প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আর্জি জানিয়ে চিঠি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আর্জি জানিয়ে চিঠি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের।

Covid-19 এ মৃতের পরিবারকে অর্থসাহায্য পুনর্বিবেচনার আর্জি কেরালার

প্রধানমন্ত্রীকে চিঠি লিখে বিষয়টি বিবেচনা করার আর্জি জানান পিনারাই বিজয়ন। দিল্লির তরফে অবশ্য তাই নিয়ে কোনও অভিমত প্রকাশ করা হয়নি।

করোনাভাইরাসে আক্রান্তের মৃত্যুতে তাঁর পরিবারকে আর্থিক সাহায্য করার কেন্দ্রীয় সিদ্ধান্ত পুনঃপ্রয়োগ করার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

দেশজুড়ে Covid-19 এ আক্রান্তের সংখ্যা বৃদ্ধির মাঝেই করোনাভাইরাস আক্রান্তের মৃত্যুতে তাঁর পরিবারকে সরকারি অর্থসাহায্যের আশ্বাস দিয়ে কেন্দ্রীয় সরকার প্রকাশিত প্রথম বিজ্ঞপ্তিটি ফের বাস্তবায়িত করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আবেদন জানিয়ে চিঠি লিখলেন কেরালার মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রী মোদীকে লেখা কেরালার মুখ্যমন্ত্রী বিজয়নের চিঠি।
প্রধানমন্ত্রী মোদীকে লেখা কেরালার মুখ্যমন্ত্রী বিজয়নের চিঠি।

শনিবার সকালে প্রথম বিজ্ঞপ্তিতে Covid-19 আক্রান্তের মৃত্যুতে তাঁর পরিবারকে এককালীন ৪ লাখ টাকা অর্থসাহায্যের ঘোষণা করে কেন্দ্র। জানানো হয়, রাজ্য বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে ওই অর্থ খরচ করা হবে।

তবে বিকেলে দ্বিতীয় এক বিজ্ঞপ্তি মারফত্ পূর্ব প্রতিশ্রুতি মতো মৃতের পরিবারকে অর্থ দেওয়ার বিষয়টি সম্পূর্ণ বাদ দেয় কেন্দ্রীয় সরকার। পরিবর্তে জানানো হয়, রাজ্য বিপর্যয় মোকাবিলা তহবিলের অর্থ খরচ করা হবে করোনাভাইরাস সংক্রমণজনিত স্বাস্থ্য পরীক্ষা. পরিকাঠামো গঠন ইত্যাদি খাতে।

কেন্দ্রের এই রাতারাতি ভোলবদলে স্বাভাবিক ভাবেই হতাশা তৈরি হয় রাজ্যস্তরে। তারই জেরে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে বিষয়টি বিবেচনা করার আর্জি জানান পিনারাই বিজয়ন। দিল্লির তরফে অবশ্য তাই নিয়ে কোনও অভিমত প্রকাশ করা হয়নি।

রবিবারের হিসেব অনুযায়ী, কেরালায় আপাতত ৭,৬৭৭ জনের উপরে সংক্রমণের কারণে নজর রাখা হয়েছে। তাঁদের মধ্যে ৭,৩৭৫ জনকে তাঁদের বাসভবনে কোয়ারেন্টাইন রাখা হয়েছে এবং ৩০২ জনকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

বন্ধ করুন