বাংলা নিউজ > ঘরে বাইরে > ঋণখেলাপির নোটিশ ব্যাঙ্কের! কিছুক্ষণ পরেই লটারিতে ৭০ লক্ষ টাকা পেলেন মৎস্যজীবী

ঋণখেলাপির নোটিশ ব্যাঙ্কের! কিছুক্ষণ পরেই লটারিতে ৭০ লক্ষ টাকা পেলেন মৎস্যজীবী

প্রতীকী ছবি: আইস্টক (iStock)

বাড়ি তৈরির জন্য ১০ লক্ষ টাকার ঋণ নিয়েছিলেন ওই ব্যক্তি। এদিকে সময়ে ঋণের টাকা শোধ করতে না পারায় তাঁকে নোটিশ পাঠায় ইউনিয়ন ব্যাঙ্ক। চিন্তায় মাথায় বাজ পড়ে তাঁর। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই লটারিতে ৭০ লক্ষ টাকা জিতলেন কেরলের মৎস্যজীবী।

রাখে হরি, মারে কে? ঋণখেলাপির নোটিশ। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই লটারিতে ৭০ লক্ষ টাকা জিতলেন কেরলের মৎস্যজীবী। পুকুঞ্জু নামের কোল্লাম জেলার ওই ব্যক্তি গত ১২ অক্টোবর রাজ্য সরকারের অক্ষয় লটারি জিতেছেন।

মজার বিষয় হল, সেইদিনই কাজ থেকে ফেরার সময়ে তিনি এই লটারি কিনেছিলেন। আরও পড়ুন: সংস্থার বিরুদ্ধে ক্ষোভ বিক্রেতাদের, বন্ধ হয়ে গেল লটারি বিক্রি

বাড়ি তৈরির জন্য ১০ লক্ষ টাকার ঋণ নিয়েছিলেন ওই ব্যক্তি। এদিকে সময়ে ঋণের টাকা শোধ করতে না পারায় তাঁকে নোটিশ পাঠায় ইউনিয়ন ব্যাঙ্ক। চিন্তায় মাথায় বাজ পড়ে তাঁর। টেনশনে লটারির কথাও ভুলে যান তিনি।

এদিকে সন্ধ্যায় ব্যাঙ্কের নোটিশ পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই, পুকুঞ্জুকে তাঁর ভাই ফোন করেন। তাতেই জানান যে, লটারির টিকিটের বিজয়ী ঘোষণা করা হয়েছে। পুকুঞ্জুর নম্বরটিই জিতেছে।

আনন্দে রাতে ঘুম হয়নি তাঁর। পরের দিনই ব্যাঙ্কে গিয়ে ৭০ লক্ষ টাকার পুরস্কার অর্থ সংগ্রহ করতে যান তিনি। সেই ইউনিয়ন ব্যাঙ্কেই। প্রথমেই ১০ লক্ষ টাকার ঋণ মিটিয়ে দিতে চাইছেন তিনি। এরপর বাকি টাকায় নতুন কোনও জীবিকার জন্য একটি ছোট আকারের ব্যবসা শুরু করতে চান বলে জানিয়েছেন পুকুঞ্জু। আরও পড়ুন: দাদা, ২৫ কোটি দিয়ে কী করবেন? লটারিতে প্রথম পুরস্কার জিতে তিতিবিরক্ত অটোচালক

মৎস্যজীবী জানান, দুই সন্তানসহ পরিবার নিয়ে সংসার চালাতে গিয়ে অর্থাভাবে ভুগছিলেন। আর সেই কারণে বাড়ির ঋণ মেটাতে পারছিলেন না। তবে এই লটারির ফলে তাঁর আর সেই চিন্তা নেই বলে জানান তিনি।

বন্ধ করুন