বাংলা নিউজ > ঘরে বাইরে > Kashmir: শিবলিঙ্গে জল ঢেলেছিলেন মেহেবুবা, বিতর্ক তুঙ্গে, 'আমার ধর্মটা জানি'

Kashmir: শিবলিঙ্গে জল ঢেলেছিলেন মেহেবুবা, বিতর্ক তুঙ্গে, 'আমার ধর্মটা জানি'

শিবলিঙ্গে জল ঢেলেছিলেন মেহেবুবা মুফতি (ANI Photo) (ANI)

মুফতি আসাদ কোয়াসমি, ইত্তেহাদ উলেমা-ই-হিন্দের সর্বভারতীয় সহ সভাপতি জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী যা করেছেন সেটা ইসলাম বিরোধী। তবে মেহেবুবা জানিয়েছেন ভারতের পরিস্থিতি পাকিস্তানের থেকে কিছু অন্যরকম নয়।

পিডিপি প্রেসিডেন্ট তথা কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি পুঞ্চের নবগ্রহ মন্দিরের শিবলিঙ্গে জল ঢালছেন। সেই ভিডিয়ো ভাইরাল হয় সোশ্য়াল মিডিয়ায়।এবার এনিয়ে নিজের মতামত জানালেন তিনি। তিনি জানিয়েছেন, এটাকে ইস্যু করার কোনও দরকার নেই। ভারত ধর্মনিরপেক্ষ দেশ। এখানে গঙ্গা যমুনা সংস্কৃতি বিরাজমান।

তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কোনও ডবল স্টান্ডার্ডের ব্যাপার নেই। গঙ্গা-যমুনা তেহজিব সংস্কৃতি রয়েছে এই দেশে। পিডিপির প্রাক্তন প্রয়াত এমএলসি যশপালজী একটি মন্দির তৈরি করেছিলেন।  তাঁর ছেলে এটাকে দেখাতে নিয়ে গিয়েছিলেন। পুঞ্চের মানুষজন এই মন্দির তৈরিতে দান করেছেন। খুব সুন্দর দেখতে হয়েছে এটি। কেউ একজন একটি লোটা দিয়ে আমায় বলেছিলেন ওটার উপর জল ঢালতে।সেটাই আমি করেছিলাম। কেউ কি এটা প্রত্যাখ্যান করতে পারে? 

এদিকে দেওবান্দের ধর্মীয় লোকজন এনিয়ে চরম সমালোচনা শুরু করেছেন। এনিয়ে মেহেবুবা মুফতি জানিয়েছেন, আমি এটার মধ্য়ে যেতেই চাইছি না। আমি আমার ধর্মকে জানি। এই দেশে গঙ্গা-যমুনা সংস্কৃতি বিরাজমান। এখানে হিন্দু মুসলমান পাশাপাশি বাস করেন। এখানে মুসলিমদের তুলনায় হিন্দুরা বেশি চাদর চড়ান। এটা আমার একেবারে ব্যক্তিগত ব্যাপার। 

এদিকে মুফতি আসাদ কোয়াসমি, ইত্তেহাদ উলেমা-ই-হিন্দের সর্বভারতীয় সহ সভাপতি জানিয়েছেন,  প্রাক্তন মুখ্যমন্ত্রী যা করেছেন সেটা ইসলাম বিরোধী। তবে মেহেবুবা জানিয়েছেন ভারতের পরিস্থিতি পাকিস্তানের থেকে কিছু অন্যরকম নয়। 

পরে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, যেভাবে পাক সরকার ইমরান খানকে গ্রেফতার করার চেষ্টা করছে সেভাবেই কেন্দ্রীয় সরকার এজেন্সিকে ব্যবহার করছে। এর সঙ্গেই তিনি জানিয়েছেন, ৩৭০ ধারা বিলোপের পরে কাশ্মীরের সাধারণ মানুষ যে সমস্যার মধ্যএ পড়েছেন সেটা দেখাই যাচ্ছে। 

মুফতি বলেন, পাকিস্তানে নতুন কিছু হচ্ছে না। একই অবস্থা ভারতেরও। পাকিস্তানের বর্তমান অর্থনৈতিক সংকট, ইমরান খানকে গ্রেফতারের চেষ্টা সহ সেদেশের নানা অস্থিরতা প্রসঙ্গে একথা জানিয়েছেন ইমরান। 

এর সঙ্গেই মেহেবুবা জানিয়েছেন, ভারতেও অন্যরকম কিছু নয়। এখানেও মন্ত্রী, প্রাক্তন মন্ত্রীদের জেলে যেতে হচ্ছে। মণীশ সিসোদিয়া, কবিতা( তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়ে), লালু প্রসাদ, শিব সেনা নেতাদের জেলে পোরা হচ্ছে, সমন পাঠানো হচ্ছে। তাদেরকে নিশানা করা হচ্ছে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.