বাংলা নিউজ > ঘরে বাইরে > ভালোবাসার প্রতীক লাল, নীল টেডি, ভাঙনের ইঙ্গিত হলুদ ভাল্লুকে, জানুন রঙের তাৎপর্য
মেয়েদের প্রিয় বন্ধুর মর্যাদা পেয়ে থাকে টেডি বিয়ারই।
মেয়েদের প্রিয় বন্ধুর মর্যাদা পেয়ে থাকে টেডি বিয়ারই।

ভালোবাসার প্রতীক লাল, নীল টেডি, ভাঙনের ইঙ্গিত হলুদ ভাল্লুকে, জানুন রঙের তাৎপর্য

  • গোলাপ ফুলের মতোই টেডির রংও পৃথক পৃথক বার্তা বহন করে। এখানে জানুন নিজের অনুভূতি অনুযায়ী কোন রঙের টেডি উপহার দিতে পারেন।

টেডি বিয়ার সকলেরই ভীষণ প্রিয়। বিশেষত মেয়েদের প্রিয় বন্ধুর মর্যাদা পেয়ে থাকে টেডি বিয়ারই। ফেব্রুয়ারি মাসের ১০ তারিখ পালিত হয় টেডি ডে হিসেবে। এদিন নিজের প্রাণের মানুষটিকে টেডি উপহারে দিয়ে তাঁর প্রতি ভালোবাসা জাহির করতে কার মন উশখুশ করবে না! কিন্তু গোলাপ ফুলের মতোই টেডির রঙও পৃথক পৃথক বার্তা বহন করে। এখানে জানুন নিজের অনুভূতি অনুযায়ী কোন রঙের টেডি উপহার দিতে পারেন।

১. ব্রাউন টেডি বিয়ার- এই রঙের টেডি বিয়ার একধারে জনপ্রিয় আবার অন্য ধারে সবচেয়ে সাধারণ। এটি সম্পর্কের স্থায়িত্ব ও সহযোগিতার বার্তা বহন করে। 

২. সাদা টেডি বিয়ার- সাদা শান্তির প্রতীক এবং খুব একটা রোম্যান্টিক না-হলেও এই রঙের টেডি বিয়ার উপহারে দেওয়ার সিদ্ধান্ত ভুলও নয়। শুধুমাত্র নিজের প্রেমিক/প্রেমিকাকেই নয়, বরং বন্ধু বা পরিবারের প্রিয় সদস্যকেও এই রঙের টেডি বিয়ার উপহার দিতে পারেন। সম্পর্কের নতুন অধ্যায়ের সূচনার ক্ষেত্রেও এই টেডি বিয়ার উপহারস্বরূপ দেওয়া যেতে পারে। এটি যেমন সুন্দর, তেমনই সরল। 

৩. লাল টেডি বিয়ার- আমরা সকলেই জানি, লাল রং ভালোবাসার প্রতীক। লাল রঙের টেডি বিয়ার আপনার প্রেমিককে আর একবার আপনার ভালোবাসায় নিমজ্জিত করবে। 

৪. গোলাপি টেডি বিয়ার- বহুকাল ধরে প্রচলিত, গোলাপি মেয়েদের প্রিয় রঙ। টেডি ডে'র দিনে গোলাপি রঙের নরম, তুলতুলে ভাল্লুক উপহারে দিয়ে এই উক্তিটিকে সার্থক করে তুলতে পারেন। গোলাপি টেডি বিয়ার নিঃস্বার্থ ভালোবাসা, সহানুভূতি ও স্নেহের বার্তা বহন করে। প্রেম নিবেদনের সময় এই টেডি উপহার দিতে পারেন। আপনার মনের মানুষ এই উপহার গ্রহণ করলে বুঝবেন, তিনি আপনার সঙ্গে ভালোবাসার সম্পর্কে জড়াতে ইচ্ছুক। অর্থাৎ আপনার প্রতি তাঁরও মনে ভালোবাসা দানা বেঁধেছে।

৫. নীল টেডি বিয়ার- সমস্ত সম্পর্কই বিশ্বাস ও আনুগত্যের ওপর টিকে থাকে। বিশ্বাস দৃঢ় করতে ও নিজের অটুট ভালোবাসার বিশ্বস্ততা জাহির করতে প্রিয় মানুষটিকে নীল রঙের টেডি উপহারে দিতে পারেন। এই টেডি উপহারে পেলে জানবেন, কেউ আপনাকে উন্মাদের মতো ভালোবাসেন।

৬. কমলা টেডি বিয়ার- এই রঙের টেডি বিয়ার উপহার হিসেবে পাওয়ার অর্থ, শীঘ্রই কেউ আপনার প্রতি নিজের প্রেম নিবেদনের প্রস্তুতি নিচ্ছে। এই রংটি আনন্দ, ইতিবাচকতার প্রতীক। 

৭. সবুজ টেডি বিয়ার- গভীর আবেগ ও অঙ্গীকারের দিকে ইঙ্গিত করে সবুজ টেডি। এই টেডি উপহারে পাওয়ার অর্থ, যাই ঘটে যাক না কেন, কেউ চিরকাল আপনার অপেক্ষায় থাকবে।

৮. হলুদ টেডি বিয়ার- যদিও এই রঙটি আনন্দ, উচ্ছাসের প্রতীক। কিন্তু ভালোবাসার সম্পর্কের ইতি টানার বার্তা বহন করে এই রঙের টেডি। অর্থাৎ কারও প্রতি মনে কোনও ভালোবাসা বা অনুভূতি না থাকলে এই টেডি উপহারে দেওয়া যেতে পারে। তাই এই রঙের টেডি বিয়ার কেনার আগে ভালোভাবে চিন্তাভাবনা করে নিন।

৯. পার্পল টেডি বিয়ার- এই রঙের টেডি বিয়ারটিও হলুদ টেডির সমান বার্তা বহন করে। কারও প্রতি অনুভূতি হারাতে থাকলে এই রঙের টেডি উপহার হিসেবে বেছে নেওয়া যায়।

বন্ধ করুন