বাংলা নিউজ > ঘরে বাইরে > Kedarnath Temple: কেদারনাথ মন্দিরে নন্দীর পা ছুঁল পোষ্য কুকুর! ইউটিউবারের ভিডিয়ো ঘিরে তুঙ্গে বিতর্ক
বিতর্কে কেদারনাথ মন্দিরে ইউটিউবারের কর্মকাণ্ড। (ANI Photo/ ANI Picture Service) (ANI)

Kedarnath Temple: কেদারনাথ মন্দিরে নন্দীর পা ছুঁল পোষ্য কুকুর! ইউটিউবারের ভিডিয়ো ঘিরে তুঙ্গে বিতর্ক

  • এই দৃশ্য দেখানো ইউটিউবারের বিরুদ্ধে যাতে ব্যবস্থা নেওয়া হয়, তার জন্য অনুরোধ করে বদ্রীনাথ কেদারনাথ কমিটির প্রেসিডেন্ট অজেন্দ্র অজয় চিঠি লেখেন উত্তরাখণ্ড সরকারের কাছে। এই মন ঘটনা কোন ইউটিউবার ঘটিয়েছেন তা খতিয়ে দেখে তাঁকে চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে 'বদ্রীনাথ কেদারনাথ মন্দির কমিটির' চিফ এক্সিকিউটিভ অফিসারকে।

শুরু হয়ে গিয়েছে চারধাম যাত্রা। আর তা উপলক্ষ্যে প্রবল ভিড় দেখা যেতে শুরু করেছে কেদারনাথ সহ বিভিন্ন তীর্থক্ষেত্রে। এদিকে, কেদারনাথে নতুন করে দেখা দিয়েছে এক বিতর্ক। সদ্য এক ইউটিউবারের ভিডিয়োতে দেখা যাচ্ছে একটি পোষ্য কুকুর কেদারনাথ মন্দিরের 'নন্দী' মূর্তির নিচে নন্দীর পা ছুঁয়ে রয়েছে। এই ঘটনা ঘিরেই শুরু হয় বিতর্ক।

এই দৃশ্য দেখানো ইউটিউবারের বিরুদ্ধে যাতে ব্যবস্থা নেওয়া হয়, তার জন্য অনুরোধ করে বদ্রীনাথ কেদারনাথ  কমিটির প্রেসিডেন্ট অজেন্দ্র অজয় চিঠি লেখেন উত্তরাখণ্ড সরকারের কাছে। এই মন ঘটনা কোন ইউটিউবার ঘটিয়েছেন তা খতিয়ে দেখে তাঁকে চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে 'বদ্রীনাথ কেদারনাথ মন্দির কমিটির' চিফ এক্সিকিউটিভ অফিসারকে। মন্দির কমিটি সাফ জানিয়েছে এই ধরনের ঘটনাকে কিছুতেই মন্দির চত্বরে মেনে নেওয়া হবে না। এদিকে ওই ভিডিয়ো ভাইরাল হতে শুরু করে দিয়েছে। জানা গিয়েছে ইউটিউব ও ইনস্টাগ্রামে ওই ভিডিয়ো আপলোড করা হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে পায়ের থাবা দিয়ে নন্দীর পা ছুঁয়ে রয়েছে পোষ্য কুকুর। দেখা যাচ্ছে তাকে তিলক লাগাচ্ছেন মন্দিরের পুজারী। টার্গেটে গুজরাত নির্বাচন! দলিত ভোটব্যাঙ্ক পোক্ত করতে কোন স্ট্র্যাটেজিতে বিজেপি?

উল্লেখ্য, হিমালয়ের বুকে যমুনোত্রী, গঙ্গোত্রী, কেদারনাথ, বদ্রীনাথ ঘিরে চারধাম যাত্রা চালু হয়েছে। এই চারধাম যাত্রা ঘিরে প্রতি বছরের মতো এই বছরেও ছিল বেশ উত্তেজনা। প্রতিবছর এই চারধাম যাত্রা ঘিরে লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয়। আর এই বছরও তার অন্যথা হয়নি। তারই মাঝে উঠে এসেছে এই নয়া বিতর্ক।

বন্ধ করুন