বাংলা নিউজ > ঘরে বাইরে > বদলে যাওয়া কাশ্মীরের কথা শোনালেন অমিত শাহ, পর্যটকদের হটস্পট এখন ভূস্বর্গ

বদলে যাওয়া কাশ্মীরের কথা শোনালেন অমিত শাহ, পর্যটকদের হটস্পট এখন ভূস্বর্গ

কাশ্মীরে অমিত শাহ (ANI Photo) (ANI/PIB)

মেহবুবা মুফতি ও ফারুক আবদুল্লাকে নিশানা করে অমিত শাহ বলেন , তাঁরা কাশ্মীরের যুবকদের হাতে পাথর আর বন্দুক তুলে দিয়েছেন। আর প্রধানমন্ত্রী তাঁদের হাতে ল্যাপটপ, মোবাইল তুলে দিয়েছেন। তিনি উন্নয়নের পক্ষে।

মীর আহেসান

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বুধবার জানিয়েছেন, ভারত সরকার পাকিস্তানের সঙ্গে কথা বলবে না। বরং কাশ্মীরের যুবকদের সঙ্গে কথা বলবে। অমিত শাহ বারামুল্লা টাউনে একটি সভায় অংশ নেন। সেখানে হাজার হাজার মানুষ এসেছিলেন। তিনি বলেন, অক্টোবর পর্যন্ত অন্তত ২২ লাখ পর্যটক কাশ্মীরে এসেছেন। এর জেরে কাশ্মীরের যুবকদের কাজের সুযোগও বেড়েছে। তিনি বলেন, আগে কাশ্মীর ছিল জঙ্গিদের হটস্পট আর এখন এটা টুরিস্টদের হটস্পট। আমি তিনদিনের সফরে দেখেছি প্রধানমন্ত্রী ও লেফটেনান্ট গভর্নরের উদ্যোগে যে উন্নয়ন, তাতে কত খুশি এখানকার মানুষ।

অমিত শাহ পিডিপি প্রেসিডেন্ট মেহেবুবা মুফতি ও এনসি প্রেসিডেন্ট ফারুক আবদুল্লাহকে নিশানা করেন। তিনি বলেন, তাঁরা গত ৭৫ বছর ধরে কাশ্মীরের শাসন করেছেন। তবে এখন তাদের দায় নিতে হবে। মোদীজি কী করেছেন কাশ্মীরের জন্য় সেটা এবার বলতে হবে।

তিনি বলেন, ২০১৯ সালের ৫ অগস্ট ৩৭০ ধারা বিলোপের পরে প্রধানমন্ত্রী কাশ্মীরে তৃণমূলস্তরে গণতন্ত্র এনেছেন। তার আগে তিনটি পরিবার আবদুল্লা, মুফতি ও গান্ধী কাশ্মীর শাসন করতেন। আর মোদীজি পঞ্চায়েত, ব্লকের হাতে ক্ষমতা তুলে দিয়েছেন।

অমিত শাহ বলেন, গত ৭৫ বছরে কাশ্মীরের জন্য ১৯০০০ কোটি বিনিয়োগ হয়েছে। গত তিন বছরে মোদীজি ৫৬০০০ কোটি এনেছেন কাশ্মীরের জন্য়।

মেহবুবা মুফতি ও ফারুক আবদুল্লাকে নিশানা করে তিনি বলেন , তাঁরা কাশ্মীরের যুবকদের হাতে পাথর আর বন্দুক তুলে দিয়েছেন। আর প্রধানমন্ত্রী তাঁদের হাতে ল্যাপটপ, মোবাইল তুলে দিয়েছেন। তিনি উন্নয়নের পক্ষে।

বন্ধ করুন