বাংলা নিউজ > ঘরে বাইরে > Kerala stray dog menace: ব়্যাবিস আতঙ্কের মাঝে পথ চলতি কুকুরের হামলার সংখ্যা বাড়ছে কেরলে! সদ্য ঘটল মর্মান্তিক কাণ্ড
কুকুরের উৎপাতে ৫ জেনর মৃত্যু কেরলে।

Kerala stray dog menace: ব়্যাবিস আতঙ্কের মাঝে পথ চলতি কুকুরের হামলার সংখ্যা বাড়ছে কেরলে! সদ্য ঘটল মর্মান্তিক কাণ্ড

  • জানা গিয়েছে, তাঁর গায়ের ওপর একটি কুকুর আচমকা ঝাঁপিয়ে পড়েছিল রাস্তায়। তখন তিনি সাইকেল চালাচ্ছিলেন। এরপরই মাটিতে পড়ে যান আজিন। পড়ে যেতেই মাথায় প্রবল আঘাত লাগে। মুহূর্তে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তাঁর প্রাণ বাঁচানো যায়নি। শুধু এটাই নয়, কেরলে একের পর এক পথ চলতি কুকুরদের হিংস্রতার ঘটনা উঠে আসছে।

কেরলে পথ চলতি কুকুরের উৎপাতে আরও এক মর্মান্তিক ঘটনা। এর জেরে এক ২৫ বছর বয়সী ব্যক্তির মৃত্যু হয়। কয়েকদিন আগেই এক সাইকেলে থাকা শিশুকে আক্রমণ করে পথ চলতি কুকুর। তার ভয়াবহ ঘটনার রেশ পার হতে না হতেই এই ঘটনা ঘটছে। 

কেরলের নেয়াট্টিনকারা এলাকায় এএস আজিন নামের একজন ব্যক্তি গত সপ্তাহেই কুকুরের কামড়ে আহত হন। সপ্তার ঘুরতেই তিনি মারা যান। জানা গিয়েছে, তাঁর গায়ের ওপর একটি কুকুর আচমকা ঝাঁপিয়ে পড়েছিল রাস্তায়। তখন তিনি সাইকেল চালাচ্ছিলেন। এরপরই মাটিতে পড়ে যান আজিন। পড়ে যেতেই মাথায় প্রবল আঘাত লাগে। মুহূর্তে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তাঁর প্রাণ বাঁচানো যায়নি। শুধু এটাই নয়, কেরলে একের পর এক পথ চলতি কুকুরদের হিংস্রতার ঘটনা উঠে আসছে। এর আগে এক প্রাইভেট ক্লাবের কর্মী বাইকে বাড়ি ফিরছিলেন। তখনও তাঁর ওপর এক ঝাঁক কুকুর ঝাঁপিয়ে পড়ে। মুহূর্তে আহত হন তিনি। উল্লেখ্য, বুধবার এক ডজনেরও বেশি কুুকুরদের জেরে এমন মর্মান্তিক ঘটনার কথা রিপোর্ট হয়েছে। পুজোয় ঠাকুর দেখতে গিয়ে নতুন জুতো থেকে ফোসকা? এই ঘরোয়া উপায় সহজে দেবে কাজ

হিংস্র কুকুরদের নিয়ে পদক্ষেপ নিতে চাইছে কেরল সরকারও। এবিষয়ে কেরলের বাম সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থও হতে চাইছে। এদিকে, জলাতঙ্কে নিমেশে প্রাণ যাচ্ছে কেরলে। সেই ঘটনাও বেশ উদ্বেগে রেখেছে প্রশাসনকে। কিছুদিন আগে জলাতঙ্কের উপসর্গ নিয়ে এক গরুরও মৃত্যু হয়েছে। ফলে প্রশাসন আপাতত বিভিন্ন সমাজসেবী সংগঠনকে একসঙ্গে নিয়ে এমন পথচলতি কুকুরদের নিয়ন্ত্রণে রাখার উদ্যোগ নিয়েছে। উল্লেখ্য, ব়্যাবিসের ভ্যাকসিন নেওয়ার পরও কেরলে জলাতঙ্কে ৫ জনের মৃত্যু হয়েছে।

 

 

বন্ধ করুন