বাংলা নিউজ > ঘরে বাইরে > Kiran Bedi: 'আমি ক্ষমা চাইছি', শিখ সম্প্রদায়কে নিয়ে তাঁর 'জোক' ঘিরে টুইটারে অবস্থান স্পষ্ট করলেন কিরণ
 কিরণ বেদীর ক্ষমা প্রার্থনা। (ANI Photo) (Shrikant Singh)

Kiran Bedi: 'আমি ক্ষমা চাইছি', শিখ সম্প্রদায়কে নিয়ে তাঁর 'জোক' ঘিরে টুইটারে অবস্থান স্পষ্ট করলেন কিরণ

  • সদ্য টুইটারে কিরণ বেদী একটি পোস্টে নিজের বক্তব্য জানান। তিনি লেখেন, ‘আমার ধর্মের প্রতি আমার সবচেয়ে বেশি সম্মান রয়েছে। আমি বাবা নানক দেবজির ভক্ত। যা আমি বলেছি, তাকে দয়া করে ভুল বুঝবেন না, আমি ক্ষমা চাইছি এটার জন্য। আমি দায়ী এই আঘাতের জন্য। আমি দয়া ও সেবায় বিশ্বাসী। ’

শিখ সম্প্রদায়কে নিয়ে নিজের ‘জোক’ এর জন্য ক্ষমা চাইলেন কিরণ বেদী। পুদুচেরির প্রাক্তন লেফ্টনেন্ট গভর্নর কিরণ বেদীর সদ্য এক মন্তব্যকে নিয়ে শিখ সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ দেখা যায়। তারপরই টুইটারে ক্ষমা চেয়ে নিলেন কিরণ।

সদ্য টুইটারে কিরণ বেদী একটি পোস্টে নিজের বক্তব্য জানান। তিনি লেখেন, ‘আমার ধর্মের প্রতি আমার সবচেয়ে বেশি সম্মান রয়েছে। আমি বাবা নানক দেবজির ভক্ত। যা আমি বলেছি, তাকে দয়া করে ভুল বুঝবেন না, আমি ক্ষমা চাইছি এটার জন্য। আমি দায়ী এই আঘাতের জন্য। আমি দয়া ও সেবায় বিশ্বাসী। ’ সদ্য তাঁর বই ‘ফিয়ারলেস গভর্নেন্স’ প্রকাশের সময় একটি মশকরা করে ‘জোক’ বলেন কিরণ বেদী। সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তারপরই বিরোধীদের তোপের মুখে পড়েন পুদুচেরির প্রাক্তন এই লেফ্টনেন্ট গভর্নর।

কংগ্রেসের তরফে কিরণ বেদীর ব্যাপক সমালোচনা করা হয়। দাবি করা হয় বিষয়টি নিয়ে কেন কিরণ নিজে কিছু বলছেন না? কেন চাওয়া হচ্ছে না ক্ষমা? এছাড়াও বিজেপিকে এই ইস্যুতে তোপ দাগতে ছাড়েনি কংগ্রেস। একদিকে নুপূর শর্মার মন্তব্যে ক্ষোভে ফেটে পড়েছেন অনেকে। এরই সঙ্গে শিখ সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে বলে কিরণ বেদীর বক্তব্য ঘিরে সপর চড়া করে কংগ্রেস। তারপরই আসে এই ক্ষমা বার্তা।

 

 

 

 

 

 

বন্ধ করুন