বাংলা নিউজ > ঘরে বাইরে > NEET OMR Sheet: সত্যিই কি নিট পরীক্ষায় উত্তরপত্র ছেঁড়া ছিল? ছাত্রীর ভিডিয়োর জবাব দিল NTA

NEET OMR Sheet: সত্যিই কি নিট পরীক্ষায় উত্তরপত্র ছেঁড়া ছিল? ছাত্রীর ভিডিয়োর জবাব দিল NTA

নিট পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ। (PTI Photo/Arun Sharma) (PTI)

এক ছাত্রী দাবি করেছিলেন নিট পরীক্ষায় অনেক বৈষম্য করা হয়। তাকেই ছেঁড়া ওএমআর শিট দেওয়া হয়েছিল। তবে এনিয়ে এনটিএ জানিয়ে দিয়েছে এনটিএ আইডি থেকে কোথাও কোনও ছেঁড়া ওএমআর শিট কাউকে দেওয়া হয়নি।

NEET(UG) 2024। এই পরীক্ষার ফলাফল ঘোষণার পরে সোশ্য়াল মিডিয়ায় একটি ভিডিয়ো খুব ঘুরছিল। সেখানে দাবি করা হচ্ছিল যে ছেঁড়া ওএমআর শিট এক ছাত্রীকে দেওয়া হয়েছিল। তবে এবার তা নিয়ে জবাব দিয়েছে ন্যাশানাল টেস্টিং এজেন্সি( এনটিএ)। তারা সাফ জানিয়ে দিয়েছে অফিসিয়াল এনটিএ আইডি মারফত কোথাও কোনও ছেঁড়া ওএমআর শিট দেওয়া হয়নি। 

আয়ুষি পটেল নামে এক ছাত্রী দাবি করেছিলেন নিট পরীক্ষায় অনেক বৈষম্য করা হয়। তাকেই ছেঁড়া ওএমআর শিট দেওয়া হয়েছিল। তবে এনিয়ে এনটিএ জানিয়ে দিয়েছে এনটিএ আইডি থেকে কোথাও কোনও ছেঁড়া ওএমআর শিট কাউকে দেওয়া হয়নি। 

কিন্তু ওই ছাত্রীর কী অভিযোগ ছিল? 

তিনি জানিয়েছিলেন গত ৮জুন  নিটের ফলাফল বের হয়েছিল। কিন্তু তিনি রেজাল্ট পাননি। সেই সঙ্গেই এনটিএর পক্ষ থেকে তিনি একটি মেল পান। এরপর তাঁর অভিভাবকরা মেল করে জানান যাতে ওএমআর শিটটা দেখানো হয়। এরপর তিনি ভিডিয়োতে জানান যে তাঁকে ছেঁড়া ওএমআর শিট দেখানো হয়। হিসেব করে দেখেছেন তিনি যে তিনি ৭১৫ পেতে পারেন। এরপর লখনউ হাইকোর্টে মামলা করেন তিনি। 

এনটিএ জানিয়েছে ওএমআর শিট যথাযথ রয়েছে। স্কোর একেবারে ঠিকঠাক। পরীক্ষার্থী ওয়েবসাইট থেকে স্কোরকার্ড ডাউনলোড করে নিতে পারেন। 

তবে ওই ছাত্রীর দাবি, সময়ের থেকে ১০ মিনিট আগে আমি পরীক্ষা শেষ করেছিলাম। এরপর তা পরিদর্শকের হাতে তুলে দিই। আমি নিশ্চিত যে আমি ৭০০ নম্বরের বেশি পেতে পারতাম। এরপর তিনি একাধিক ইমেল পাঠান। তারপর তাঁর কাছে ওএমআর শিট পাঠানো হয়। 

এরপর ওএমআর শিটটা দেখি ছেঁড়া রয়েছে। অ্যানসার কি অনুসারে মিলিয়ে দেখি একটা মাত্র কেমিস্ট্রির উত্তর ভুল হয়েছে। বাকি সব ঠিক। আমার ৭১৫ পাওয়ার কথা। তিনি বলেন, জালিয়াতি করা হয়েছে। যে স্ক্যান কপি পাঠানো হয়েছে তাতে নীল দাগ রয়েছে। কিন্তু এটা হতে পারে না। তাঁর দাবি তাঁর ওএমআর শিট বদলানো হয়েছে। তবে এনটিএ এই অভিযোগ মানতে চায়নি।

এদিকে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট-আন্ডারগ্র্যাজুয়েট (এনইইটি-ইউজি) পরীক্ষা সারা দেশে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে এমবিবিএস, বিডিএস এবং আয়ুষ এবং অন্যান্য সম্পর্কিত কোর্সে ভর্তির জন্য ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) দ্বারা পরিচালিত হয়। সেই পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলেছেন এক ছাত্রী। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মিটে গেল ফারাক, ইদে উপহার রাজ্য সরকারের,চমক দিয়ে ফের DA বাড়ল এই সরকারি কর্মীদের কীভাবে শুরু হয়েছিল বকরি ইদ? জানুন বকরি ইদের কিছু অজানা তথ্য বকরি ইদের আনন্দ ভাগ করে নিন সকলের সঙ্গে, প্রিয়জনদের পাঠান উষ্ণ শুভেচ্ছা কেন বছরে দুবার পালন করা হয় ইদ? কী পার্থক্য ইদ-উল-ফিতর ও ইদ আল-আদাহ- এর মধ্যে? বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির Euro 2024: বেলিংহ্যামের গোলে সার্বিয়াকে হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ইংল্যান্ড ধনু ,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কাদের ভাগ্য খুলছে? রইল ১৭ জুনের রাশিফল ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ

T20 WC 2024

T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.