বাড়ি > ঘরে বাইরে > আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোডে স্থগিতাদেশ, তথ্যের নিরাপত্তায় তলব কেন্দ্রের বিবৃতি
New Delhi: People show Arogya Setu App installed in their phones while travelling by special New Delhi-Bilaspur train from 
New Delhi Railway Station following resumption of passenger train services connecting major cities, during the ongoing COVID-19 lockdown, in New Delhi, Tuesday, May 12, 2020. (PTI Photo/Manvender Vashist) (PTI12-05-2020_000240A) (PTI)
New Delhi: People show Arogya Setu App installed in their phones while travelling by special New Delhi-Bilaspur train from New Delhi Railway Station following resumption of passenger train services connecting major cities, during the ongoing COVID-19 lockdown, in New Delhi, Tuesday, May 12, 2020. (PTI Photo/Manvender Vashist) (PTI12-05-2020_000240A) (PTI)

আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোডে স্থগিতাদেশ, তথ্যের নিরাপত্তায় তলব কেন্দ্রের বিবৃতি

  • আরোগ্য সেতু অ্যাপ মারফৎ যে নথি সংগৃহীত হবে, তার সুরক্ষা সুনিশ্চিত করা এবং ভবিষ্যতে নথির অপব্যবহার সম্পর্কে সরকারকে গ্যারান্টি দিতে হবে।

সরকারি কর্মীদের মোবাইল ফোনে বাধ্যতামূলক আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোডের উপর স্থগিতাদেশ জারি করল কেরালা হাই কোর্ট। পাশাপাশি অ্যাপের ডেটা সুরক্ষা নীতি সম্পর্কে কেন্দ্রীয় সরকারের কাছে চাওয়া হল লিখিত বিবৃতি।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি অনু শিবরামন ও বিচারপতি এম আর অনিতার বেঞ্চ কেন্দ্রীয় সরকারের কাছে জানতে চেয়েছে যে, আরোগ্য সেতু অ্যাপ মারফৎ যে নথি সংগৃহীত হবে, তার সুরক্ষা সুনিশ্চিত করা এবং ভবিষ্যতে নথির অপব্যবহার সম্পর্কে সরকার গ্যারান্টি দিতে পারবে কি না। 

জবাবে কেন্দ্রীয় সরকারের পক্ষে আইনজীবী জানান, নথির সুরক্ষা সুনিশ্চিত রয়েছে এবং সেই মর্মে সবিস্তারে বিবৃতি পরবর্তী শুনানিতে আদালতে জমা দেওয়া হবে। সেই সঙ্গে তিনি বলেন, এখনও পর্যন্ত লাখ লাখ দেশবাসী ওই অ্যাপ ডাউনলোড করেছেন। 

ওই দিন আদালতের তরফে পরবর্তী শুনানির দিন আগামী ১৮ মে ধার্য করা হয়েছে। 

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল সমস্ত সরকারি কর্মচারীদের মোবাইল ফোনে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করার নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার। পাশাপাশি রেল ও বিমানযাত্রীদেরও ওইঅ্যাপ মোবাইল ফোনে ডাউনলোড করার নির্দেশ দেওয়া হয়।

বন্ধ করুন