বাংলা নিউজ > ঘরে বাইরে > Kashmir: কাশ্মীরের সুরক্ষা ব্যবস্থা নিয়ে বৈঠকে অমিত শাহ, একের পর এক খুন উপত্যকায়
কাশ্মীরের নিরাপত্তা সংক্রান্ত বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ANI Photo) (Rahul Singh)

Kashmir: কাশ্মীরের সুরক্ষা ব্যবস্থা নিয়ে বৈঠকে অমিত শাহ, একের পর এক খুন উপত্যকায়

  • মঙ্গলবার জম্মুর সামবা জেলায় একজন শিক্ষিকাকেও গুলি করে খুন করে জঙ্গিরা। গত মাসে দুজন সাধারণ মানুষকেও খুন করে জঙ্গিরা। তার মধ্যে কাশ্মিরী পণ্ডিত তথা একজন সরকারি কর্মী ও অফ ডিউটি পুলিশ কর্মীও ছিলেন। এই খুনের ঘটনাগুলিকে ঘিরে ফের উপত্যকার সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে থাকে।

জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে শুক্রবার উচ্চ পর্যায়ের বৈঠক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লেফটেনান্ট গভর্নর মনোজ সিনহা, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, আর্মি চিফ জেনারেল মনোজ পাণ্ডে সহ পদস্থ আধিকারিকরা এদিন উপস্থিত ছিলেন এই মিটিংয়ে।

সূত্রে খবর, গত কয়েক সপ্তাহে ফের কাশ্মীরে খুনোখুনির একটি পরিস্থিতি তৈরি হয়েছে।সেক্ষেত্রে আসন্ন অমরনাথ যাত্রার আগে নিরাপত্তা কতটা রয়েছে সেটাও এদিন খতিয়ে দেখা হয়েছে।

এদিকে কিছুদিন আগেই বিজয় কুমার নামে এক ব্যাঙ্ক ম্যানেজারকেও খুন করা হয়। জঙ্গির গুলিতে তিনি কুলগাম জেলায় প্রাণ হারান। রেসিসট্যান্স ফ্রন্ট, লস্করের ছায়া সংগঠন এর দায় স্বীকার করে। পাশাপাশি ইটভাটাতেও সম্প্রতি জঙ্গি হানা হয়।

মঙ্গলবার জম্মুর সামবা জেলায় একজন শিক্ষিকাকেও গুলি করে খুন করে জঙ্গিরা। গত মাসে দুজন সাধারণ মানুষকেও খুন করে জঙ্গিরা। তার মধ্যে কাশ্মিরী পণ্ডিত তথা একজন সরকারি কর্মী ও অফ ডিউটি পুলিশ কর্মীও ছিলেন। এই খুনের ঘটনাগুলিকে ঘিরে ফের উপত্যকার সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে থাকে।

এদিকে সপ্তাহ দুয়েক আগেও অমরনাথ যাত্রার প্রস্তুতি নিয়ে মিটিং করেছিলেন অমিত শাহ। ফের নিরাপত্তা সংক্রান্ত বৈঠক করা হল এদিন। উপত্যকার সুরক্ষা সংক্রান্ত নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে এদিন। 

বন্ধ করুন