বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরাখণ্ডে প্রাক্তন সভাপতিকে বহিষ্কার কংগ্রেসের, সাথে সাথে BJP-তে যোগ নেতার

উত্তরাখণ্ডে প্রাক্তন সভাপতিকে বহিষ্কার কংগ্রেসের, সাথে সাথে BJP-তে যোগ নেতার

বিজেপিতে যোগ উত্তরাখণ্ডের কংগ্রেসের প্রাক্তন সভাপতি

বরখাস্ত হতেই বিজেপির পথে পা বাড়ালেন উত্তরাখণ্ডের প্রাক্তন কংগ্রেস সভাপতি কিশোর উপাধ্যায়।

নির্বাচনের আগে দলবদলের হিড়িক জারি রয়েছে উত্তরাখণ্ডে। এই আবহে কংগ্রেস থেকে বরখাস্ত হতেই বিজেপির পথে পা বাড়ালেন উত্তরাখণ্ডের প্রাক্তন কংগ্রেস সভাপতি কিশোর উপাধ্যায়। এর আগে দলবিরোধী কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার দায়ে কিশোরকে ছয় বছরের জন্য বরখাস্ত করে কংগ্রেস। এই আবহে তাঁর বিজেপি যোগের জল্পনা তৈরি হয়েছিল। সেই জল্পনাকে সত্যি করেই শেষ পর্যন্ত আজ গেরুয়া শিবিরে নাম লেখালেন কংগ্রেসের প্রাক্তন হেভিওয়েট।

বিজেপিতে যোগ দিয়ে কিশোর উপাধ্যায় বলেন, ‘উত্তরাখণ্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার চেতনা নিয়ে আমি বিজেপিতে যোগ দিয়েছি। আপনার কংগ্রেসকে জিজ্ঞাসা করা উচিত কেন এমন পরিস্থিতি তৈরি হয়েছে।’ বিজেপি সূত্রে জানা গিয়েছে, কিশোর তেহরি আসন থেকে আসন্ন রাজ্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। এর আগে দল থেকে বরখাস্ত করে উপাধ্যায়ের হাতে চিঠি ধরিয়েছিল কংগ্রেস। তাতে লেখা ছিল, ‘সতর্ক করা সত্ত্বেও আপনি ক্রমাগত দলবিরোধী কার্যকলাপে লিপ্ত ছিলেন। তাই আপনাকে অবিলম্বে ছয় বছরের জন্য কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হল।’

কিশোর উপাধ্যায় উত্তরাখণ্ড কংগ্রেস সমন্বয় কমিটির চেয়ারম্যান এবং দলের রাজ্য কোর কমিটির সদস্য ছিলেন। উত্তরাখণ্ড কংগ্রেস প্রদেশ নির্বাচন কমিটির সদস্যও ছিলেন তিনি। তবে গত মাসে বিজেপি নেতা প্রহ্লাদ যোশীর সঙ্গে কিশোর দেখা করলে তাঁকে এই সব পদ থেকে সরানো হয়। এরপর কংগ্রেসের প্রার্থী তালিকায় কিশোর উপাধ্যায়ের নাম না থাকায় তাঁর দল বদলের জল্পনা শুরু হয়। শেষ পর্যন্ত তিনি আজ সকালে বিজেপিতে যোগ দিলেন।

 

বন্ধ করুন