বাংলা নিউজ > ঘরে বাইরে > হুহু করে বাড়ছে করোনা, কেরালায় জারি ১৪৪ ধারা
পিনারাই বিজয়ন (MINT_PRINT)
পিনারাই বিজয়ন (MINT_PRINT)

হুহু করে বাড়ছে করোনা, কেরালায় জারি ১৪৪ ধারা

৩১ অক্টোবর অবধি বলবৎ থাকবে এই নির্দেশ। 

মোট কেসের সংখ্যা দুই লাখ পেরিয়েছে। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭২,৪১৮। প্রাথমিক ভাবে করোনা মোকাবিলায় নিয়ন্ত্রণ পেলেও ক্রমশই তলিয়ে যাচ্ছে কেরালা। ফলে বাধ্য হয়ে এবার ১৪৪ ধারা জারি করার পথে হাঁটল প্রশাসন। 

বৃহস্পতিবার গভীর রাতে কেরালার মুখ্যসচিব বিশ্বাস মেহতা বিজ্ঞপ্তি মারফত জানিয়েছেন ৩ অক্টোবর সকাল ৯টা থেকে অক্টোবর ৩১ অবধি বলবৎ থাকবে ১৪৪ ধারা। কোনও স্থানে পাঁচজনের বেশি একত্রিত হতে পারবেন না এই সময়। মূলত করোনার শৃঙ্খলকে ভঙ্গ করার জন্যেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে বিজয়ন সরকার। 

প্রত্যেক জেলাশাসকে এই সিদ্ধান্ত কড়া ভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। যেসব জায়গা কন্টেনমেন্ট জোন ও যেখানে করোনা ছড়াতে পারে বলে মনে করা হচ্ছে সেখানে বেশি করে কড়াকড়ি রাখা হবে। বিয়ে, অন্ত্যেষ্টি সহ অন্যান্য অনুষ্ঠানে ছাড় থাকবে। 

কেরালায় কোভিড আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। অ্যাক্টিভ কেস ৭২,৩৩৯। মৃত্যু হয়েছে ৭৭১ জনের। ১১ সেপ্টেম্বর ১ লাখ পেরিয়েছিল কেরালা। তারপর মাত্র তিন সপ্তাহে কেসের সংখ্যা দ্বিগুণ হয়েছে যেটা চিন্তা বাড়িয়েছে প্রশাসনের। শেষ সাত দিনে কেসের সংখ্যা বেড়েছে ৫০ হাজার। পাল্লা দিয়েছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। সেই কারণে বাধ্য হয়ে উৎসবের মরশুমে বিধিনিষেধ আরোপ করতে হল সরকারকে। 

 

বন্ধ করুন