বাংলা নিউজ > ঘরে বাইরে > আটদিনে প্রথমবার সস্তা সোনা, রেকর্ড মূল্য থেকে ৭ হাজার দাম কম হলুদ ধাতুর
কমেছে সোনার দাম। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কমেছে সোনার দাম। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আটদিনে প্রথমবার সস্তা সোনা, রেকর্ড মূল্য থেকে ৭ হাজার দাম কম হলুদ ধাতুর

  • গত সেশনের তুলনায় প্রতি দশ গ্রামে ০.১৫ শতাংশ পতন হয় সোনার।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম আজ কিছউটা বাড়ল। গত সেশনের তুলনায় প্রতি দশ গ্রামে ০.১৫ শতাংশ পতন হয় সোনার। এর জেরে হলুদ ধাতুর দাম ১০ গ্রাম প্রতি দর দাঁড়ায় ৪৯,২৪০ টাকা। এদিকে রুপোর দাম এদিন কিলোতে ০.৩ শতাংশ কমেছে গত সেশনের তুলনায়। কলকাতায় কেজি প্রতি রুপোর বাটের দাম হয় ৬৭,৪০০। খুচরো রুপো প্রতি কিলো ৬৭৫০০ টাকা। এদিকে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ১,৮৫৮.৭৩ ডলার।

এদিকে আজ কলকাতায় পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫০০৫ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫০০৫০ টাকা। এদিকে কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭৫০ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭৫০০ টাকা। ১ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৮২০। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৮২০০ টাকা। এই দাম জিএসটি এবং টিসিএস বাদে। উল্লেখ্য, গত শনিবার কলকাতায় পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৯৮৫০ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৭৩০০ টাকা। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ছিল ৪৮০০০ টাকা।

প্রসঙ্গত, গত বছর অগস্টে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকায় পৌঁছে গিয়েছিল। তারপর থেকে উত্থান-পতনের সাক্ষী থেকেছে সোনা। ১০ গ্রাম সোনা ৫৬,০০০ টাকার স্তরে না পৌঁছালেও ৫০,০০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। তারপর তা আবার সস্তা হয়েছে। গত সপ্তাহের শেষের দিক এবং চলতি সপ্তাহে দাম কমেছিল। আপাতত ১০ গ্রাম সোনা রেকর্ড দরের থেকে প্রায় ৭ হাজার টাকার মতো কম আছে।

বন্ধ করুন