বাংলা নিউজ > ঘরে বাইরে > ১৯৯০-তে বিমানবাহিনীর অফিসারদের হত্যার মামলায় চার্জ গঠন ইয়াসিন মালিকের বিরুদ্ধে

১৯৯০-তে বিমানবাহিনীর অফিসারদের হত্যার মামলায় চার্জ গঠন ইয়াসিন মালিকের বিরুদ্ধে

ইয়াসিন মালিক

বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিকের বিরুদ্ধে বিমানবাহিনীর অফিসারদের হত্যা করার মামলায় চার্জ গঠন করল টাডা আদালত। ১৯৯০ সালে চারজন নিরস্ত্র আইএএফ অফিসারদের হত্যা করে জঙ্গিরা। সেই ঘটনার তিরিশ বছর পরে অবশেষে ইয়াসিন সহ সাতজনের বিরুদ্ধে টাডা আদালতে চার্জ গঠিত হল। বর্তমানে তিহার জেলে আছেন ইয়াসিন।

ইয়াসিন এদিন বলেন তিনি নির্দোষ ও বিচারের দাবি জানান। বাকিরাও একই কথা বলেন। ৩০শে মার্চ এই মামলার শুনানি হবে। এর আগে টাডা আদালত বলেছিল ইয়াসিনের বিরুদ্ধে মামলা শুরু করার মতো প্রাথমিক প্রমাণ আছে। জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্টের প্রতিষ্ঠাতা ইয়াসিন। ২০১৯ সালে এই সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। বর্তমানে আইএফ মামলা ও রুবিকা সৈয়দ কিডন্যাপিং মামলায় জেলে আছেন তিনি।

যে চারজন অফিসার মারা গিয়েছিলেন,তাদের মধ্যে অন্যতম স্কোয়াড্রান লিডার রবি খান্নার স্ত্রী শালিনী খান্না জানিয়েছেন যে তিনি আশা করেন অবশেষে তাঁরা বিচার পাবেন। তবে ৩০ বছর আগেই এই মামলার শুনানি হওয়া উচিত ছিল বলে জানান তিনি। শুধু রবিকে নয় পুরো পরিবারই এই হত্যার ফলে ক্ষতিগ্রস্ত হয়েছিল বলে আগে জানিয়েছিলেন শালিনী।

১৯৯০ সালের ২৫ জানুয়ারি ভারতীয় বিমানবাহিনীর ওপর সন্ত্রাসবাদীরা হামলা চালায়। এতে ৪০ জন আহত হন ও চারজন শহিদ হয়েছিলেন। এই হত্যাকাণ্ড সংগঠিত করার অভিযোগেই মামলা চলছে ইয়াসিনের বিরুদ্ধে।



ঘরে বাইরে খবর

Latest News

বাংলায় এল শহিদ ব্রিজেশের কফিনবন্দি দেহ! মা বলছেন, 'আরও এক পুত্র থাকলেও…' এক রাতের ভাড়া ২ লক্ষ ৮০ হাজার টাকা! সোহিনী-শোভনের বিয়ের ভেন্যু ঘুরে দেখুন ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট England Women বনাম New Zealand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.