বাংলা নিউজ > ঘরে বাইরে > ATM থেকে ন্যূনতম ব্যালান্সের অভাবে টাকা তোলা না গেলে কোন ব্যাঙ্ক কত চার্জ করে, জানুন
ন্যূনতম ব্যালান্সের অভাবে এটিএম থেকে টাকা তোলা না গেলে ব্যাঙ্ক নিয়মভঙ্গের কারণে একটি ফি চার্জ করে।
ন্যূনতম ব্যালান্সের অভাবে এটিএম থেকে টাকা তোলা না গেলে ব্যাঙ্ক নিয়মভঙ্গের কারণে একটি ফি চার্জ করে।

ATM থেকে ন্যূনতম ব্যালান্সের অভাবে টাকা তোলা না গেলে কোন ব্যাঙ্ক কত চার্জ করে, জানুন

  • অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালান্সের অভাবে এটিএম থেকে টাকা তোলা না গেলে ব্যাঙ্ক নিয়মভঙ্গের কারণে একটি ফি চার্জ করে।

ব্যাঙ্ক অ্যাকাউন্টে অপ্রতুল ব্যালান্স (insufficient balance) সম্পর্কে অনেকেই সচেতন থাকেন না। এটিএমথেকে টাকা তুলতে গিয়ে তাঁরা জানতে পারেন এই সমস্যার কথা। জেনে রাখা দরকার, অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালান্সের অভাবে এটিএম থেকে টাকা তোলা না গেলে ব্যাঙ্ক নিয়মভঙ্গের কারণে একটি ফি চার্জ করে। দেখে নেওয়া যাক, কোন ব্যাঙ্ক এই খাতে কত টাকা চার্জ করে। 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India): সেভিংস অ্যাকাউন্টে অপ্রতুল ন্যূনতম ব্যালান্স (insufficient balance) থাকলে জিএসটি-সহ এককালীন ২০ টাকা চার্জ করে এসবিআই। 

এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank): ন্যূনতম ব্যালান্স-এর (insufficient balance) অভাবে অন্য ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে না পারলে অথবা ডেবিট কার্ড ব্যবহার করে কোনও বাণিজ্যিক বিপণিতে লেনদেন অনস্বীকৃত হলে প্রতি লেনদেনে কর-সহ ২৫ টাকা চার্জ করে এইচডিএফসি ব্যাঙ্ক। 

আইসিআইসিআই ব্যাঙ্ক (ICICI Bank): ন্যূনতম ব্যালান্স-এর (insufficient balance) অভাবে অন্য ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে না পারলে অথবা ডেবিট কার্ড ব্যবহার করে কোনও বাণিজ্যিক বিপণিতে লেনদেন অনস্বীকৃত হলে প্রতি লেনদেনে কর-সহ ২৫ টাকা চার্জ করে আইসিআইসিআই ব্যাঙ্ক।

কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক (Kotak Mahindra Bank): ন্যূনতম ব্যালান্স-এর (insufficient balance) অভাবে অন্য ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে না পারলে অথবা কোনও পয়েন্ট অফ সেল (POS) থেকে লেনদেন করতে না পারলে প্রতি লেনদেনের জন্য ২৫ টাকা চার্জ করে কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক।

ইয়েস ব্যাঙ্ক (YES Bank): ন্যূনতম ব্যালান্স-এর (insufficient balance) অভাবে অন্য ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে না পারলে অথবা অন্য কোথাও লেনদেন ব্যর্থ হলে প্রতি লেনদেন ২৫ টাকা চার্জ করে ইয়েস ব্যাঙ্ক। 

অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank): ন্যূনতম ব্যালান্স-এর (insufficient balance) অভাবে অন্য ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে না পারলে অথবা অন্য কোথাও লেনদেন ব্যর্থ হলে প্রতি লেনদেন ২৫ টাকা চার্জ করে অ্যাক্সিস ব্যাঙ্ক। 

এই কারণে এবার থেকে এটিএম থেকে টাকা তোলার আগে ব্যালান্স পরীক্ষা করে নেওয়াই উচিত হবে।

বন্ধ করুন