বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন NEET পরীক্ষার্থীদের ব্রা খুলতে বলা হয়েছিল? ৫ মহিলা কর্মীকে আটক করল পুলিশ
নিট পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে ঢুকছেন। ফাইল ছবি (Photo by Arvind Yadav/ Hindustan Times) (Hindustan Times)

কেন NEET পরীক্ষার্থীদের ব্রা খুলতে বলা হয়েছিল? ৫ মহিলা কর্মীকে আটক করল পুলিশ

  • এক পরীক্ষার্থী জানিয়েছেন শাল দিতে বলেছিলাম। সেটাও শোনেননি। অপর একজন বলেন তিন ঘণ্টা ধরে সামনে চুলটাকে এনে রাখতে হয়েছিল। এদিকে এই ঘটনাকে ঘিরে মঙ্গলবার কলেজচত্বরে পুলিশ ও পড়ুয়াদের মধ্যে পাথর ছোড়াছুড়ি হয়।কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীও এনিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

রমেশ বাবু

মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগে ছাত্রীদের জোর করে অন্তর্বাস খোলানো হয়েছিল বলে অভিযোগ তুলেছিলেন নিট পরীক্ষার্থীরা। কেরলে এই বিস্ফোরক অভিযোগকে কেন্দ্র করে এবার নড়েচড়ে বসেছে পুলিশ।মঙ্গলবার কেরল পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে। কোল্লামের মারথুমা কলেজের এই ঘটনায় এলাকায় শোরগোল পড়ে যায়।

পুলিশের ডিআইজি আর নিশানথিনি জানিয়েছেন, কয়েকজন ছাত্রীর কাছ থেকে অভিযোগ পেয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে দুজন কলেজেরই কর্মী ও অপর তিনজন পরীক্ষা ব্যবস্থার সঙ্গে যুক্ত বেসরকারি এজেন্সির সঙ্গে যুক্ত। পাশাপাশি পুলিশ জানিয়েছে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, অভিযোগের মধ্যে কিছুটা সত্যতা রয়েছে।

পুলিশের ডিআইজি আর নিশানথিনি জানিয়েছেন, আমরা ধৃতদের জেরা করছি। আমরা আরও ছাত্রীদের বয়ান নেব। আটক করা কর্মীদের সম্পর্কে পুলিশ বিস্তারিত তথ্য সংগ্রহ করছেন।

প্রাথমিকভাবে এক ছাত্রীর অভিভাবক এব্যাপারে অভিযোগ তুলেছিলেন। এরপর অন্যরাও সেই সুরে সুর মেলান। কয়েকজন ছাত্রী অভিযোগ জানিয়েছেন ধাতব কিছু আছে কিনা সেটা দেখার তাদের ব্রা খোলার নির্দেশ দেওয়া হয়েছিল। যখন তারা এনিয়ে প্রতিবাদ জানায় তখন বলে দেওয়া হয়েছিল পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। 

এক পরীক্ষার্থী জানিয়েছেন শাল দিতে বলেছিলাম। সেটাও শোনেননি। অপর একজন বলেন তিন ঘণ্টা ধরে সামনে চুলটাকে এনে রাখতে হয়েছিল।

এদিকে এই ঘটনাকে ঘিরে মঙ্গলবার কলেজচত্বরে পুলিশ ও পড়ুয়াদের মধ্যে পাথর ছোড়াছুড়ি হয়।কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীও এনিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বন্ধ করুন