বাংলা নিউজ > ঘরে বাইরে > Khalistani Terrorist Shot Dead in Canada: কানাডার গুরুদ্বারে অজ্ঞাত পরিচয় ব্যক্তির গুলিতে মৃত্যু খলিস্তানি জঙ্গির

Khalistani Terrorist Shot Dead in Canada: কানাডার গুরুদ্বারে অজ্ঞাত পরিচয় ব্যক্তির গুলিতে মৃত্যু খলিস্তানি জঙ্গির

খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জার

কানাডায় মৃত্যু হল খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জারের। জানা গিয়েছে, গুরুদ্বারের ভেতরেই গুলি করে হত্যা করা হয় খলিস্তানপন্থী এই জঙ্গিকে। এদিকে কী কারণে, কে হরদীপকে গুলি করে খুন করল, তা নিয়ে এখনও ধন্দ রয়েছে। জানা গিয়েছে হরদীপকে ২০ বারেরও বেশি গুলি করা হয়েছে।

কানাডায় মৃত্যু হল খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জারের। জানা গিয়েছে, গুরুদ্বারের ভেতরেই গুলি করে হত্যা করা হয় খলিস্তানপন্থী এই জঙ্গিকে। এদিকে কী কারণে, কে হরদীপকে গুলি করে খুন করল, তা নিয়ে এখনও ধন্দ রয়েছে। জানা গিয়েছে হরদীপকে ২০ বারেরও বেশি গুলি করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের পঞ্জাবি অধ্যুষিত সারে অঞ্চলে থাকত হরদীপ। বিগত কয়েকবছরে কানাডার ভ্যানকুবারে ভারতীয় হাইকমিশনের সামনে খলিস্তানি বিক্ষোভের নেপথ্যে ছিল এই হরদীপ। এদিকে সম্প্রতি লন্ডনে মৃত্যু হয়েছিল খলিস্তান লিবারেশন ফোর্সের প্রধান অবতার সিং খান্ডার। সে আবার বিচ্ছিনতাবাদী অমৃতপাল সিংয়ের 'হ্যান্ডলার' ছিল। এদিকে মৃত্যুর কারণ নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। অবতারের অনুগামীদের অভিযোগ, ভারতীয় এজেন্সি অবতারের মৃত্যুর জন্য দায়ী। যদিও জানা গিয়েছে, অবতার ব্লাড ক্যানসারে ভুগছিল এমনিতেই। প্রায় ১৪ দিন ধরে বার্মিংহামের হাসপাতালে ভরতি ছিল সে।

এদিকে কানাডায় মৃত হরদীপের বিরুদ্ধে এআইএ-র চারটি মামলা রয়েছে বলে জানা গিয়েছে। এক হিন্দু পুরোহিতকে হত্যা করার ষড়যন্ত্র সহ খলিস্তানি যোগের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গতবছর জুলাইতেই হরদীপের মাথার দাম ১০ লক্ষ ধার্য করেছিল এনআইএ। জানা যায়, হরদীপ খলিস্তান টাইগার ফোর্সের প্রধান ছিল। গুরপতবন্ত সিং পান্নুনের 'শিখস ফর জাস্টিস' সংগঠনের মনোভাব প্রচার করল হরদীপের টাইগার ফোর্স। উল্লেখ্য, ভারতে ইতিমধ্যেই নিষিদ্ধ গুরপতবন্তের 'সিখস ফর জাস্টিস'। সেই সংগঠনেরই কানাডার প্রতিনিধি হিসেবে এই হরদীপকে নিযুক্ত করেছিল গুরপতবন্ত। কানাডার শিখদের মধ্যে খলিস্তান ভাগের প্রস্তাবনা পাশ করানোর দায়িত্ব ছিল হরদীপের কাঁধে।

এদিকে রিপোর্ট অনুযায়ী, সারে-তে অবস্থিত গুগু নানর শিখ টেম্পল একপ্রকার দখল করে নিয়েছিল হরদীপ। সে গুরুদ্বারের সভাপতি ছিল। গত দুই বছর ধরে এই দায়িত্ব পালন করে আসছিল সে। কানাডার ভ্যানকুবারে ভারতীয় হাইকমিশনের সামনে খলিস্তানি বিক্ষোভের আয়োজন করত এই হরদীপ। এদিকে কানাডা ভিত্তিক খলিস্তানি নেতা মনিন্দর বয়েলেরও ঘনিষ্ঠ ছিল হরদীপ। এই মনিন্দর আবার শ্রী দমশমেশ দরবারের সভাপতি ছিল। মনিন্দর এবং হরদীপের গুরুদ্বারের বিরুদ্ধে বিচ্ছিনতাবাদী খলিস্তানি মনোভাব প্রচারের অভিযোগ রয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আইএসসির রসায়ন পরীক্ষা পিছিয়ে গেল! কারণটি কী? সোমবারের বদলে কোন দিন হবে গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.