বাংলা নিউজ > ঘরে বাইরে > Raghuram Rajan: রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…'

Raghuram Rajan: রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…'

রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন (REUTERS)

রাহুল গান্ধী সম্পর্কে কথা বলতে গিয়ে রঘুরাম রাজন বলেন, আমি মনে করি এটি একটি ভুল চিত্রায়ন এই অর্থে যে আপনি জানেন যে তিনি স্মার্ট, বুদ্ধিমান এবং সাহসীও।

রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? এনিয়ে খোলাখুলি উত্তর দিয়েছেন তিনি। কেন তিনি সরাসরি রাজনীতিতে আসেন না তা নিয়েও জবাব দিয়েছেন তিনি। 

রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন বলেছেন, তাঁর পরিবার চায় না তিনি রাজনীতিতে আসুন। তিনি বলেন, 'আমি বারবার বলেছি, এখনো মানুষ আমার কথা বিশ্বাস করে না। আমি একজন একাডেমিক… আমার পরিবার আছে, স্ত্রী আছে, যে চায় না  আমি রাজনীতিতে আসি। তার পেছনে ভালো কারণও রয়েছে। তাই রাজনীতিতে না ঢুকে আমি যেটা করতে চাই, সেটা হল যেখানে পারি গাইড করতে চাই।

কংগ্রেসে যোগ দেবেন কি না, সেই জল্পনা প্রসঙ্গে তিনি বলেন, "আমি সেটাই করার চেষ্টা করি। সুতরাং যেখানে আমি মনে করি যে আমি সরকার থাকি বা না হই সরকারী নীতিগুলি ট্র্যাকের বাইরে চলে যাচ্ছে - আমি এটি সম্পর্কে কথা বলি।

রাহুল গান্ধী এবং তিনি কংগ্রেস নেতাকে পরামর্শ দেন কিনা সে সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, "আমি মনে করি এটি একটি ভুল চিত্রায়ন এই অর্থে যে আপনি জানেন যে তিনি স্মার্ট, বুদ্ধিমান এবং সাহসীও। আমি মনে করি, মানুষ যে বিষয়টিকে ছাড় দিচ্ছে - যা তাদের উচিত নয় - এটি এমন একটি পরিবার যা ঠাকুমাকে হত্যা করতে দেখেছে, বাবাকে উড়িয়ে দেওয়া হয়েছে।

রাজনীতিতে জড়িত হওয়া, ভিড়ের মাঝে থাকা- আমার যদি সেই অভিজ্ঞতা থাকত তবে আমি সারাক্ষণ বিছানায় লুকিয়ে থাকতাম। সুতরাং আমি মনে করি এমন অনেক বৈশিষ্ট্য রয়েছে যা প্রশংসনীয় এবং আপনি যদি ইভেন্টগুলিতে তিনি যা বলেছেন তার রেকর্ডটি দেখেন। আমি মনে করি কোভিডের সময় তিনি সঠিক ছিলেন... (যখন তিনি বলেছিলেন) আমাদের আরও প্রস্তুতি নেওয়া দরকার, আমাদের তাড়াতাড়ি পদক্ষেপ নেওয়া দরকার। কংগ্রেসই সভা প্রত্যাহার করে নেয়, যার ফলেই শেষ পর্যন্ত করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজনীতি বন্ধ হয়ে যায়।

রাহুল গান্ধীর কাছে সব প্রশ্নের উত্তর নেই, রঘুরাম রাজন বলেন, 'যা দেখানো হয়েছে তার বিপরীতে তিনি অত্যন্ত যুক্তিবাদী নেতা। তার দৃঢ় বিশ্বাস আছে, আপনি যদি তাদের সাথে একমত না হন তবে আপনাকে সেই বিশ্বাসগুলি নিয়ে বিতর্ক করতে হবে তবে তিনি সেই বিতর্কে জড়িত হতে পুরোপুরি ইচ্ছুক।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন? জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগদের, শ্রেয়স ফিরবেন শ্রীলঙ্কা সিরিজে! Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.