বাংলা নিউজ > ঘরে বাইরে > Kerala: পুরসভা দখল বামেদের,আসন দ্বিগুণ করেছে কংগ্রেস প্রভাবিত UDF, বিজেপি কোথায়?

Kerala: পুরসভা দখল বামেদের,আসন দ্বিগুণ করেছে কংগ্রেস প্রভাবিত UDF, বিজেপি কোথায়?

সোমবার কেরলের মাত্তানুর পুরসভায় জয়ী হল এলডিএফ (PTI) (HT_PRINT)

এবার পুরসভায় কিছু নতুন মুখের জয় হয়েছে। এনিয়ে ভোটের মুখে দ্বন্দ্বও কিছু কম হয়নি। দলের দুই হেভিওয়েট নেতা ভোটের আগেই বিক্ষুব্ধ হয়ে গিয়েছিলেন। তার প্রভাব এবারের ভোটে পড়েছে কি না সেটাও যাচাই করে দেখছে দল।

উত্তর কেরলে শাসকদল লেফ্ট ডেমক্রেটিক ফ্রন্ট ( LDF) কুন্নুর জেলার মাত্তানুর পুরসভায় ক্ষমতা দখল করল। সোমবার বামেদের হাতেই গেল ক্ষমতার রাশ। ৩৫টি আসনের মধ্যে ২১টিতে জয়ী হয়েছে তারা। বিরোধী দল কংগ্রেস প্রভাবিত ইউনাইটেড ডেমক্র্যাটিক ফ্রন্টের (UDF) আসন কিছুটা বৃদ্ধি পেয়েছে। তাদের আসন সংখ্যা কার্যত দ্বিগুণ হয়েছে। ৭ থেকে বৃদ্ধি পেয়ে তাদের আসন সংখ্যা দাঁড়িয়েছে ১৪। তবে এবার বিজেপি একটি আসনও পায়নি।

এবার তাৎপর্যপূর্ণভাবে বাম দুর্গে ইউডিএফের আসন বৃদ্ধি নিয়ে বাম নেতৃত্বের কপালে চিন্তার ভাঁজ। সিপিএমের জেলা সম্পাদক এমভি জয়ারাজন জানিয়েছেন, দল গোটা বিষয়টি পর্যালোচনা করবে। তবে কংগ্রেসকে সহায়তা করেছে বিজেপি। কিন্তু বিজেপির একটি আসনও না পাওয়াকে ঘিরেও রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে।

এবার একটু পেছন ফিরে তাকানো যাক। ২০১৭ সালে এলডিএফ এই পুরসভাতেই একেবারে বিপুল জয় পেয়েছিল। সিপিএম একাই সেবার ২৫টি আসন দখল করেছিল। সেবার কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া ও ইন্ডিয়ান ন্যাশানাল লিগ একটি করে আসন পেয়েছিল। ইউডিএফের মধ্যে কংগ্রেস পেয়েছিল চারটি আসন ও ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ পেয়েছিল তিনটি আসন।

এবার নেল্লুনি ওয়ার্ডের জয়ী সিপিএম প্রার্থী এন শাজিথ পুরসভার চেয়ারম্যান হতে পারেন। তবে এবার পুরসভায় কিছু নতুন মুখের জয় হয়েছে।  এনিয়ে ভোটের মুখে দ্বন্দ্বও কিছু কম হয়নি। দলের দুই হেভিওয়েট নেতা ভোটের আগেই বিক্ষুব্ধ হয়ে গিয়েছিলেন। তার প্রভাব এবারের ভোটে পড়েছে কি না সেটাও যাচাই করে দেখছে দল। তবে এবার ইউডিএফ পুরসভা দখল করতে না পারলেও সমানে সমানে টেক্কা দিয়েছে বামেদের। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

অর্থ সমস্যা মেটাতে নির্জলা একাদশীতে এইভাবে করুন শ্রীবিষ্ণু ও মালক্ষ্মীকে প্রসন্ন পর্ন ছবির পর, সোনা কেলেঙ্কারিতে নাম জড়াল শিল্পা ও তাঁর স্বামী রাজ কুন্দ্রার নিমেষেই ভর্তি হবে ৬০টি বড় সুইমিং পুল! ১৫০,০০০ টন জল রয়েছে মঙ্গলে T20 বিশ্বকাপে ‘সব থেকে বড়’ জয়, শ্রীলঙ্কার ১০ বছর আগের রেকর্ড ভাঙল ইংল্যান্ড ইস্টবেঙ্গলে গ্রিক স্ট্রাইকার! দিমিত্রিয়াস ডিমানটাকোসকে সই করাল লাল হলুদ ব্রিগেড ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসে ধৃত সিজিও কমপেক্সে কর্মরত মাস্টারমাইন্ড সহ ২ যেন জিতের জেরক্স কপি! ছেলে রনভের মুখ দেখালেন টলিউডের বস, কী অর্থ খুদের নামের? হেরেও হারতে রাজি নন অধীর চৌধুরী, বহরমপুরের মাটিতে আন্দোলনের পথে একদা রবীন হুড উদ্দেশ্য টিকিটের দাম কমানোর- বলছেন নয়া বিমান পরিবহন মন্ত্রী, হবে রিভিউ মিটিং চলন্ত ট্রেনে মহিলার গায়ে প্রস্রাব করল মদ্যপ সেনা জওয়ান, ব্যবস্থা নিল না RPF

T20 WC 2024

হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.