বাংলা নিউজ > ঘরে বাইরে > Adhir Vs Kharge: অধীর লড়াকু নেতা, অন্য সুরে খাড়গে, তৃণমূলের এজেন্টরা করছে, নরম বঙ্গ কংগ্রেস

Adhir Vs Kharge: অধীর লড়াকু নেতা, অন্য সুরে খাড়গে, তৃণমূলের এজেন্টরা করছে, নরম বঙ্গ কংগ্রেস

মল্লিকার্জুন খাড়গে, সোনিয়া গান্ধী এবং অধীররঞ্জন চৌধুরী। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে অধীর রঞ্জন চৌধুরীকে ‘কংগ্রেসের লড়াকু সৈনিক’ বলে বর্ণনা করেছেন

নয়াদিল্লি: কলকাতায় বঙ্গ কংগ্রেস অফিসের বাইরে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গের পোস্টারে কালি দেওয়ার একদিন পরেই সোমবার দিল্লির কংগ্রেস নেতৃত্ব রাজ্যে খাড়গের বিরুদ্ধে করা পোস্টার এবং এনিয়ে নানা মন্তব্য করা নিয়ে রিপোর্ট চেয়েছে। কংগ্রেস জেনারেল সেক্রেটারি কেসি বেনুগোপাল এনিয়ে নির্দেশ দিয়েছেন। 

তিনি বলেন, ‘দলবিরোধী এই ধরনের গুরুতর কার্যকলাপকে আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছি। কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেণুগোপাল এক বিবৃতিতে বলেছেন, ’ভারতীয় জাতীয় কংগ্রেস জনসমক্ষে এই ধরনের অবজ্ঞা ও শৃঙ্খলাভঙ্গের প্রদর্শন সহ্য করবে না।

বিবৃতিতে আরও বলা হয়েছে, পশ্চিমবঙ্গ ইউনিটের দায়িত্বে থাকা দলের সাধারণ সম্পাদককে অবিলম্বে ‘গুরুতর শৃঙ্খলাভঙ্গের এই কাজগুলির প্রকৃত প্রতিবেদন’ জমা দিতে বলা হয়েছে।

দিল্লিতে এই বিবৃতি জারি হওয়ার কয়েক ঘণ্টা আগে, পশ্চিমবঙ্গ কংগ্রেস বলেছে যে তারা পোস্টারগুলির বিকৃতির ‘তীব্র নিন্দা’ করেছে।

'পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটি গতকাল (১৯/০৫/২৪) এন্টালি থানায় এই কলঙ্কজনক ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত এবং এর সাথে জড়িত প্রকৃত অপরাধীদের গ্রেপ্তারের দাবিতে একটি লিখিত অভিযোগও যথাযথভাবে জানিয়েছে। এতে আরও বলা হয়েছে, মঙ্গলবার 'এই ঘৃণ্য ঘটনার' প্রতিবাদে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

রবিবার দলের রাজ্য সদর দফতরের সামনে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বেশ কয়েকটি পোস্টার এবং হোর্ডিং কালি দিয়ে বিকৃত করেছে যে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা তাদেরকে ‘তৃণমূল কংগ্রেসের এজেন্ট’ বলেও অভিহিত করা হয়েছে।

শনিবার খাড়গে বঙ্গ কংগ্রেস প্রধান অধীর রঞ্জন চৌধুরীকে কটাক্ষ করেন, যিনি এর আগে দাবি করেছিলেন যে বিরোধী দলের জোট ইন্ডিয়া ব্লকের প্রতি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আনুগত্য বিশ্বাস করা যায় না এবং তিনি( মমতা) ভারতীয় জনতা পার্টির সাথেও যেতে পারেন।

বাংলায় কংগ্রেস বামেদের সঙ্গে জোট করলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস ভারতের বিরোধী ব্লকের শরিক।

তিনি বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় ভারতের জোটের সঙ্গে আছেন। সম্প্রতি তিনি সরকারে যোগ দেবেন বলে জানিয়েছেন। কিন্তু কোনও সিদ্ধান্ত নেবেন না অধীর রঞ্জন চৌধুরী। সিদ্ধান্ত আমি নেব এবং হাইকমান্ড নেবে এবং যারা রাজি হবে না তারা চলে যাবে।

খাড়গের বক্তব্যের প্রতিক্রিয়ায় কংগ্রেসের তৃণমূলের সঙ্গে জোট করার সিদ্ধান্তের দীর্ঘদিনের সমালোচক অধীর রঞ্জন চৌধুরী বলেন, রাজ্যে কংগ্রেসকে ধ্বংস করা তৃণমূলের পক্ষে তিনি কথা বলতে পারবেন না।

তিনি বলেন, 'এটা প্রত্যেক কংগ্রেস কর্মীর লড়াই। আমি তাদের পক্ষ থেকে কথা বলেছি। আমি চাই না প্রদেশ কংগ্রেসকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত অ্যাজেন্ডায় ব্যবহার করা হোক এবং তারপরে সংগঠনটি শেষ করা হোক। খাড়গেজি যদি আমার মতামতের বিরুদ্ধে কথা বলেন, তাহলে আমি রাজ্যের তৃণমূল স্তরে কংগ্রেসিদের হয়ে কথা বলব।

কিন্তু তৃণমূলের সঙ্গে এই চুক্তি নিয়ে অস্বস্তিতে থাকা প্রদেশ কংগ্রেস নেতাদের কড়া হুঁশিয়ারি দিলে সোমবার সেই ধাক্কাও নরম করলেন খাড়গে।

১৯৯৮ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কংগ্রেস যে ভুল করেছিল, সেই একই ভুল কি কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে করেল, এই প্রশ্নের উত্তরে খাড়গে সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, 'আমি কোনও ব্যক্তির কথা বলতে চাই না। তিনি কংগ্রেসের লড়াকু সৈনিক এবং পশ্চিমবঙ্গে আমাদের নেতা। খাড়গে আরও বলেন, তৃণমূলের কিছু নেতা এখন বামেদের সঙ্গে কংগ্রেসের জোটের বিষয়টি উত্থাপন করার চেষ্টা করছেন, তবে তাতে কোনও লাভ হবে না।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

৪০০০ কোটির মালিক সোনমের বর! বউয়ের জন্মদিনে স্কটল্যান্ডে জমকালো আয়োজন আনন্দের ঘূর্ণাবর্তের জেরে প্রবল বৃষ্টি বাংলায়! মঙ্গল থেকে কোন কোন জেলায় বাড়বে? হবে ঝড়ও বয়স নাকি ৫৮! ‘সরফিরা’ অক্ষয়ের হট লুকে ঘায়েল ভক্তরা, কবে মুক্তি পাবে এই ছবি? ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে ১৫ জুন লাকি কারা? রইল আজ শনিবারের রাশিফল 17 ওভার শেষে Uganda-র স্কোর 39/7 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 10 ওভার শেষে Nepal-র স্কোর 48/2 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.