বাংলা নিউজ > ঘরে বাইরে > বাড়ছে পজিটিভিটির হার, কেরলের সংকটপূর্ণ পরিস্থিতির কথা মেনে নিলেন বিজয়ন
পিনারাই বিজয়ন (ছবি সৌজন্যে এএনআই)
পিনারাই বিজয়ন (ছবি সৌজন্যে এএনআই)

বাড়ছে পজিটিভিটির হার, কেরলের সংকটপূর্ণ পরিস্থিতির কথা মেনে নিলেন বিজয়ন

  • কেরলে একদিনে করোনা আক্রান্ত হয়েছে প্রায় ৪২ হাজার। সেরাজ্যে পজিটিভিটি হার ২৮.২৫ শতাংশ।

খুবই সংকটপূর্ণ পরিস্থির মধ্যে দিয়ে যাচ্ছে কেরল। শনিবার এই কথা জানিয়ে উদ্বেগ প্রকাশ করেন সেরাজ্যের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। শনিবার সেরাজ্যের স্বাস্থ্য দফতর জানায়, আগের সব রেকর্ড ভেঙে রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছে প্রায় ৪২ হাজার। রাজ্যে পজিটিভিটি হার ২৮.২৫ শতাংশ। অর্থাত্, যতজন নমুনা পরীক্ষা করিয়েছেন, তাঁদের মধ্যে ২৮.২৫ শতাংশ মানুষের রিপোর্টই পজিটিভ এসেছে। কেরলের পরিস্থিতি এতটাই খারাপ যে একাধিক জেলায় মোট বাসিন্দার ২৫ শতাংশের বেশি মানুষ করোনায় আক্রান্ত সেখানে। সেরাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪ লক্ষের উপরে।

এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, 'সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের জেরে পরিস্থিতি সত্যিই খুব সংকটপূর্ণ। যদিও আমরা করোনা টিকার ডোজের ঘাটতির মুখোমুখি হয়েছি। তবে আমরা ৪৫ বছরের কম বয়সী লোকদের টিকা দিতে শুরু করেছি। অক্সিজেন পরিস্থিতি এবং হাসপাতালের শয্যার পাওয়ার বিষয়ে সরকার কঠোর নজরদারি চালাচ্ছে।'

২০২০ সালে করোনা মোকাবিলায় সারা বিশ্বে মডেল হয়ে দাঁড়িয়েছিল কেরল। তবে এবার পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। এদিকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সম্পূর্ণ লকডাউন জারি করেছে কেরল সরকার। আজ থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ১৬ মে পর্যন্ত। করোনা মোকাবিলায় পুলিশকে কড়া হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন