বাংলা নিউজ > ঘরে বাইরে > Kerala: মুখ্যমন্ত্রীর কন্যাই মূল চক্রী, মার্কিন ফার্মে তথ্য পাচার, দাবি স্বপ্নার

Kerala: মুখ্যমন্ত্রীর কন্যাই মূল চক্রী, মার্কিন ফার্মে তথ্য পাচার, দাবি স্বপ্নার

স্বপ্না সুরেশ (ANI Photo) (Satheesh As )

প্রসঙ্গত কোভিড অতিমারির সময় রাজ্যের আইটি বিভাগ মার্কিন সফটওয়্যার কোম্পানি স্প্রিঙ্কলারের সঙ্গে একটি চুক্তি করে। তৃণমূলস্তরে স্বাস্থ্যকর্মীরা যে তথ্য তুলে আনছে সেটা প্রসেসিং করার ব্যাপারে কথা হয়। তবে এই চুক্তিতে টাকার কোনও ব্যাপার ছিল না। তবে বিরোধীদের দাবি, ব্যক্তিগত তথ্য এভাবে দেওয়া ঠিক নয়।

রমেশ বাবু

বিতর্কিত সোনা পাচারকাণ্ড নিয়ে মঙ্গলবার প্রায় ঘণ্টা তিনেক চর্চা চলে কেরল বিধানসভায়। আর তারপরের দিনই বুধবার এনিয়ে ফের মুখ খুললেন এই ঘটনায় অন্যতম অভিযুক্ত স্বপ্না সুরেশ।তিনি বলেন, মুখ্যমন্ত্রী পিনারাই যা বলেছেন বিধানসভা তা পুরো মিথ্যে কথা। এই ডিলের মূল চক্রী হলেন মুখ্যমন্ত্রীর মেয়ে।

স্বপ্না সুরেশ বলেন, প্রথমদিকে তিনি বলতেন আমায় নাকি চেনেন না। পরে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া, কনস্যুলেটের আধিকারিকদের নিয়ে তাঁর বাড়িতে আমি অনেকবার গিয়েছি। ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত আমি কতবার গিয়েছি তাঁর বাড়িতে, তা নিয়ে সিসি ক্যামেরা ফুটেজ প্রকাশ করুক সরকার।

তিনি বলেন, কূটনৈতিক নিয়মের বাইরেও তিনি বহুবার মুখ্যমন্ত্রীর পরিবারের সঙ্গে রুদ্ধদ্বার মিটিং করেছেন।তাঁর পরিবারের জন্য তিনি আমাকে বাধ্য করতেন ওই মিটিংয়ে আসতে।

তাঁর দাবি, মুখ্যমন্ত্রীর কন্যা বীনা বিজয়ন sprinklr dealএর মূল চক্রী। মার্কিন ফার্মেও তিনি তথ্য পাচার করতেন। পরে বিরোধীরা যখন ২০২০ সালে বিষয়টি বড় ইস্যু করে তখন মুখ্যমন্ত্রী মুখ্যসচিব এম শিবশঙ্করকে দায় নিতে বলেন ।

তিনি বলেন শিবশঙ্করও আমাকে বলেছেন যে তাঁকে বলির পাঁঠা করা হয়েছিল।

প্রসঙ্গত কোভিড অতিমারির সময় রাজ্যের আইটি বিভাগ মার্কিন সফটওয়্যার কোম্পানি স্প্রিঙ্কলারের সঙ্গে একটি চুক্তি করে। তৃণমূলস্তরে স্বাস্থ্যকর্মীরা যে তথ্য তুলে আনছে সেটা প্রসেসিং করার ব্যাপারে কথা হয়। তবে এই চুক্তিতে টাকার কোনও ব্যাপার ছিল না। তবে বিরোধীদের দাবি, ব্যক্তিগত তথ্য এভাবে দেওয়া ঠিক নয়। পরে জানা যায় ক্যাবিনেট ও আইন বিভাগের সঙ্গে পরামর্শ না করেই এই চুক্তি করা হয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি Summer Health: গ্রীষ্মকালে পেট গরমের আশঙ্কা! খেয়ে দেখুন এই ৪ খাবার, সুস্থ থাকবেন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল সম্পদ পুনর্বণ্টন নিয়ে পিত্রোদার বিস্ফোরক দাবিতে অস্বস্তিতে কংগ্রেস, চটলেন খাড়গে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.