বাংলা নিউজ > ঘরে বাইরে > Bharat Jodo Yatra: বিজেপি ‘লুটেরা’, আমাদের ৬ সরকার ‘লুট’ করেছে, পঞ্জাবে বললেন খড়গে

Bharat Jodo Yatra: বিজেপি ‘লুটেরা’, আমাদের ৬ সরকার ‘লুট’ করেছে, পঞ্জাবে বললেন খড়গে

বৃহস্পতিবার পাঠানকোটের সভায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে (Sameer Sehgal/ HT Photo) (HT_PRINT)

মল্লিকার্জুন খড়গে বলেন, এজেন্সি ব্যবহার করার হুমকি দিয়ে, প্রলোভন দেখিয়ে কংগ্রেস নেতাদের দলত্যাগ করিয়েছে গেরুয়া শিবির। তিনি আরএসএস-কে তুলনা করেন তালিবানদের সঙ্গে। 

ভারত জোড়ো যাত্রায় সময় পঞ্জাবের পাঠানকোটে এক সভায় বিজেপিকে 'লুটেরা' বললেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে। সভা থেকে তিনি অভিযোগ করেন, ছ'টা কংগ্রেসর সরকারকে 'লুটপাট' করেছি বিজেপি। এজেন্সি ব্যবহার করার হুমকি দিয়ে, প্রলোভন দেখিয়ে কংগ্রেস নেতাদের দলত্যাগ করিয়েছে গেরুয়া শিবির। তিনি আরএসএস-কে তুলনা করেন তালিবানদের সঙ্গে। কংগ্রেস সভাপতির মতে, বিজেপি নির্বাচনে জেতা ছাড়া মানুষের জন্য কিছু ভাবছে না।

সভায় খড়গে বলেন, 'তারা (বিজেপি) আমাদের অনেক লোককে ভয় দেখিয়ে দলত্যাগ করতে বাধ্য করেছে। আমাদের ৬টি সরকার চুরি করেছে। জনগণ আমাদের পক্ষে রায় দিলেও তারা ছ'টি রাজ্য চুরি করেছে বিজেপি। ওই রাজ্যগুলিতে কংগ্রেসকে ক্ষমতায় এনেছিল জনগণ। বিজেপি লোভ দেখিয়ে, ইডির হেফাজতে নিয়ে, আয়করের দফতরের ভয় দেখিয়ে দল ভাঙানোকে অভ্যাসে পরিণত করেছে'। তাঁর অভিযোগ বিজেপি, জনগণের কী করে ভালো হবে তা না ভেবে শুধু নির্বাচনে জেতার কথার ভাবে বিজেপি।

সভায় তিনি আরএসএস সঙ্গে তালিবানের সঙ্গে তুলনা করেন। তাঁর কথায়, 'মনুস্মৃতি ও আরএসএস-এ মহিলাদের কোনও স্থান নেই। মহিলাদের খাটো করে দেখা হয়। তাদের লেখাপড়া শিখতে দেওয়া হয় না। আমি পড়েছি তলিবানরা কী ভাবে মেয়েদের পড়তে না দেওয়ার জন্য হায়রানি করছিল। এখানে আগে যেমন হতো এখন সেই ব্যবস্থাই চালু রাখতে চাইছে আরএসএস-বিজেপি।'

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন