বাংলা নিউজ > ঘরে বাইরে > KFC-এর বার্গারে লেটুসের জায়গায় বাঁধাকপি কেন! এই নিয়ে মন্ত্রিসভায় আলোচনা কি সত্যিই হচ্ছে এই দেশটিতে?
বার্গারে লেটুস হঠিয়ে বাঁধাকপি কেন? প্রশ্নে উত্তাল অস্ট্রেলিয়া!

KFC-এর বার্গারে লেটুসের জায়গায় বাঁধাকপি কেন! এই নিয়ে মন্ত্রিসভায় আলোচনা কি সত্যিই হচ্ছে এই দেশটিতে?

  • বিভিন্ন রোস্তোরাঁয় লেটুসের সরবরাহও কমেছে বলে জানা গিয়েছে। বহু রেস্তোরাঁতেই সেখানে লেটুসের সঙ্গে বাঁধাকপির পাতা মিশিয়ে তৈরি করা হচ্ছে চিরপরিচিত বহু পদের রান্না। তবে কেএফসি নিজেও জানিয়েছে যে, তাদের গ্রাহকরা কিছুতেই লেটুসের জায়গায় বাঁধাকপিকে মেনে নিতে পারছেন না।

একটা কামড়েই চারিদিক থেকে বেরিয়ে আসে যাবতীয় মেয়োনিজ থেকে শুরু করে ক্রিসপি চিকেনের টুকড়ো। সঙ্গে সবুজ লেটুস নিজেপ স্বাদকে আলাদা করে তুলে ধরে! আর এই সবটা পেলে, তবেই না কেএফসির বার্গার! এবার সেই সুস্বাদু বার্গারে লেটুস হঠিয়ে কেএফসি বাঁধাকপির পাতা দিতে চলেছে। খবর ছড়ানো মাত্রই তোলপাড় অস্ট্রেলিয়া। এই নিয়ে মুখ খুলেছেন খোদ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ।

কেএফসির বার্গার নিয়ে মজা করে অ্যান্থনি আলবানিজ বলেন, তিনি লেটুসের দাম বেড়ে যাওয়া নিয়ে মন্ত্রিসভায় আলোচনা করবেন, এছাড়াও কেএফসিতে কেন বার্গারে লেটুসের জায়গায় বাঁধাকপির পাতা দেওয়া হচ্ছে, তা নিয়েও হবে আলোচনা! অস্ট্রেলিয় প্রধানমন্ত্রী বলেন, 'পরিস্থিতি জাতীয় সংকট'-এর দিকে যাচ্ছে। বাঁধাকপি নিয়ে তিনি একটি বৈঠক ডাকবেন বলে এক রেডিও চ্যানেলের সাক্ষাতে জানান অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। তিনি গোটা বাঁধাকপি-দুর্নীতি নিয়ে যে চিন্তিত তা বোঝাতে তিনি বলেন,'লেটুস আর বাঁধাকপি এক নয়। এটা অন্যায় হচ্ছে।' উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় হু হু করে বেড়ে যাচ্ছে লেটুসের দাম। যার জেরে লেটুসের জায়গায় বার্গারে বাঁধাকপি দিতে বাধ্য হচ্ছে কেএফসি। অস্ট্রেলিয়ায় লেটুস পাতার দাম আগের থেকে বেড়েছে ৩০০ শতাংশ। বাড়ির রান্না মুখে রোচেনা, রোজই 'বাইরের' খাবার খেয়ে কোন ভুল করছেন জানেন?

বিভিন্ন রোস্তোরাঁয় লেটুসের সরবরাহও কমেছে বলে জানা গিয়েছে। বহু রেস্তোরাঁতেই সেখানে লেটুসের সঙ্গে বাঁধাকপির পাতা মিশিয়ে তৈরি করা হচ্ছে চিরপরিচিত বহু পদের রান্না। তবে কেএফসি নিজেও জানিয়েছে যে, তাদের গ্রাহকরা কিছুতেই লেটুসের জায়গায় বাঁধাকপিকে মেনে নিতে পারছেন না। পরিস্থিতি স্বাভাবিক করতে তারাও সচেষ্ট বলে জানানো হয়েছে।

বন্ধ করুন