বাংলা নিউজ > ঘরে বাইরে > Kerala: সংঘাত তুঙ্গে, রাজ্যপালের বিরুদ্ধে আদালতে যেতে পারে কেরল সরকার

Kerala: সংঘাত তুঙ্গে, রাজ্যপালের বিরুদ্ধে আদালতে যেতে পারে কেরল সরকার

কেরলের রাজ্যপাল আরিফ মহম্মদ খান (PTI) (HT_PRINT)

সেই অগস্ট মাস থেকে রাজ্য় সরকার একাধিকবার রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ তুলেছে যে রাজ্যপাল আরএসএসের আদর্শকে রাজ্যের শিক্ষাব্যবস্থার মধ্য়ে ছড়িয়ে দিতে চাইছেন।

শীঘ্রই রাজ্যপাল আরিফ মহম্মদ খানের বিরুদ্ধে আদালতে যেতে পারে কেরল সরকার। এমনটাই মত ওয়াকিবহাল মহলের। এনিয়ে আইনি বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছে কেরল সরকার। কিন্তু কেন এই উদ্যোগ নিচ্ছে কেরল সরকার?

সূত্রের খবর, আসলে সরকারের দাবি, কেরলের রাজ্যপাল বার বার রাজ্য় সরকারের কাজে হস্তক্ষেপ করছেন। একাধিক বিলে তিনি স্বাক্ষর করছেন না। এর জেরে রাজ্য সরকারের কাজে শূন্যতা তৈরি হচ্ছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কাজেও সমস্য়া তৈরি হচ্ছে।

তবে সরকার ঠিক কী ইস্যু আদালতে তুলবে তা এখনও পরিষ্কার নয়। সূত্রের খবর, গত অগস্ট মাসে রাজ্যপাল ও কেরল সরকারের মধ্যে সম্পর্কের ক্রমেই অবনতি হয়। সরকার রাজ্য়পালের কাছে যে ১১টি অর্ডিন্যান্স পাঠিয়েছিল সেখানে তিনি সই করতে চাননি বলে খবর।এরপর মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকেন সেগুলি পাস করার জন্য।

এদিকে হিন্দুস্তান টাইমসকে এক আধিকারিক জানিয়েছেন, সরকার বিরোধী রাজ্যগুলির সঙ্গে যোগাযোগ করছে যাতে এই পরিস্থিতিতে তাঁদের অবস্থান কী হত সেটা জানা যায়। এদিকে সেই অগস্ট মাস থেকে রাজ্য় সরকার একাধিকবার রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ তুলেছে যে রাজ্যপাল আরএসএসের আদর্শকে রাজ্যের শিক্ষাব্যবস্থার মধ্য়ে ছড়িয়ে দিতে চাইছেন।

সিপিএমের এক শীর্ষ নেতা জানিয়েছেন, আমরা গোটা বিষয়টি একেবারে জাতীয়স্তরে নিয়ে যেতে চাইছি। এদিকে ১৫ নভেম্বর রাজভবনের বাইরে প্রতিবাদ কর্মসূচি পালনের কথাও ভাবছে সরকার।

তবে রাজ্যপাল-রাজ্য সংঘাত অবশ্য় কমেনি এখনও। কেরলের মুখ্য়মন্ত্রীর বিদেশযাত্রা নিয়ে তিনি অন্ধকারে রয়েছেন বলেও সম্প্রতি রাজ্যপাল রাষ্ট্রপতিকে নালিশ জানান। বিজয়নের অনুপস্থিতিতে কে রাজ্য চালাবেন তা নিয়েও তাঁর কাছে সরকারিস্তরে তথ্য নেই বলে জানিয়েছিলেন রাজ্যপাল।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

অন্তর্বাস দেখিয়ে ছবি দিলেন পরমা! ৫১-য় এসে কেন বেপরোয়া রোজগেরে গিন্নির সঞ্চালিকা? এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল 'আমি দিলজিৎ-এর স্ত্রী সন্দীপ কৌর নই', মুখ খুললেন রহস্যময়ী, তবে কে এই মহিলা? প্রথম উড়ানে সফল, ৯৭টি 'মেড ইন ইন্ডিয়া' মার্ক ১এ যুদ্ধবিমন কিনতে টেন্ডার সরকারের চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক?

Latest IPL News

এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.