বাংলা নিউজ > ঘরে বাইরে > যাবজ্জীবন কারাদন্ড ইয়াসিন মালিককে, অশান্তির আশঙ্কা, কাশ্মীরে বন্ধ ইন্টারনেট
ইয়াসিন মালিক, কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা। REUTERS) (REUTERS)

যাবজ্জীবন কারাদন্ড ইয়াসিন মালিককে, অশান্তির আশঙ্কা, কাশ্মীরে বন্ধ ইন্টারনেট

  • সূত্রের খবর, ইতিমধ্য়েই কাশ্মীরের কিছু এলাকায় বিক্ষোভ দানা বাঁধতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে সূত্রের খবর, অশান্তির আশঙ্কায় জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে ইন্টারনেট সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দিল আদালত। এনআইএর বিশেষ আদালতের তরফে তাকে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দেওয়া হয়েছে। এর সঙ্গে ১০ লক্ষ টাকা জরিমানারও নির্দেশ দিয়েছে আদালত। এদিকে এনআইএ তার মৃত্যুদন্ডের আবেদন করেছিল। তবে ইয়াসিন মালিক আগেই জানিয়েছিলেন, আমি কোনও কিছু আবেদন করব না। আদালত যা ভালো বুঝবেন সেটাই করুন। তবে শেষ পর্যন্ত ইয়াসিন মালিককে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দেওয়া হয়েছে। অ্যাডভোকেট উমেশ শর্মা জানিয়েছেন, ইয়াসিন মালিককে দুটি যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। তাকে ১০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

স্পেশাল এনআইএ বিচারপতি সমস্ত ধারা বিস্তারিতভাবে জানিয়ে দেন। তার বিরুদ্ধে জঙ্গিদের জন্য ফান্ড সংগ্রহের অভিযোগ রয়েছে। পাশাপাশি দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার অন্যতম চক্রী বলে অভিযুক্ত করা হয়েছিল ইয়াসিন মালিককে। এদিকে ইয়াসিন মালিককে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দেওয়ার পরে কাশ্মীরেও বিশেষভাবে সতর্ক রয়েছে সুরক্ষা বাহিনী। কোথাও যাতে অশান্তির বাতাবরণ তৈরি না হয় সেকারণে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে উপত্যকায়।

এদিকে সূত্রের খবর, ইতিমধ্য়েই কাশ্মীরের কিছু এলাকায় বিক্ষোভ দানা বাঁধতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে সূত্রের খবর, অশান্তির আশঙ্কায় জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে ইন্টারনেট সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। 

বন্ধ করুন