অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়াল

রবিবার শপথ নেবেন কেজরিওয়াল, আপ নেতাকে ফের সন্ত্রাসবাদী বলল বিজেপি

নয়া নির্বাচিত বিজেপি বিধায়কের তোপ কেজরির বিরুদ্ধে।

রবিবার রামলীলা ময়দানে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল। এখনও পর্যন্ত জানা যাচ্ছে আগের ক্যাবিনেটের সবাই নতুন মন্ত্রীসভায় থাকবে।

৭০ আসনের বিধানসভায় ৬২ আসন পেয়েছে আপ, গত বারের থেকে পাঁচ কম। আটটি আসন পেয়েছে বিজেপি। রাঘব চাড্ডা ও অতিশি মন্ত্রী হবেন, এরকম জল্পনা ছিল অনেকের মনে। কিন্তু সূত্রের খবর অনুযায়ী তেমন সম্ভাবনা কম।

এদিন নব নির্বাচিত বিধায়কদের সঙ্গে বৈঠক করেন কেজরিওয়াল। পরে উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া বলেন যে ঘৃণার রাজনীতির পরাজয় হয়েছে। মানুষ ভালো কাজের জন্য ভোট দিয়েছে। দেশাত্মবোধ মানে শিশুদের জন্য ভালো শিক্ষা ও জনহিতে কাজ করা বলে জানান সিসোদিয়া।


ন্যদিকে শোচনীয় হারের পরেও কোনও শিক্ষা নিল না বিজেপি। ফের কেজরিওয়ালকে সন্ত্রাসবাদী বলে আক্রমণ দলের। বিশ্বাস নগরের বিজেপি বিধায়ক ওপি শর্মা বলেন যে কেজরিওয়াল সন্ত্রাসবাদী। তার কথায়, ' কেজরিওয়াল একজন দুর্নীতিগ্রস্ত মানুষ, যিনি সন্ত্রাসবাদীদের প্রতি সহানুভুতিশীল। পাকিস্তান আর্মির মুখপাত্র হিসাবে কাজ করে কেজরিওয়াল, ভারতীয় সেনার ওপর প্রশ্ন ওঠায় ও টুকড়ে টুকড়ে গ্যাংকে সমর্থন করে। সেই কারণেই সন্ত্রাসবাদী তকমাটি ভালো মানায় তাকে '। এর আগে প্রকাশ জাভড়েকর সহ একাধিক নেতা কেজরিওয়ালকে সন্ত্রাসবাদী বলেছেন।

তখন দিল্লি মুখ্যমন্ত্রী বলেন তিনি সন্ত্রাসবাদী না ঘরের ছেলে, সেটা তো মানুষ ঠিক করবে। গতকাল জেতার পর তাই কেজরিওয়াল বলেন যে তাঁকে ঘরের ছেলে হিসাবে গণ্য করে ফের জনাদেশ দিল মানুষ।









বন্ধ করুন