বাংলা নিউজ > ঘরে বাইরে > Kashmir:সিনেমা তৈরিতে মদত না দিয়ে…কাশ্মীরি পন্ডিত খুন, সরকারকে বড় বার্তা মুফতির

Kashmir:সিনেমা তৈরিতে মদত না দিয়ে…কাশ্মীরি পন্ডিত খুন, সরকারকে বড় বার্তা মুফতির

জঙ্গিদের হাতে খুন হওয়া কাশ্মিরী পন্ডিতের বাড়িতে মেহেবুবা মুফতি (ANI Photo) (Imran Nissar)

সঞ্জয় শর্মা নামে ওই ব্য়ক্তিকে গুলি করে সম্প্রতি খুন করেছে জঙ্গিরা। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তার মৃত্য়ু হয়েছিল। এবার ওই কাশ্মিরী পন্ডিতের বাড়িতে গেলেন মেহেবুবা মুফতি।

পুলওয়ামাতে সঞ্জয় শর্মা নামে ৪৫ বছর বয়সী এক ব্যক্তি স্থানীয় বাজারে যাচ্ছিলেন। সেই সময় তাকে নিশানা করে জঙ্গিরা গুলি চালায়। পিডিপি চিফ মেহবুবা মুফতি সোমবার ওই কাশ্মিরী পন্ডিতের পরিবারের সঙ্গে দেখা করেন। তাকেও গুলি করে খুন করেছে সন্ত্রাসবাদীরা। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী লেফটেনান্ট গভর্নর মনোজ সিনহার কাছে আবেদন জানিয়েছেন, মৃতের স্ত্রীকে সরকারি চাকরি দেওয়া হোক। পাশাপাশি তিনি মুসলিম সমাজকেও অনুরোধ করেছেন যাতে তারা ওই পরিবারের পাশে থাকে।

মেহবুবা মুফতি টুইট করে জানিয়েছেন, ঘৃণা ছড়ানোর জন্য় ফিল্ম তৈরি না করে কাশ্মীরে সংখ্য়ালঘুদের পাশে দাঁড়াক সরকার। ওই মৃতের স্ত্রীকে সরকারি চাকরি দেওয়ার জন্য রাজ্যপালের কাছে অনুরোধ করছি। মুসলিম সমাজের কাছে অনুরোধ যতটা সম্ভব ওই পরিবারের পাশে থাকুন।

এদিকে সঞ্জয় শর্মা নামে ওই ব্য়ক্তিকে গুলি করে সম্প্রতি খুন করেছে জঙ্গিরা। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তার মৃত্য়ু হয়েছিল। এবার ওই কাশ্মিরী পন্ডিতের বাড়িতে গেলেন মেহেবুবা মুফতি। কাশ্মিরী পন্ডিত সংঘর্ষ সমিতি, পন্ডিতদের এই সংগঠন এই হত্যাকাণ্ডের নিন্দা করেছে। তাদের দাবি, শর্মা বাইরে থেকে আসেননি। তবু তাকে এভাবে নৃশংসভাবে খুন করা হল। কেপিএসএসের তরফে একটা টুইট করা হয়েছে।

সেখানে লেখা হয়েছে, জমম্ু ও কাশ্মীরের লেফটেনান্ট গভর্নর মনোজ সিনহার প্রতি ধিক্কার। আরও একজন নন মাইগ্রান্ট কাশ্মিরী পন্ডিতকে হত্য়া করা হল। তিনি একটি এটিএমের পাহারাদারের কাজ করতেন। বাড়ির কাছেই তিনি কাজ করতেন। তাঁর দুই সন্তান ও স্ত্রী রয়েছেন।

ডেপুটি ইনস্পেক্টর জেনারেল সাউথ কাশ্মীর রেঞ্জ রইস ভাট জানিয়েছেন, এটা একটি পরিকল্পিত হানা। এরপরই গ্রামে সশস্ত্র বাহিনীর পাহারা বসানো হয়েছে।

তিনি জানিয়েছেন, আমাদের এখানে পর্যাপ্ত পাহারার ব্যবস্থা করা হয়েছে। কোন পরিস্থিতিতে এভাবে আক্রমণ করা হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত চলছে। এর পাশাপাশি তিনি জানিয়েছেন, যে সমস্ত তথ্য মিলেছে তা খতিয়ে দেখা হয়েছে। কোন ধরনের জঙ্গিরা এই ঘটনার পেছনে রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এভাবে কোনও ঘৃন্য চক্রান্তের সুযোগ যাতে জঙ্গিরা করতে না পারে তার জন্য় আমরা সচেষ্ট রয়েছি।

সূত্রের খবর, গুলিতে একেবারে ঝাঁঝরা করে দেওয়া হয়েছিল ওই কাশ্মিরী পন্ডিতকে। এই ঘটনাকে ঘিরে নিন্দার ঝড় ওঠে। এবার মেহেবুবা মুফতি এনিয়ে সরব হলেন।

ঘরে বাইরে খবর

Latest News

নির্বাচনী বন্ডে BJP-কে ৫৮৬ কোটি টাকা দেওয়া সংস্থার বিরুদ্ধে FIR করল CBI! বুমরাহকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করলেন চাহাল, কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জু শেষ ম্যাচ ৩-২ হার, অস্ট্রেলিয়ার কাছে ৫-০ Hockey Test series হারল ভারতীয় হকি দল MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো গাজা যুদ্ধ, ইরানের হামলার আবহে নিজেদের সরকারের বিরুদ্ধেই পথে ৪৫ হাজার ইজরায়েলি! রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল

Latest IPL News

MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.