মা? উচ্চ মাধ্যমিকে একইদিনে মোবাইল সহ ধরা পড়ল ৭ পড়ুয়া, পরীক্ষা বাতিল সংসদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.