বাংলা নিউজ > ঘরে বাইরে > কেরলে জারি ওনামের প্রভাব, ভারতে একদিনে করোনা সংক্রমিত ৪৫ হাজার, মৃত ৪৬০
ফাইল ছবি : পিটিআই  (PTI)
ফাইল ছবি : পিটিআই  (PTI)

কেরলে জারি ওনামের প্রভাব, ভারতে একদিনে করোনা সংক্রমিত ৪৫ হাজার, মৃত ৪৬০

  • শুক্রবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সামান্য কমেছে দৈনিক সংক্রমিতের সংখ্যা।

কেরলে করোনা সংক্রমণ বৃদ্ধি অব্যাহত। ওনামের প্রভাবে সেই রাজ্যে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত জারি থাকার জেরে নাইট কার্ফু জারি হয়েছে সেখানে। এদিকে কেরলের সংক্রমণ বৃদ্ধির জেরে সার্বিক ভাবে গোটা দেশের করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ৪৫ হাজারের গণ্ডি পার করল রবিবার। শুক্রবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় অবশ্য সামান্য কমেছে সংক্রমিতের সংখ্যা। শুক্রবার দেশে সংক্রমণ ছিল ৪৬ হাজারের বেশি। শনিবার তা কিছুটা নেমেছে। এদিকে সংক্রমণের পাশাপাশি সামান্য কমেছে দৈনিক মৃত্যুও।

দেশের ৪৫ হাজার সংক্রমণের মধ্যে ৩১ হাজার সংক্রমণ কেবল কেরলে। সেখানে গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ২৬৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৫৩ জনের। আজ সকালের স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৮৩ জন। গতকাল সংখ্যাটা ছিল ৪৬ হাজার ৭৫৯ জন।

এদিকে এদিন ফের বেড়েছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত দেশে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৬৮ হাজার ৫৫৮ জন। তবে গতকালের তুলনায় কিছুটা কমেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৬০ জনের। গতকাল তা ছিল ৫০৯। এদিকে গতকালের তুলনায় বেশ কিছুটা বেড়েছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৮৪০ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৩১ হাজার ৩৭৪। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৭.৫৩ শতাংশ।

বন্ধ করুন