বাংলা নিউজ > ঘরে বাইরে > Kerala: বিজেপি ফের এলে ভুগতে হবে দেশকে, শাহকে নিশানা বিজয়নের, 'কেরল মডেল'

Kerala: বিজেপি ফের এলে ভুগতে হবে দেশকে, শাহকে নিশানা বিজয়নের, 'কেরল মডেল'

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন(PTI) (HT_PRINT)

কেরলের সিএম জানিয়েছেন, যারা দেশকে ঠিকঠাক ভাবে চালনা করতে পারে না তারাই বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ভাগাভাগি করে। নানা রাজ্য়ে আমরা এটা দেখেছি।বেকারত্ব, দারিদ্রতা, অন্যান্য ইস্যু সব চাপা পড়ে যাচ্ছে। খালি সাধারণ ইস্যুগুলিকে সামনে আনা হচ্ছে।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানা করে তির ছুঁড়লেন।  কোট্টায়ামে একটি অনুষ্ঠানে তিনি বলেন, কেরল হচ্ছে একমাত্র রাজ্য যেখানে সংঘ পরিবারের ছক ভেস্তে গিয়েছে। এখানে মানুষের মধ্যে সম্প্রীতি রয়েছে। এখানে ধর্মনিরপেক্ষতাকে গুরুত্ব দেওয়া হয়। আর তার জেরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দুঃখ পাওয়া স্বাভাবিক।  তিনি বলেন ফের যদি বিজেপি সরকার দেশে ক্ষমতায় আসে তবে দেশকে ভুগতে হবে। এই সরকার সংবিধান ও ধর্মনিরপেক্ষতার নিয়মকেই বুড়ো আঙুল দেখাচ্ছে।

এদিকে শনিবার কর্নাটকে একটি সভাতে অমিত শাহ জানিয়েছিলেন তোষামোদের রাজনীতি চলছে।কংগ্রেস জমানায় এটা হত। এর জেরে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার মতো সংগঠনের এত বাড় বাড়ন্ত।

তিনি জানিয়েছিলেন, আপনাদের প্রতিবেশী হল কেরল। আমি এনিয়ে বেশি কিছু বলতে চাই না। একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে সরকার কর্নাটককে সুরক্ষা দিতে পারবে।  তিনি জানিয়েছেন, এখানে বিজেপি না এলে এই রাজ্যের অবস্থা কেরলের মতো হবে।

এদিকে কেরলের মুখ্যমন্ত্রী এবার তীব্র কটাক্ষ করেছেন অমিত শাহকে। তিনি জানিয়েছেন, তিনি কথা শেষ করলেন না কেন? এখানে সংঘ পরিবারের ডিজাইন কাজ করে না।  আসল ইস্যু থেকে মুখ ঘোরানোর জন্য তিনি খালি সাম্প্রদায়িক ইস্যুকে সামনে আনেন। কেরল কিছুটা অন্য ধরনের। এখানে মানুষ সকলকে নিয়ে মিলেমিশে থাকে। 

তিনি বলেন, যারা দেশকে ঠিকঠাক ভাবে চালনা করতে পারে না তারাই বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ভাগাভাগি করে। নানা রাজ্য়ে আমরা এটা দেখেছি।বেকারত্ব, দারিদ্রতা, অন্যান্য ইস্যু সব চাপা পড়ে যাচ্ছে। খালি সাধারণ ইস্যুগুলিকে সামনে আনা হচ্ছে।

তবে কংগ্রেস এনিয়ে কোনও মন্তব্য করেনি। তবে মুসলিম লিগ তীব্র সমালোচনা করেছে শাহের মন্তব্যের। মুসলিম লিগ জানিয়েছে, বিভাজনের রাজনীতি ও ঘৃণা ছড়াতে শাহ সবার আগে। আমাদের আশা কর্নাটক এই বিজেপির ফাঁদে পা দেবে না। কেরল সকলের কাছে একটি মডেল হওয়া দরকার। এখানে সাম্প্রদায়িক দিক থেকে কারোর মধ্য়ে ভাগাভাগি নেই। সবাই এখানে পাশাপাশি থাকেন। কোথাও কোনও বিভাজন নেই। মুসলিম লিগের যুব লিগের প্রেসিডেন্ট পি ফিরোজ এমনটাই জানিয়েছেন। 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Bigg Boss OTT-3তে ডাক, দিল্লির রাস্তায় বড়া পাও বিক্রি করে চন্দ্রিকার আয় জানেন? আবার রেলপথে বিপদ, মালগাড়ির ইঞ্জিনে আগুন, হাওড়ার কাছে বড় বিপত্তি! IPL নিয়ে বাটলারের মন্তব্যের তীব্র সমালোচনা পাক প্রাক্তনীর,ব্রিটিশ তারকার পাশে ভন মডেল ভেবে ভুল করবেন!অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের অনুষ্ঠানে মু্গ্ধ করলেন ইশা আম্বানি আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবার উজ্জ্বল হবে ভাগ্য? জানুন ২৩ জুনের রাশিফল শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? কাতার থেকে ১২টা সেকেন্ড হ্যান্ড যুদ্ধবিমান কিনতে পারে ভারত, দাম কত পড়ছে? খরচ কমবে ট্রেন যাত্রীদের, কম হবে হস্টেলের ভাড়া- GST বৈঠকে কী কী প্রস্তাব এল? NEET ও NET নিয়ে মুখ বাঁচাতে ভরসা ISRO-র প্রাক্তনী! দিল স্বচ্ছ পরীক্ষার আশ্বাস অভিযুক্তদের নার্কো টেস্ট করাতে পারে বিহার পুলিশ, NEET তদন্তে এবার বিরাট মোড়

T20 WC 2024

শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.