বাংলা নিউজ > ঘরে বাইরে > Kashmir Terrorist Attack: জোড়া হামলায় কাঁপল কাশ্মীর, খুন মোদী বন্দনা করা প্রাক্তন গ্রাম প্রধান, জখম ২ পর্যটক

Kashmir Terrorist Attack: জোড়া হামলায় কাঁপল কাশ্মীর, খুন মোদী বন্দনা করা প্রাক্তন গ্রাম প্রধান, জখম ২ পর্যটক

নির্বাচনের আগে জোড়া হামলায় কাঁপল কাশ্মীর (PTI)

শনিবার অনন্তনাগের ইয়ান্নারে দুই পর্যটক জঙ্গি হামলায় গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভরতি হয়েছেন। ওদিকে সেই হামলার আধ ঘণ্টা পরে শোপিয়ানে এক জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে এক প্রাক্তন গ্রাম প্রধানের। ভোটের আগে এই জোড়া হামলার নিন্দা জানিয়েছেন মেহবুবা মুফতি, ওমর আবদুল্লারা।

জম্মু ও কাশ্মীরের বারামুল্লা লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে চলেছে ২০ মে। এর দু'দিন আগে শনিবার রাতে সোপিয়ান ও অনন্তনাগে দুই সন্ত্রাসী হামলা চালালো পাক মতদপুষ্ট জঙ্গিরা। এই হামলার জেরে ভারতীয় জনতা পার্টির এক প্রাক্তন সরপঞ্চ নিহত হয়েছেন। এবং অপর ঘটনায় এক পর্যটক দম্পতি গুরুতর ভাবে জখম হয়েছেন। (আরও পড়ুন: 'অনেক বাড়বে', সরকারি কর্মীদের জন্য সুখবর, ভোটের মাঝে ডিএ নিয়ে বড় ঘোষণা মমতার)

আরও পড়ুন: সরকারি কর্মীদের মাথায় পড়ল বাজ, খুশির খবর শুনিয়েও নির্দেশিকা বাতিল ভোটের মাঝে

রিপোর্ট অনুযায়ী, শনিবার অনন্তনাগের ইয়ান্নারে জয়পুরের বাসিন্দা ফারহা ও তাঁর স্বামী তাবরেসকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এরপরই সেখান থেকে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে এই জঙ্গি হামলার পরে গোটা এলাকা ঘিরে ফেলেন নিরাপত্তারক্ষীরা। এদিকে অনন্তনাগের সেই ঘটনার আধ ঘণ্টার মধ্যেই রাত সাড়ে দশটা নাগাদ সোপিয়ানের হিরপোরায় আরও একটি জঙ্গি হামলা হয়। সেই হামলায় প্রাক্তন সরপঞ্চ আইজাজ শেখকে গুলি করে খুন করা হয়। এই ঘটনার পর এক বিবৃতিতে বিজেপি আইজাজ শেখকে জম্মু ও কাশ্মীরে দলের 'সাহসী সৈনিক' বলে অভিহিত করে। মৃত আইজাজের পরিবারের পাশে থাকারও বার্তা দেয় দল। প্রসঙ্গত, কয়েকদিন আগেই আইজাজের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেখানে তাঁকে মোদী বন্দনা করতে শোনা গিয়েছিল। তিনি বলেছিলেন, 'নরেন্দ্র মোদী হিন্দু ও মুসলিমদের মধ্যে ভেদাভেদ করেন না।' একাধিক সরকারি প্রকল্পের কথা উল্লেখ করে আইজাজ দাবি করেছিলেন কাশ্মীরের যুব সমাজ মোদীর সঙ্গে আছে। আর সেই ভিডিয়ো ভাইরাল হওয়ার কিছু দিনের মধ্যেই তাঁকে খুন করল জঙ্গিরা। (আরও পড়ুন: 'রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম রাজনীতি করছে', সাধুর নাম করে বিস্ফোরক মমতা)

আরও পড়ুন: খাড়গের 'হুঁশিয়ারির' পর অধীরকে এবার 'রামের বাড়িতে' আসার আহ্বান সুকান্তর

উল্লেখ্য, অনন্তনাগ-রাজৌরি লোকসভা আসনে ২৫ মে ভোটগ্রহণ হবে। এর কয়েকদিন আগেই এই জোড়া হামলা ঘটল সেখানে। এই ঘটনার পর জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ফারুক ও ওমর আবদুল্লা সন্ত্রাসবাদী হামলার নিন্দা করেছেন। উল্লেখ্য, পিপলস ডেমোক্র্যাটিক পার্টির প্রধান মুফতি অনন্তনাগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওদিকে ন্যাশনাল কনফারেন্স সহ-সভাপতি ওমর আবদুল্লা বারামুলা থেকে লড়ছেন। সেখানে ভোট ২০ মে।

মেহবুবা মুফতি বলেন, কোনও কারণ ছাড়াই এই নির্বাচন পিছিয়ে দেওয়া হয়েছিল। এই আবহে এই জঙ্গি হামলা বেশ উদ্বেগের। বিশেষ করে ভারত সরকার যে দাবি করছে যে কাশ্মীরের অবস্থা স্বাভাবিক, সেই কথা মাথায় রেখে এটি বেশ উদ্বেগের। উল্লেখ্য, এর আগে ১৯ এপ্রিল উধমপুর এবং জম্মুতে ২৬ এপ্রিল অনুষ্ঠিত হয়েছিল নির্বাচন। আর গত ১৩ মে নির্বাচন হয়েছিল শ্রীনগরে। জম্মু ও কাশ্মীরের বাকি দুই আসন বারামুলা এবং অনন্তনাগ-রাজৌরিতে ভোট অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী দুই দফায়।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর আটকে থাকা পর্যটকদের সড়কপথে উদ্ধার করা চলছে, সিকিম ধসে জনজীবন বিপর্যস্ত সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ মেহেন্দির রাতে নাচতে নাচতে অজ্ঞান হয়ে গেলেন কনে, চিকিৎসা শুরুর আগেই অকাল মৃত্যু

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.