বাংলা নিউজ > ঘরে বাইরে > কঠিন পরিস্থিতি, গোয়াকে ২০,০০০ লিটার অক্সিজেন দিয়ে সাহায্য কেরালার
ছবিটি প্রতীকী। সৌজন্যে: রয়টার্স  (Reuters)
ছবিটি প্রতীকী। সৌজন্যে: রয়টার্স  (Reuters)

কঠিন পরিস্থিতি, গোয়াকে ২০,০০০ লিটার অক্সিজেন দিয়ে সাহায্য কেরালার

রবিবার কেরালার এই উদ্যোগের জন্য কৃতজ্ঞতা জানান গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিত্ রানে।

রেকর্ড সংখ্যক পজিটিভ কেসের মাঝেই গোয়ার পাশে কেরালা। হাসপাতালগুলির চাহিদা মেটাতে কেরালা ২০,০০০ লিটার অক্সিজেন পাঠাল গোয়ায়। রবিবার কেরালার এই উদ্যোগের জন্য কৃতজ্ঞতা জানান গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিত্ রানে।

টুইট করে কেরালার স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজাকে ধন্যবাদ জানান বিশ্বজিত্। তিনি লেখেন, 'গোয়ায় ২০ হাজার লিটার তরল অক্সিজেন দিয়ে সাহায্য করার জন্য আমি কেরালার মাননীয়া স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা ম্যাডামের প্রতি কৃতজ্ঞতা জানাই।'

করোনার সেকেন্ড ওয়েভে দ্রুত বাড়ছে সংক্রমণ। আর এই পরিস্থিতিতে দেশজুড়ে চাহিদা বেড়েছে অক্সিজেন সিলিন্ডারের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এ বিষয়ে চিন্তার কথা জানিয়েছেন। তিনি করোনা আক্রান্ত রাজ্যগুলিতে অক্সিজেনের উত্পাদন বৃদ্ধি করে হাসপাতালগুলিতে সরবরাহ করার আর্জি জানিয়েছেন।

বিশেষত অক্সিজেনের চাহিদা তুঙ্গে পৌঁছেছে মহারাষ্ট্রে। দেশের করোনা সংক্রমণের হটস্পটে বিভিন্ন হাসপাতালে দেখা গিয়েছে অক্সিজেনের আকাল।

মহারাষ্ট্রে অক্সিজেনের অভাব মেটাতে এগিয়ে এসেছেন মুকেশ অম্বানি। গুজরাতের জামনগরে রিলায়েন্সের তৈল পরিশোধনাগার থেকে মহারাষ্ট্রে অক্সিজেন সরবরাহ করার উদ্যোগ নেন তিনি। অন্যদিকে ভারত পেট্রোলিয়ামের তৈল পরিশোধনাগার থেকেও অক্সিজেন সরবরাহ করা হবে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন