বাংলা নিউজ > ঘরে বাইরে > Swati Maliwal Case: স্বাতীকাণ্ডে মুখে কুলুপ কেজরিওয়ালের, পালটা বিজেপিকে আক্রমণ সঞ্জয় সিংয়ের

Swati Maliwal Case: স্বাতীকাণ্ডে মুখে কুলুপ কেজরিওয়ালের, পালটা বিজেপিকে আক্রমণ সঞ্জয় সিংয়ের

স্বাতী মালিওয়ালের বাড়ির সামনে বিজেপির মহিলা মোর্চার নেত্রীরা। (Photo by Raj K Raj/ Hindustan Times) (Hindustan Times)

১৩ মে দিল্লি পুলিশ এক মহিলার কাছ থেকে মারধরের অভিযোগ করে দুটি ফোন পাওয়ার পরে এই দুর্ব্যবহারকে  ঘিরে বিতর্ক শুরু হয়েছিল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের ব্যক্তিগত সচিব বিভব কুমারের 'দুর্ব্যবহারের' অভিযোগকে কেন্দ্র করে শোরগোল অব্যাহত। বিজেপি এনিয়ে ফের আক্রমণ করেছে। 

ঘটনার পর কেটে গিয়েছে তিন দিন। সকলেই মনে করেছিলেন, মহিলাদের নিরাপত্তার প্রশ্নে তিনি কোনও আপোস করবেন না। লখনউয়ে অরবিন্দ কেজরিওয়াল এ বিষয়ে মুখ না খোলার পর বিজেপি মুখপাত্র গৌরব ভাটিয়া সাংবাদিকদের বলেন, তিনি তাঁর পিএ বিভব কুমারের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন?

ভাটিয়া বলেন, 'অরবিন্দ কেজরিওয়ালের জবাব দেওয়া উচিত, আপনি যদি একজন কাপুরুষ মুখ্যমন্ত্রী হন এবং একটি শব্দও বলতে না পারেন তবে আপনার পদত্যাগ করা উচিত কারণ দেশের মহিলারা ক্ষুব্ধ এবং অপমানিত বোধ করছেন এবং এর জন্য একমাত্র অরবিন্দ কেজরিওয়ালই দায়ী।

১৩ মে দিল্লি পুলিশের কন্ট্রোল রুমে স্বাতী মালিওয়াল নামে এক মহিলার কাছ থেকে দুটি ফোন আসে এবং মুখ্যমন্ত্রীর বাসভবনে বিভব কুমার তাকে লাঞ্ছিত করেন বলে অভিযোগ করেন।

মালিওয়াল পরে সিভিল লাইন থানায় যান কিন্তু আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেননি।

দিল্লি মহিলা কমিশনের প্রাক্তন চেয়ারপার্সন মালিওয়াল

আম আদমি পার্টির সাংসদ সঞ্জয় সিং মঙ্গলবার এই ঘটনাকে অত্যন্ত নিন্দনীয় ঘটনা বলে বর্ণনা করেছেন। অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করতে মুখ্যমন্ত্রীর বাড়িতে এসেছিলেন স্বাতী মালিওয়াল। তিনি যখন কেজরিওয়ালের জন্য ড্রয়িং রুমে অপেক্ষা করছিলেন, তখন বিভব কুমার (মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব) সেখানে উপস্থিত হন এবং তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন।

বৃহস্পতিবার সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে যৌথ বৈঠকে অরবিন্দ কেজরিওয়াল যখন এই বিষয়ে কথা বলতে চাননি, তখন সঞ্জয় সিং বিজেপিকে পাল্টা আক্রমণ করেছেন।

সঞ্জয় সিং বলেন, ‘মণিপুরে কার্গিল বীরের স্ত্রীকে বিবস্ত্র করে ঘোরানো হল। আরও শত শত নারীর ওপর নির্যাতন ও শ্লীলতাহানি করা হয়েছে। কিন্তু ভারতের প্রধানমন্ত্রী নীরবতা পালন করেন। বিজেপির জোটসঙ্গী প্রজ্বল রেভান্না কয়েকশো মহিলাকে ধর্ষণ ও শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ। প্রধানমন্ত্রী বলেছিলেন, রেভান্না ভারতকে শক্তিশালী করবেন।’

'আমাদের কুস্তিগীর কন্যারা যখন যন্তর মন্তরে ন্যায়বিচারের জন্য লড়াই করছিলেন, তখন দিল্লি মহিলা কমিশনের তৎকালীন চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল প্রতিবাদী মহিলা কুস্তিগীরদের সমর্থন করতে গিয়েছিলেন। কিন্তু পুলিশ তাকে টেনেহিঁচড়ে নিয়ে মারধর করে। স্বাতী মালিওয়াল ইস্যুতে বিজেপি সরকারের জবাব দেওয়া উচিত, যখন পুলিশ তাঁকে মারধর করেছিল।

‘... উন্নাওয়ে কুলদীপ সেঙ্গার ইস্যু বা হাথরস মামলায় আমরা একই ঘটনা প্রত্যক্ষ করেছি, প্রধানমন্ত্রী নীরবতা পালন করছেন।’

‘আম আদমি পার্টি একটি পরিবার। দল তাদের অবস্থান পরিষ্কার করেছে (মালিওয়াল ইস্যুতে), এবং আমি চাই প্রধানমন্ত্রী এবং বিজেপি আমি যে সমস্ত ইস্যু উত্থাপন করেছি তার জবাব দিক। দয়া করে এটা নিয়ে রাজনৈতিক খেলা খেলবেন না।’ বলেন সঞ্জয় সিং। 

ঘরে বাইরে খবর

Latest News

হাঁটাহাঁটি ছেড়ে প্রত্যেক দিন করুন জগিং, পাবেন আরও বেশি উপকার প্রয়াত ন্যাচারালসের প্রতিষ্ঠাতা, 'পিতৃহারা' হয়ে গেল ৪০০ কোটির আইসক্রিম ব্র্যান্ড IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর প্রেমের সম্পর্কে বিবাদের আশঙ্কা রয়েছে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল জোড়া হামলায় কাঁপল কাশ্মীর, খুন মোদী বন্দনা করা প্রাক্তন সরপঞ্চ, জখম ২ পর্যটক পটল খেতে অনীহা? পুষ্টিগুণ জানার পর ভালোবাসা তৈরি হয়েই যাবে 'রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম রাজনীতি করছে', সাধুর নাম করে বিস্ফোরক মমতা খাড়গের 'হুঁশিয়ারির' পর অধীরকে এবার 'রামের বাড়িতে' আসার আহ্বান সুকান্তর সরকারি কর্মীদের মাথায় পড়ল বাজ, খুশির খবর শুনিয়েও নির্দেশিকা বাতিল ভোটের মাঝে

Latest IPL News

IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.