বাংলা নিউজ > ঘরে বাইরে > NEET Controversy: নিট পরীক্ষার কেন্দ্রে মহিলা পরীক্ষার্থীকে অন্তর্বাস খুলতে বলার অভিযোগ, সরগরম কেরল
নিট পরীক্ষা নিয়ে বিতর্ক।  ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

NEET Controversy: নিট পরীক্ষার কেন্দ্রে মহিলা পরীক্ষার্থীকে অন্তর্বাস খুলতে বলার অভিযোগ, সরগরম কেরল

  • পরীক্ষা ঘিরে কড়া নজরদারির জন্য একাধিক বিধি লাগু রয়েছে। ব্যক্তির অভিযোগ মেডিক্য়াল এন্ট্রান্সের এই পরীক্ষায় তাঁর মেয়েকে কড়া বিধির আওতায় এই কাজ করতে বাধ্য করা হয়। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট কাম এন্ট্রান্স (NEET) এর আন্ডার গ্র্যাজুয়েট পরীক্ষায় কেরলের কোল্লামে এই ঘটনা ঘটে যায় বলে খবর।

নিট পরীক্ষা ঘিরে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। এবার এক চাঞ্চল্যকর অভিযোগে সরব হয়েছেন কেরলের এক ব্যক্তি। তাঁর দাবি, তাঁর মেয়েকে (পরীক্ষার্থী) নিট পরীক্ষায় পরীক্ষার হল-এ প্রবেশের আগে ব্রা খুলতে বলা হয় 'চেকিং' এর নামে।

 উল্লেখ্য, পরীক্ষা ঘিরে কড়া নজরদারির জন্য একাধিক বিধি লাগু রয়েছে। ব্যক্তির অভিযোগ মেডিক্য়াল এন্ট্রান্সের এই পরীক্ষায় তাঁর মেয়েকে কড়া বিধির আওতায় এই কাজ করতে বাধ্য করা হয়। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট কাম এন্ট্রান্স (NEET) এর আন্ডার গ্র্যাজুয়েট পরীক্ষায় কেরলের কোল্লামে এই ঘটনা ঘটে যায় বলে খবর। এই ঘটনার অভিযোগ পুলিশের কাছে দায়ের হতেই গোটা পরিস্থিতি সমানে আসে। গত ১৭ জুলাইয়ের ঘটনার রিপোর্চ পরদিনই হয়। স্ত্রীর সম্পত্তি ইস্যুতে নারায়ণ মূর্তিদের নিয়ে কী বললেন 'জামাই’ ঋষি সুনাক?

মহিলা পরীক্ষার্থীর বাবার অভিযোগ ন্যাশনাল টেস্টিং এজেন্সি একবারের জন্যও নোটিসে কোথাও বলেনি যে ব্রায়ের ধাতব হুক ঘিরে বিধি লাগু রয়েছে। ওই ব্যক্তির অভিযোগ পরীক্ষা কেন্দ্রে মহিলাদের অন্তর্বাস খুলতে বলা হচ্ছিল। তাঁর মেয়ে তাতে রাজি না হওয়ায় তাঁকে ভর্ৎসনা করা হয়। তিনি জানান, তাঁর মেয়ে ঘটনায় হতচকিত হয়ে পরীক্ষা না দিতে পেরে ফিরে আসেন। উল্লেখ্য, ওই মহিলার বাবার দাবি, একটি ঘরে সমস্ত অন্তর্বাস খুলে রেখে দেওয়ার কথা বলা হয় কর্তৃপক্ষের তরফে। এই প্রসঙ্গে তিনি কোভিড ইস্য়ুরও উত্থাপন করেন।

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন